সোমবার, ৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
আমেরিকা বোমা ছুড়তে সক্ষম ড্রোন দিচ্ছে ভারতকে  » «   প্রধানমন্ত্রী মোদির ব্যর্থতার ৩ বিষয় পড়ানো হবে হার্ভার্ডে’  » «   মানবপাচারকারী কামালের জামিন মেলেনি ভার্চুয়াল আদালত  » «   ৭২ কেজি গাঁজা ও ফেনসিডিল আটক  » «   BSKS কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হলেন উজ্জ্বল চৌধুরী  » «   এন্ড্রু কিশোরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  » «   মানুষের মনে আজীবন থাকবেন এন্ড্রু কিশোর” বিএনপি মহাসচিব  » «   এন্ড্রু কিশোরের মৃত্যুতে আইনমন্ত্রীর শোক  » «   কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের মৃত্যুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শোক  » «   ভিপি নূরুল হক নূর প্রবাসীদের উস্কানির নেপথ্যে ”ড. এ কে আবদুল মোমেন  » «   শায়খুল হাদিস আল্লামা নঈমী আর নেই  » «   চীন নিজেদের বলে দাবি করল ভুটানের সাকতেং অরণ্য  » «   এন্ড্রু কিশোরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সাবেক শিক্ষামন্ত্রী  » «   মসজিদ নিয়ে আবারো তুরস্ক ও গ্রিসের মধ্যে ফের তীব্র উত্তেজনা  » «   বন্ধুরা বলে আমার বাড়িঘর নেই: এন্ড্রু কিশোর  » «  

কুরআন সঙ্গে নিয়ে মহাকাশ ভ্রমণে যাচ্ছেন নভোচারী!

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :মহাগ্রন্থ কুরআন শরীফ সঙ্গে নিয়ে মহাকাশ ভ্রমণে যাচ্ছেন নভোচারী! হাজা আল-মানসুরি। প্রথম কোনো আরব্য যুবক, যিনি মহাকাশ ভ্রমণে যাচ্ছেন। মহাকাশ সফরে তিনি সঙ্গে নিয়ে যাচ্ছেন পবিত্র কুরআনুল কারিমের একখণ্ড পাণ্ডুলিপি।

সংযুক্ত আরব আমিরাতের মহাকাশ নভোচারী হাজা আল-মানসুরি এ ভ্রমণে নিজের প্রয়োজনীয় জিনিসের সঙ্গে পবিত্র কুরআনুল কারিম সঙ্গে নিবেন। আন্তর্জাতিক স্পেস স্টেশনে ৮ দিনের মহাকাশ সফরে তিনি ১০ কেজি পণ্য বহন করতে পারবেন।

মার্কিন মহাকাশ সংস্থা (নাসা) সাইটের ঘোষণা অনুযায়ী আগামী ২৫ সেপ্টেম্বর মহাকাশযান ঝড়ুুঁ গঈ-১৫ এর মাধ্যমে ৮ দিনের সফর শুরু হবে। এ সফরে থাকবে ৩ নভোচারী। এদের একজন আরব আমিরাতের মুসলিম নভোচারী হাজা আল-মানসুরি।

হাজা আল-মানসুরি তার মহাকাশ ভ্রমণে ব্যক্তিগত জিনিসপত্রের মধ্যে থাকবে পবিত্র কুরআনের একখণ্ড পাণ্ডুলিপি, পারিবারিক ছবি, খাঁটি সিল্কে বোনা সংযুক্ত আরব আমিরাতের পতাকা এবং ‘কিস্সাতি’ (আমার গল্প) নামক একটি গ্রন্থ।

সংযুক্ত আরব আমিরতের নভোচারী প্রোগ্রাম ম্যানেজার সালেম আল-মারি এক সংবাদ সম্মেলনে বলেছেন, হাজা আল-মানসুরি ঝড়ুুঁ গঈ-১৫ মহাকাশযানের মাধ্যমে ৮ দিন মহাকাশে অবস্থান করবেন। এ মহাকাশ ভ্রমণটি কাজাখাস্তানের বাইকনুর কসমোড্রোম স্পেস বেস থেকে ২৫ সেপ্টেম্বর যাত্রা শুরু করে ৩ অক্টোবর ফিরে আসার পরিকল্পনা রয়েছে।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/কা-আহমেদ/শু/১২/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -