বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
দ্বাদশ সংসদ নির্বাচনের আগেই সরকারের পতন চায় বিএনপি  » «   পাপিয়া স্বীকারোক্তিতে ফেঁসে যাচ্ছেন ভিআইপিরা  » «   সংসার ছাড়ার হুমকি কাজলের!  » «   বৃত্তি পেয়েছে মুখে লিখে পিইসি পরীক্ষা দেয়া লিতুন  » «   মেয়েকে ধ’র্ষণের অভি’যোগে বাবা-মা গ্রেফতার  » «   উত্যক্তের বিচার চাওয়ায় কিশোরীকে ‘ধর্ষণ’  » «   ২য় দিনে সিলেটে জমে উঠেছে বইমেলা ও লোকসংস্কৃতি উৎসব  » «   মাধবপুর রেলক্রসিংয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষে আহত ১  » «   ২৭ ফেব্রুয়ারি সিলেট আসছেন মাশরাফিরা  » «   গোলাপগঞ্জে বঙ্গবন্ধুর একশত ছবি প্রদর্শনীতে বাধা..  » «   এসএসসি পর্যন্ত বিভাগ না রাখার অভিমত প্রধানমন্ত্রীর  » «   হাটহাজারীতে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৪০ লক্ষ টাকা  » «   রজব মাস রমজানের আগমনী বার্তা  » «   সিলেটে বাকাসস-এর ডাকে দিনব্যাপী কর্মবিরতি পালন  » «   ইরানের স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাসে আ’ক্রা’ন্ত  » «  

ঝিংগাবাড়ি সমাজ কল্যান সমিতির আনন্দ ভ্রমণ

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :সিলেটের কানাইঘাটে ঝিংগাবাড়ি সমাজ কল্যান সমিতির উদ্যোগে মঙ্গলবার (২০ আগস্ট) আনন্দ ভ্রমণের আয়োজন করা হয়। আনন্দ ভ্রমণ করেন সিলেটের ঐতিহ্যবাহী জনপদ অসংখ্য আলীম উলামা স্মুতি বিজড়িত ঝিংগা বাড়ী গ্রামে। এখানে ১৯৭৪ সালে প্রতিষ্ঠিত হয়েছে ঝিংগাবাড়ি ফাজিল মাদ্রাসা, ১৯৬০ সালে প্রতিষ্ঠিত হয়েছে ঝিংগা উচ্চ বিদ্যালয় তৎপরবর্তীতে কলেজ। এই শিক্ষা প্রতিষ্ঠিন গুলো যুগ যুগ ধরে শিক্ষার আলো ছড়িয়ে আসছে। এই ঐতিহ্যবাহী জনপদে এই এলাকার কিছু উদম্য তরুণ মিলে ১৯৯৮ সালে প্রতিষ্ঠত করেছে একটি সামাজিক ও অরাজনৈতিক স্বেচ্চাসেবী সংগঠন ‘ঝিংগাবাড়ি সমাজ কল্যান সমিতি’। এই সংগঠনটি দীর্ঘদিন থেকে এলাকার বিভিন্ন উন্নয়ন মূলক কর্মসূচীর মাধ্যমে এলাকাকে এগিয়ে নেয়ার চেষ্টা করে যাচ্ছে। ৪র্থ ও ৫ম সমমানের কোমল মতি শিশুদের প্রতিভার বিকাশ প্রতিযোগিতার মনভাব গড়ার লক্ষ্যে আয়োজন করে একটি বৃত্তি পরীক্ষা। এই পরীক্ষায় প্রতি বছর প্রায় ৫০টি সরকারী বেসরকারী প্রতিষ্ঠান থেকে ৪০০-৫০০ ছাত্রছাত্রীরা অংশ গ্রহন করে। এখানে আরো শিক্ষার আলো প্রতিষ্ঠন রয়েছে যার মধ্যে ২টি সরকারী প্রাথমিক বিদ্যালয় একটি ২টি প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান। এরই ধারাবাহিকায়ত মুকিগঞ্জ বাজারে কানাইগাটের ‘ঝিংগাবাড়ি সমাজ কল্যান সমিতি’ আয়োজন করে একটি আনন্দ ভ্রমন ২০১৯।
‘ঝিংগাবাড়ি সমাজ কল্যান সমিতির সভাপতি ফজলুল বাছিত বেলাল ও সাধারন সম্পাদক শাহজাহান সোলাইমান মারুফের নেতৃত্বে আনন্দ ভ্রমন অনুষ্টিত হয়। সোমবার সকাল সাড়ে ৯টায় বাসে করে নগরীর ঠিলাগড় থেকে মোলৈভীবাজার রাঙাউটি রির্সোটের উদ্দেশ্যে রওনা হয়। এসময় উপস্থিত ছিলেন ‘ঝিংগাবাড়ি সমাজ কল্যান সমিতির সাবেক সভাপতি সাধারণ সম্পাদক আলমগীর সোলাইমান, মাস্টার দুলাল আহমদ, মৌলভী এবাদুর রহমান, মাস্টার মাহবুবুর রহমান, আবুল কালাম আজাদ প্রমুখ। সংগঠনের সকল সদস্যবৃন্দ উৎসাহ উৎফুল্ল ভাবে আনন্দ ভ্রমনে অংশ গ্রহন করেন।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/কা-আহমেদ/ব/১২/এ/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -