মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
গোলাপগঞ্জে হাঁসের সঙ্গে এ কেমন শত্রুতা!  » «   মির্জা ফখরুল সিলেটে আসছেন ২৪ সেপ্টেম্বর  » «   জগন্নাথপুরে রাধারমণ উৎসব পালনে প্রস্তুতি সভা  » «   সিলেটে ঝাড়ু হাতে ৩ ব্রিটিশ এমপি  » «   সিলেট জেলা ও মহানগর যুবলীগের শোক  » «   সরকারি দলের ছাত্র ও যুবকদের রন্ধে রন্ধে দুর্নীতি প্রবেশ করেছে : কর্নেল অলি  » «   সততা ও দক্ষতাই ব্যবসার মূলধন :ভিপি শামীম  » «   লন্ডনের সাপ্তাহিক জনমতের সাংবাদিক বিমানবন্দরে সংবর্ধিত  » «   সিলেট জেলা ও মহানগর জমিয়তের বিক্ষোভ মিছিল ১৮ সেপ্টেম্বর  » «   ঊর্ধ্বগতি রোধের খোলা বাজারে পেঁয়াজ বিক্রি  » «   সিরিয়ায় বোমা হামলায় নিহত ১২  » «   সিলেট সফরে যে বিতর্কের জন্ম দেন শোভন  » «   সদ্য পদত্যাগী শোভন-রাব্বানীকে নিয়ে যা ছিল গোয়েন্দা রিপোর্টে  » «   আইনি সব নিয়ম মেনেই ছাত্রদলের কাউন্সিল, সতর্ক বিএনপি  » «   দুর্নীতি রোধে জিরো টলারেন্স নীতি গ্রহণ প্রধানমন্ত্রীর  » «  

লাক্কাতুরায় পল্লী সমাজের উদ্যোগে স্বাস্থ্য সেবা ক্যাম্পেইন

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :লাক্কাতুরা পল্লী সমাজের উদ্যোগে স্বল্পমূল্যে স্বাস্থ্য সেবা (চক্ষু, ডায়াবেটিস, প্রেসার) ও সামাজিক সচেতনতার উপর সার্ভিস ক্যাম্পেইন বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে সিলেটের লাক্কাতুরা চা বাগানে অনুষ্ঠিত হয়।
ব্র্যাক সিলেট জেলা ব্যবস্থাপক মুহাঃ কায়েম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের আহ্বায়ক ও সুশাসনের জন্য নাগরিক- সুজন সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী। এসময় তিনি বলেন, বাংলাদেশে স্বাস্থ্য সেবায় সরকারি খাতের পাশাপাশি কাজ করছে বেসরকারি খাত, বিভিন্ন এনজিও ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান। সরকারি খাতে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নীতি প্রণয়ন, পরিকল্পনা এবং ব্যষ্টিক এবং সামষ্টিক পর্যায়ে সিদ্ধান্ত গ্রহনের ব্যাপারে শীর্ষ প্রতিষ্ঠান হিসেবে কাজ করে। স্বাস্থ্য, পুষ্টি ও প্রজনন স্বাস্থ্যসহ পরিবার পরিকল্পনার বর্তমান অবস্থা বিশেষ করে নারী, শিশু ও প্রবীণদের অর্থনৈতিক মুক্তি এবং শারীরিক, সামাজিক, মানসিক ও আত্মিক সুস্থতার ক্ষেত্রে টেকসই উৎকর্ষ সাধনই স্বাস্থ্য, পুষ্টি ও জনসংখ্যা খাত সেক্টরে কাজ করছে ব্র্যাক।
বশেষ অতিথি ছিলেন নেটওয়ার্কের কার্যনির্বাহী সদস্য ও সুশাসনের জন্য নাগরিক- সুজন সিলেটের সহ সম্পাদক রোটারিয়ান মিজানুর রহমান, নেটওয়ার্কের কার্যনির্বাহী সদস্য ও বাংলাদেশ হিউম্যানরাইটস্ জার্নালিস্ট কমিশনের কোষাধক্ষ্য সাংবাদিক ইউসুফ আলী, ক্যাম্পেইনে স্বাস্থ্য সেবা প্রদানকারী নিপা ভৌমিক, ব্র্যাক স্বাস্থ্য পুষ্টি ও জনসংখ্যা কর্মসুচি, কর্মসুচি সংগঠক বিউটি রায়।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এলাকার গণ্যমান্য ব্যক্তি আব্দুল মতিন, মোঃ সেলিম, চন্দু মিয়া, জিয়াউর রহমান, মোঃ এরশাদ আলী, নাসির মিয়া, পারভীন আক্তার, পল্লী সমাজ নেত্রী খোরশেদা বেগম, নাসিমা বেগম, মনোয়ারা, ফরিদা, সাজেদা, মাফিয়া, আছমা, কুলছুমা, আয়শা বেগম, তাছলিমা বেগম, জোসনা বেগম, জুলেখা, আমেনা, সাধারণ সদস্য ও এলাকার নারী পুরুষ।
উক্ত ক্যাম্পেইনে এলাকার শতাধিক নারী পুরুষ স্বাস্থ্য সেবা সহ প্রয়োজনীয় পরামর্শ গ্রহণ করেন। পূর্ণ বয়স্ক এই সেবায় চক্ষু, ডায়াবেটিক, প্রেসার, ওজন, উচ্চতা পরীক্ষা করা হয়।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/ম/৬/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -