মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
আর্থিক খাতের দৈনদশায় পূবালী ব্যাংক ব্যতিক্রম : ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদ  » «   ছাতকে রাব্বি হত্যাকান্ড : কাউন্সিলর লিয়াকতসহ ৬জনের আগাম জামিন  » «   বঙ্গবন্ধুর আদর্শ হত্যা করতে পারেনি খুনিরা: শামীম  » «   ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে আফগানিস্তান দল ঘোষণা  » «   ‘দেশ বিরোধী’ তকমা পেলেন সোনম!  » «   কানাডা থেকে দেশে ফিরেই মেহেরুন গ্রেপ্তার  » «   বিশ্বনাথে বিয়ের প্রলোভনে তরুণী ধর্ষিত  » «   বাসর রাতে গলায় ফাঁস দিলেন শিক্ষক  » «   যে কারণে ক্ষমা চাইলেন জাকির নায়েক  » «   ঢাকায় হচ্ছে নতুন শহর, থাকবে ৬০ হাজার ফ্ল্যাট  » «   কাশ্মীর ইস্যুতে খোঁজ মিলছে না বলিউড অভিনেত্রী জায়রার  » «   অমীমাংসিত তিস্তা চুক্তি হবে : ভারতের পররাষ্ট্রমন্ত্রী  » «   ছাতকে তারেক হত্যার আসামীরা ধরাছোঁয়ার বাইরে  » «   মাদ্রিদে খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত  » «   সিনহার সহায়তায় মিথ্যাচারে নেমেছের প্রিয়া সাহা!  » «  

এবারও খালেদা জিয়ার সাক্ষাৎ ছাড়াই ঈদ করছে বিএনপি

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :প্রতি বছরই ঈদের সময় দেশের সর্বস্তরের মানুষের মতো রাজনৈতিক অঙ্গনেও উৎসবের ছোঁয়া লাগে। দেখা যায় বিপুল উৎসাহ-উদ্দীপনা। তবে গত তিনটি ঈদের মতো বিএনপির রাজনীতিতে এবারও ঈদ উদযাপনে উৎসাহ নেই। কারণ দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া কারা হেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন। দলীয় প্রধানকে কারাগারে রেখে টানা চতুর্থবার ঈদ করতে হচ্ছে দলটির লাখ লাখ নেতাকর্মীকে। আর এ কারণে স্বাভাবিকভাবেই দেশের বৃহত্তম ও অন্যতম জনপ্রিয় এই রাজনৈতিক দলটির নেতাকর্মীদের মনে ঈদের খুশিতে কিছুটা ভাটা পড়েছে। এনটিভি অনলাইন

বিএনপি সূত্রে জানা যায়, খালেদা জিয়ার বোন সেলিনা ইসলাম, বোনের স্বামী রফিকুল ইসলাম, ভাই সাঈদ এস্কান্দারের স্ত্রী নাসরিন সাঈদ, পুত্রবধূ শর্মিলা রহমান, দুই মেয়ে ও তারেক রহমানের স্ত্রীর বোন শাহিনা খান ঈদ উপলক্ষে বিএনপি প্রধানের সঙ্গে দেখা করতে যেতে পারেন। দলের জ্যেষ্ঠ নেতারাও কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে দেখা করার চেষ্টা করবেন বিএসএমএমইউতে।

শুধু বেগম জিয়া নন, তারেক রহমানের অনুপস্থিতিও বিএনপি পরিবারের উৎসব-আনন্দ ম্লান করে দেয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান প্রায় এক যুগ ধরে লন্ডনে অবস্থান করছেন। দলের প্রধান দুই নেতার একজন কারাগারে, অন্যজন দেশের বাইরে থাকায় বিএনপি নেতাকর্মীদের মধ্যে ঈদের আনন্দ কিছুটা নিরানন্দ হয়ে উঠেছে।

এর আগের বছরগুলোতে খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে ঈদ উদযাপন শুরু হতো দলীয় নেতাকর্মীদের। কিন্তু তিনি কারাগারে থাকায় গত বছরের মতো এবারও তা আর হচ্ছে না। তবে নেত্রীর অনুপস্থিতিতে এবার ঈদের নামাজের পরপরই বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন দলটির শীর্ষ নেতারা। এরপর বিএনপির জ্যেষ্ঠ নেতারা কারাবন্দি দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করার চেষ্টা করবেন।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/স/১/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -