মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
দেশে ফিরছেন সৌদিতে নির্যাতনের শিকার গৃহকর্মী সুমি  » «   সপ্তাহ ব্যাপি ফ্রেন্ডস্ বুটিকস্ মেলার উদ্বোধন  » «   স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহজানকে দেখতে ওসমানীতে আ’লীগ নেতৃবৃন্দ  » «   জগন্নাথপুরে যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন  » «   জগন্নাথপুরে মাদ্রাসা ছাত্র হত্যায় কোন আসামী ধরা পড়েনি  » «   সিলেট কবি পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী পালন  » «   সকালে ক্লাস, বিকেলে ভ্যানগাড়িতে দোকানদারি  » «   আমার বয়স ১৮ : মিম  » «   আমুড়া ইউপির আ’লীগের সভাপতি বদরুল, কামরান সাধারণ সম্পাদক  » «   সিলেটে আ. লীগের বর্ধিত সভা : অতপর: স্বেচ্ছাসেবক লীগ নেতাকে ছুরিকাঘাত  » «   ইসলামে বিয়ের পর ‘অলিমা’ বা বউভাত করা কি ?  » «   বাবরি মসজিদ রায় নিয়ে কী বলছেন এসব অভিনেত্রীরা ?  » «   একাকীত্ব দুর করতে মায়ের জন্য পাত্র খুঁজছেন ছেলে!  » «   বিশ্বনাথে অগ্নিকাণ্ডে দিনমজুরের বসতঘর পুড়ে ৬ লক্ষাধিক টাকার ক্ষতি  » «   বুলবুলের প্রভাবে বাড়তে পারে ডেঙ্গু প্রকোপ  » «  

কুরআন সঙ্গে নিয়ে মহাকাশ ভ্রমণে যাচ্ছেন নভোচারী!

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :মহাগ্রন্থ কুরআন শরীফ সঙ্গে নিয়ে মহাকাশ ভ্রমণে যাচ্ছেন নভোচারী! হাজা আল-মানসুরি। প্রথম কোনো আরব্য যুবক, যিনি মহাকাশ ভ্রমণে যাচ্ছেন। মহাকাশ সফরে তিনি সঙ্গে নিয়ে যাচ্ছেন পবিত্র কুরআনুল কারিমের একখণ্ড পাণ্ডুলিপি।

সংযুক্ত আরব আমিরাতের মহাকাশ নভোচারী হাজা আল-মানসুরি এ ভ্রমণে নিজের প্রয়োজনীয় জিনিসের সঙ্গে পবিত্র কুরআনুল কারিম সঙ্গে নিবেন। আন্তর্জাতিক স্পেস স্টেশনে ৮ দিনের মহাকাশ সফরে তিনি ১০ কেজি পণ্য বহন করতে পারবেন।

মার্কিন মহাকাশ সংস্থা (নাসা) সাইটের ঘোষণা অনুযায়ী আগামী ২৫ সেপ্টেম্বর মহাকাশযান ঝড়ুুঁ গঈ-১৫ এর মাধ্যমে ৮ দিনের সফর শুরু হবে। এ সফরে থাকবে ৩ নভোচারী। এদের একজন আরব আমিরাতের মুসলিম নভোচারী হাজা আল-মানসুরি।

হাজা আল-মানসুরি তার মহাকাশ ভ্রমণে ব্যক্তিগত জিনিসপত্রের মধ্যে থাকবে পবিত্র কুরআনের একখণ্ড পাণ্ডুলিপি, পারিবারিক ছবি, খাঁটি সিল্কে বোনা সংযুক্ত আরব আমিরাতের পতাকা এবং ‘কিস্সাতি’ (আমার গল্প) নামক একটি গ্রন্থ।

সংযুক্ত আরব আমিরতের নভোচারী প্রোগ্রাম ম্যানেজার সালেম আল-মারি এক সংবাদ সম্মেলনে বলেছেন, হাজা আল-মানসুরি ঝড়ুুঁ গঈ-১৫ মহাকাশযানের মাধ্যমে ৮ দিন মহাকাশে অবস্থান করবেন। এ মহাকাশ ভ্রমণটি কাজাখাস্তানের বাইকনুর কসমোড্রোম স্পেস বেস থেকে ২৫ সেপ্টেম্বর যাত্রা শুরু করে ৩ অক্টোবর ফিরে আসার পরিকল্পনা রয়েছে।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/কা-আহমেদ/শু/১২/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -