সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
আখেরি মোনাজাতের মধ্য দিয়ে চট্টগ্রামের আঞ্চলিক জোড় ইজতেমা সম্পন্ন  » «   কেন্দ্রীয় সভাপতির উপর হামলার নিন্দা জানিয়েছে সিলেট জমিয়ত  » «   সিলেটে ইসলামী ব্যাংক মিরবক্সটুলা উপশাখা’র উদ্বোধন  » «   ফ্রান্স জমিয়তের সভাপতিকে জমিয়ত নেতৃবৃন্দের ফুলেল শুভেচ্ছা  » «   শাজাহান খানের মিথ্যাচারে নিসচা সিলেট মহানগরের নিন্দা  » «   বিজয়ের বই মেলা ও যুদ্ধদিনের স্মৃতি ৭১-এর উদ্বোধন  » «   ফেঞ্চুগঞ্জ উপজেলা মৎস্যজীবী লীগের কমিটি গঠন  » «   মাসুক উদ্দিন আহমদকে সিলেট আইনজীবী সমিতির ফুলেল শুভেচ্ছা  » «   কোনো ষড়যন্ত্রই শেখ হাসিনার ক্ষমতা চিরস্থায়ী করতে পারবে না :নজীবুর রহমান নজীব  » «   জাহান্নামের বর্ণনা ও জাহান্নামীদের শাস্তি কি হবে সকলে জেনে নিন!  » «   সভা-মিছিল নিষিদ্ধ ছাতকে ১৪৪ ধারা জারি  » «   জগন্নাথপুরে ২ মোটরসাইকেল আরোহী নিহত  » «   শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের চেহারা পাল্টে গেছে : পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান  » «   খেয়েও কেন অপুষ্টিতে ভোগে বাংলাদেশিরা?  » «   বিস্মিত সালমান-ক্যাটরিনার ম্যানেজার!  » «  

বার্সেলোনায় ইয়ুথ বাংলা কালচারাল ফোরামের বনভোজন

কবির আল মাহমুদ, স্পেন : বার্সেলোনায় ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম স্পেন শাখার আয়োজনে বনভোজন ২০১৯ পালন করেছে। গত ৪ আগস্ট সাগরের নয়নাভিরাম নীল জলের ঢেউ, আর দিগন্ত বিস্তৃত আকাশের নীচে সবুজের সমোরোহে ঘেরা শহর খিরোনায় প্লায়া দে আরো খিরোনাতে এ বনভোজন অনুষ্ঠিত হয়।
সংগঠনের সদস্য ও বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ স্বপরিবারে সকাল সকাল ঊৎসবের আমেজে বার্সেলোনা শহরে অবস্থিত বাসে জড়ো হয়।  সকাল ১০ টায় পিকনিকের উদ্দেশ্যে বাস যাত্রা শুরু করে। পথিমধ্যে লা রোকা ভিলা তে দেড় ঘন্টার বিরতিতে নাস্তা পরিবেশনের পর আবার যাত্রা শুরু হয় গন্তব্যের উদ্দেশ্যে। পথিমধ্যে বাসে পরিবেশন করা হয় গান ও কৌতুক।

গন্তব্য পৌঁছে দুপুরের খাবার পরিবেশন করা হয়। এরপর বিভিন্ন আনুষ্ঠানিকতা  দিনভর আনন্দ ও হৈ-হুল্লোড়ে অংশ নেয় শিশু ও বড়রা।
এর মধ্য উল্লেখযোগ্য ছিলো, ছেলে মেয়ে ও শিশুদের মধ্যে ৪টি খেলার প্রতিযোগিতা। পরে খেলায় বিজয়ী ও লটারি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

পিকনিক উদযাপনের সার্বিক দায়িত্বে ছিলেন, সংগঠনে   আহ্বায়ক খাদিজা আক্তার মনিকা, সদস্য সচিব নুরে আমিন টোকন, সদস্য জেমি আহমেদ, জান্নাতুল ফেরদৌস নিগার, হামিদা শরিফ হিরা, সালাউদ্দিন বাবু, গাজী আনোয়ার চৌধুরী, রাজন, লাকি টোকন, বাবুল খান, শিউলি আক্তার, সফিক স্বপন, নান্টু আহমেদসহ অন্যান্য সদস্যবৃন্দ।

সংগঠনের আহবায়ক খাদিজা  আক্তার বলেন, প্রবাসে থেকেও আমরা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের  কাছে এবং বিশ্বের কাছে আমাদের সংস্কৃতি তুলে ধরতে চাই। আর সে জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। এছাড়া সংগঠনের আহ্বায়ক ও সদস্য সচিব বনভোজন সফল করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/আরক/ম৬পম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -