সোমবার, ২৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
চাটগাঁইয়া গান গাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ভিডিও)  » «   ঘরকাটা ইঁদুরেরা প্রধানমন্ত্রীর রাজনীতিতে ঢুকে পড়েছে : হাসানুল হক ইনু  » «   স্ত্রীর সহযোগিতায় শ্যালিকাকে ধর্ষণ, দম্পতি গ্রেপ্তার  » «   সৌদি আরবে নিপীড়নের শিকার নারীর দেশে ফেরার আকুতি  » «   নরসিংদী থেকে অপহৃত দুই তরুণী সিলেটে উদ্ধার  » «   বাংলাদেশ-চীন গমনাগমনের ওপর স্থগিতার্দেশ আসছে  » «   ইরানের সঙ্গে সমঝোতার দরকার নেই : ডোনাল্ড ট্রাম্প  » «   কুলাউড়ায় ধান ক্রয়ে অনিয়মের অভিযোগ  » «   কুষ্ট রোগীকে অবহেলা নয় সবাইকে সচেতন হতে হবে : ডা. দেবপদ রায়  » «   ধর্মপাশায় বেকারিতে নোংরা পরিবেশ, স্বাস্থ্য ঝুঁকিতে জনসাধারণ !  » «   বিয়ানীবাজারে ইয়াবাসহ ভারতীয় নাগরিক আটক  » «   প্রধানমন্ত্রীর তহবিল থেকে সিলেটে ১১ লক্ষ ৮০ হাজার টাকার ২৪ টি চেক বিতরণ  » «   বাংলাদেশ গ্রাজুয়েট সাংবাদিক ফোরামের কমিটি গঠন  » «   ধর্মপাশায় অবৈধ বেকারিতে নোংরা পরিবেশ, স্বাস্থ্য ঝুঁকিতে জনসাধারণ !  » «   জগন্নাথপুরে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী মনসা দেবীর নৌকা পূজা  » «  

সরকারি দলের ছাত্র ও যুবকদের রন্ধে রন্ধে দুর্নীতি প্রবেশ করেছে : কর্নেল অলি

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপির প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম বলেছেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসির কর্মকাণ্ড জাতিকে হতবাক করেছে। অবশ্যই এতে আশ্চর্য হওয়ায় কিছু নেই।

রূপপুরের বালিশ কাণ্ড, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি, ফরিদপুর হাসপাতালের পর্দা কাণ্ড, খাগড়াছড়ির ডেউ টিনসহ হাজার হাজার কোট টাকার দুর্নীতির খবর ইতিমধ্যে পত্রিকায় প্রকাশিত হয়েছে। সরকার জানে মাদক ব্যবসার সঙ্গে কারা জড়িত, ব্যাংকের টাকা লুটের সঙ্গে কারা জড়িত, শেয়ার কেলেঙ্কারির কারা জড়িত। প্রায় আড়াই লাখ হাজার কোটি টাকা কিভাবে বিদেশে পাচার হয়েছে নিশ্চই সরকার এ ব্যাপারে অবগত আছেন। অদ্যবদি কোন বড় দুর্নীতিবাজের বিরুদ্ধে অতিতে কোন সরকার ব্যবস্থা গ্রহণ করেনি। যার ফলশ্রুতিতে সরকারি দলের ছাত্র ও যুবকদের রন্ধে রন্ধে দুর্নীতি প্রবেশ করেছে।

সোমবার এলডিপির প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম এক বিবৃতিতে এসব কথা বলেন।

তিনি বলেন, বিগত কয়েক বছর যাবৎ আমরা লক্ষ্য করেছি বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠগুলোতে দলীয়করণ এবং রাজনীতি করণের ফলে অদক্ষ শিক্ষকরা ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন। প্রাচ্যের অক্সফোর্ড হিসেবে পরিচিত ঢাকা বিশ্ববিদ্যালয় তার গৌরব প্রায়হারাতে বসেছে। এখন কোনো কম্মানজনক অবস্থানে নেই। অন্যান্য পাবলিক বিশ্বদ্যালয়ের একই অবস্থা। বেসরকারি বিশ্ববিদ্যালগুলোতে সঠিক নীতিমালা না থাকার কারণে শিক্ষার মান নিম্নমুখী। ইদানিং আমরা লক্ষ্য করেছি শিক্ষা অর্জনের প্রতিযোগিতায় লিপ্ত না হয়ে অবৈধ টাকা অর্জনের জন্য ছাত্রলীগের সোনার ছেলেরা লিপ্ত হয়েছে। এ ক্ষেত্রে যুবলীগ, আওয়ামী লীগের নেতা ও বিশ্ববিদ্যালয়ের ভিসিরাও পিছিয়ে নেই।

কর্নেল অলি বলেন, দেশের বৃহত্তর স্বার্থে অনতিবিলম্বে দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসিকে গ্রেফতার করা হোক। একই সঙ্গে তিনি যাদের ঘুষ দিয়েছেন ছাত্রলীগের সেই নেতাদের গ্রেফতার করা হোক। এই দুর্নীতির ব্যাপারে তথ্য ফোনালাপে প্রকাশ পেয়েছে। সুতরাং নতুন ভাবে কোন সাক্ষী ও প্রমাণের প্রয়োজন আছে বলে আমি মনে করি না।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/স/৬/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -