বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
দ্বাদশ সংসদ নির্বাচনের আগেই সরকারের পতন চায় বিএনপি  » «   পাপিয়া স্বীকারোক্তিতে ফেঁসে যাচ্ছেন ভিআইপিরা  » «   সংসার ছাড়ার হুমকি কাজলের!  » «   বৃত্তি পেয়েছে মুখে লিখে পিইসি পরীক্ষা দেয়া লিতুন  » «   মেয়েকে ধ’র্ষণের অভি’যোগে বাবা-মা গ্রেফতার  » «   উত্যক্তের বিচার চাওয়ায় কিশোরীকে ‘ধর্ষণ’  » «   ২য় দিনে সিলেটে জমে উঠেছে বইমেলা ও লোকসংস্কৃতি উৎসব  » «   মাধবপুর রেলক্রসিংয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষে আহত ১  » «   ২৭ ফেব্রুয়ারি সিলেট আসছেন মাশরাফিরা  » «   গোলাপগঞ্জে বঙ্গবন্ধুর একশত ছবি প্রদর্শনীতে বাধা..  » «   এসএসসি পর্যন্ত বিভাগ না রাখার অভিমত প্রধানমন্ত্রীর  » «   হাটহাজারীতে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৪০ লক্ষ টাকা  » «   রজব মাস রমজানের আগমনী বার্তা  » «   সিলেটে বাকাসস-এর ডাকে দিনব্যাপী কর্মবিরতি পালন  » «   ইরানের স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাসে আ’ক্রা’ন্ত  » «  

ছেলেদের জ্বালায় জিমে ঢোকা যায় না : তসলিমা নাসরিন

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :ছেলেদের জিম করা নিয়ে সামাজিক যোগযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করলেন বিতর্কিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন। মেয়েদের ব্যায়াম, মেয়েদের সাজগোজ সবই ছেলেরা দখল করে নিচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

আজ সোমবার বিকেলে নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে তসলিমা লিখেন, ছেলেদের জ্বালায় জিমে ঢোকা যায় না, মেশিনই খালি পাওয়া যায় না। ইয়াং ইয়াং ছেলে,২২/২৩ বা বড়জোর ২৪/২৫ বছর বয়স, পাগলের মতো ব্যায়াম করছে, ঘণ্টার পর ঘণ্টা জিমে পড়ে থাকছে। সিক্স প্যাকের নেশায় পেয়েছে এদের। শরীরে এক ফোঁটা চর্বি নেই, কোনো অসুখ বিসুখ নেই, কিন্তু মাসল বানাবে। আয়নার সামনে দাঁড়িয়ে নিজের শক্ত শক্ত ফোলা ফোলা মাসল দ্যাখে আর আনন্দ পায়। পারলে ২৪ ঘণ্টা এরা পড়ে থাকে জিমে।

তসলিমা আরও লিখেন, যে বয়সটায় বই পড়বে, ভ্রমণ করবে,সমাজের নানা বিষয়ে আলোচনা করবে, শিল্প, সাহিত্য, নাটক সিনেমা, বিজ্ঞান, রাজনীতি, সমাজনীতি, অর্থনীতি, নারীবাদ, সাম্যবাদ, পুঁজিবাদ, ইতিহাস ভুগোল, অধিকার আন্দোলন ইত্যাদি নিয়ে মেতে থাকবে, সেই বয়সটা জিমে শেষ করছে। ফিল্মের নায়কদের ছবি দেখে, আর স্বপ্ন দেখে ওদের মতো শরীর বানানোর। নায়কগুলো অভিনয়ের অ-ও জানে না, তাই মাসলই তাদের ভরসা।

আর এই প্রজন্মেরও মনে হচ্ছে যুক্তিবুদ্ধির য-ও মাথায় নেই, মাসলই ভরসা মন্তব্য করে তিনি আরও লিখেন, কুসংস্কারে আচ্ছন্ন, কিন্তু চমৎকার শরীর চাই। জিম ভালো জিনিস। ব্যায়াম করলে শরীর সুস্থ থাকে। কিন্তু তার জন্য একট বয়স আছে। তার জন্য একটা সময়ও আছে। শরীর শরীর শরীর। আগে ভাবতাম, মেয়েরাই বুঝি শরীর নিয়ে অবসেসড। এখন দেখছি ছেলেরাই বেশি। আজকাল তো পারলারেও ছেলেরা ম্যানিকিওর পেডিকিওর, ফেসিয়াল ইত্যাদি করতে ঢুকছে। পারলারেও বোধহয় একসময় জিমের মতো ছেলেদের ভিড়ই বেশি হবে। পারলারেও হয়তো ছেলেদের জ্বালায় ঢোকা যাবে না। সব চেয়ারগুলো ওরাই দখল করে বসে থাকবে।

মেয়েদের ব্যায়াম,মেয়েদের সাজগোজ সবই ছেলেরা দখল করে নিচ্ছে। সংসারে মেয়েদের কিচেনটা কবে দখল করবে? ঘরদোর সাফ করার, বাচ্চাকাচ্চা লালন করার কাজটা কবে দখল করবে? ওগুলো দখল করলে তো একটা কাজের কাজ হয়।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/কা-আহমেদ/র/৬/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -