মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
কুলাউড়ায় ট্রাক-সিএনজি সংঘর্ষে স্বামী-স্ত্রী গুরুতর আহত  » «   বার্সা ফরোয়ার্ড নেইমারকে কিনতে চায় জুভেন্টাস!  » «   ঘুরতে গিয়ে মোটর সাইকেল থেকে পড়ে লাশ হলো প্রেমিকা  » «   জগন্নাথপুর পৌর শহর যানজট মুক্ত অভিযান  » «   জগন্নাথপুরে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষতি  » «   জগন্নাথপুরে নৌকা বাইচ দেখতে হাজারো জনতার ঢল  » «   ছাতকের হাওর ও পুকুরে ২শ ৯৫ কেজি পোনা মাছ অবমুক্ত  » «   ঝিংগাবাড়ি সমাজ কল্যান সমিতির আনন্দ ভ্রমণ  » «   আর্থিক খাতের দৈনদশায় পূবালী ব্যাংক ব্যতিক্রম : ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদ  » «   ছাতকে রাব্বি হত্যাকান্ড : কাউন্সিলর লিয়াকতসহ ৬জনের আগাম জামিন  » «   বঙ্গবন্ধুর আদর্শ হত্যা করতে পারেনি খুনিরা: শামীম  » «   ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে আফগানিস্তান দল ঘোষণা  » «   ‘দেশ বিরোধী’ তকমা পেলেন সোনম!  » «   কানাডা থেকে দেশে ফিরেই মেহেরুন গ্রেপ্তার  » «   বিশ্বনাথে বিয়ের প্রলোভনে তরুণী ধর্ষিত  » «  

বার্সেলোনায় ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের বনভোজন

কবির আল মাহমুদ, স্পেন : বার্সেলোনায় ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম স্পেন শাখার আয়োজনে বনভোজন ২০১৯ পালন করেছে। গত ৪ আগস্ট সাগরের নয়নাভিরাম নীল জলের ঢেউ, আর দিগন্ত বিস্তৃত আকাশের নীচে সবুজের সমোরোহে ঘেরা শহর খিরোনায় প্লায়া দে আরো খিরোনাতে এ বনভোজন অনুষ্ঠিত হয়।
সংগঠনের সদস্য ও বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ স্বপরিবারে সকাল সকাল ঊৎসবের আমেজে বার্সেলোনা শহরে অবস্থিত বাসে জড়ো হয়।  সকাল ১০ টায় পিকনিকের উদ্দেশ্যে বাস যাত্রা শুরু করে। পথিমধ্যে লা রোকা ভিলা তে দেড় ঘন্টার বিরতিতে নাস্তা পরিবেশনের পর আবার যাত্রা শুরু হয় গন্তব্যের উদ্দেশ্যে। পথিমধ্যে বাসে পরিবেশন করা হয় গান ও কৌতুক।

গন্তব্য পৌঁছে দুপুরের খাবার পরিবেশন করা হয়। এরপর বিভিন্ন আনুষ্ঠানিকতা  দিনভর আনন্দ ও হৈ-হুল্লোড়ে অংশ নেয় শিশু ও বড়রা।
এর মধ্য উল্লেখযোগ্য ছিলো, ছেলে মেয়ে ও শিশুদের মধ্যে ৪টি খেলার প্রতিযোগিতা। পরে খেলায় বিজয়ী ও লটারি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

পিকনিক উদযাপনের সার্বিক দায়িত্বে ছিলেন, সংগঠনে   আহ্বায়ক খাদিজা আক্তার মনিকা, সদস্য সচিব নুরে আমিন টোকন, সদস্য জেমি আহমেদ, জান্নাতুল ফেরদৌস নিগার, হামিদা শরিফ হিরা, সালাউদ্দিন বাবু, গাজী আনোয়ার চৌধুরী, রাজন, লাকি টোকন, বাবুল খান, শিউলি আক্তার, সফিক স্বপন, নান্টু আহমেদসহ অন্যান্য সদস্যবৃন্দ।

সংগঠনের আহবায়ক খাদিজা  আক্তার বলেন, প্রবাসে থেকেও আমরা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের  কাছে এবং বিশ্বের কাছে আমাদের সংস্কৃতি তুলে ধরতে চাই। আর সে জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। এছাড়া সংগঠনের আহ্বায়ক ও সদস্য সচিব বনভোজন সফল করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/আরক/ম৬পম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -