রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
খেয়েও কেন অপুষ্টিতে ভোগে বাংলাদেশিরা?  » «   বিস্মিত সালমান-ক্যাটরিনার ম্যানেজার!  » «   পুরস্কারের টাকায় মায়ের চিকিৎসা করাবেন স্বর্ণজয়ী অন্তরা  » «   এবার যাকে বিয়ে করছেন তাহসান  » «   প্রধানমন্ত্রী রাজনীতির পাকা খেলোয়াড়, মেসির মতো গোল দেন: নাসিম  » «   সিলেটে ভারতীয় কসমেটিকসসহ যুবক আটক  » «   রাজনগর আওয়ামী লীগের সভাপতি ভেলাই, সম্পাদক মিলন  » «   মিথিলার বিয়ের রাতে যা লিখলেন তাহসান  » «   ঢাকায় আসছেন সালমান-ক্যাটরিনা  » «   এসএ গেমসে যে সব ইভেন্টে স্বর্ণ জিতল বাংলাদেশ  » «   বাংলাদেশের সাথে বিয়ের মাধ্যমে নারীর সম্পর্কও হয়ে গেল: সৃজিত  » «   রুম্পার মৃত্যুর ঘটনায় কথিত প্রেমিক আ’ট’ক  » «   মিথিলার পর এবার অপু বিশ্বাসের বিয়ের ঘোষণা  » «   এবার মু’খোমু’খি বাংলাদেশ-শ্রীলঙ্কা  » «   কুড়াবাজার ইউনিয়ন ছাত্র জমিয়তের মাসিক বৈঠক অনুষ্ঠিত  » «  

দেশবিরোধী শক্তির কাছে কখনোই জীবন-জীবীকা নিরাপদ হতে পারেনা : সালেহ আহমদ

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :সম্মিলিত সামাজিক আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সালেহ আহমদ বলেছেন, রাজনীতি গণমানুষের কথা বলে। কিন্তু বর্তমানে গণ মানুষের সেই রাজনীতি একেবারেই অনুপস্থিত। ফলে মানুষ ক্রমেই রাজনীতি বিমুখ হয়ে উঠেছে। তিনি বলেন, রাজনীতিতে মত ও পথের ভিন্নতা থাকতে পারে। তবে একটি জায়গায় এসে সবাইকে ঐক্যবদ্ধ হওয়া এখন সময়ের দাবি। সেই দাবিটিই হচ্ছে দেশবান্ধব একটি গণমূখী শক্তি। দেশবিরোধী শক্তির কাছে কখনোই আমাদের জীবন-জীবীকা নিরাপদ হতে পারেনা। তাই দেশের কল্যাণে কাজ করতে হবে সবাইকে। আর এই দাবিকে প্রতিষ্ঠিত করতে হলে সামাজিকভাবে ঐক্যবদ্ধ হওয়ার বিকল্প নেই। এই আন্দোলন শুরু করতে হবে নিজ নিজ পরিবার থেকে।
তিনি বুধবার (২০ নভেম্বর ) সিলেটে সংগঠনের বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) বক্সী ইকবাল আহমদের সভাপতিত্বে প্রতিনিধি সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন সামছি। বিশেষ অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন, সিনিয়র সাংবাদিক ইকবাল কবির, জেলা সাধারণ সম্পাদক সুকেশ চন্দ্র দেব ও জেলা সমন্বয়ক মুকির হোসেন চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে সালেহ আহমদ আরো বলেন, সময়ের প্রয়োজনেই জন্ম হয়েছে সম্মিলিত সামাজিক আন্দোলনের। যেখানেই অনিয়ম এবং অসঙ্গতি সেখানেই-সামাজিক আন্দোলন প্রতিরোধ গড়ে তোলে। তিনি সবাইকে সামাজিক আন্দোলনের মাধ্যমে দেশের সকল পর্যায়ে এই আন্দোলনকে আরো বেগবান করে তোলার আহবান জানান।
প্রধান বক্তার বক্তব্যে সানোয়ার হোসেন সামছি বলেন, আপনি জেগে উঠলে পরিবার জেগে উঠে। পরিবার জেগে উঠলে জেগে উঠে সমাজ। ঠিক এই পথ ধরেই জেগে উঠবে দেশ। সম্মিলিত আন্দোলন ব্যতিত ইতিবাচক পরিবর্তন সম্ভব নয়। তবে এর পেছনের লক্ষ্য থাকতে হবে-কল্যাণের,এবং অবশ্যই দেশকে অস্থিতিশীল করে তোলা কিংবা দেশবিরোধী হবেনা।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা সাধারণ সম্পাদক এডভোকেট তমাল চন্দ্র নাথ, যুবমৈত্রীর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হিমাংশু মিত্র, জয় বাংলা সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সভাপতি গীতিকবি হরিপদ চন্দ, সিলেট মিডিয়ার সভাপতি আহমেদ বকুল, সংগঠনের হবিগঞ্জ জেলা সহ-সভাপতি মামুনুর রহমান চৌধুরী,মৌলভীবাজার শাখার সহ-সাধারণ সম্পাদক দুরুদ আহমদ, সদস্য মোয়াজ আলী, ভোরের কাগজ পাঠক ফোরামের সভাপতি ও লেখিকা অমিতা বর্ধন, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) এর জেলা সাধারণ সম্পাদক শাহানা আক্তার চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সালমা বেগম ও কবি অজয় বৈদ্য অন্তর প্রমুখ।
সভা সঞ্চালনা করেন জেলা কমিটির সদস্য দেবব্রত রায় দিপন।
সভা শেষে সংগঠনের জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করে আহবায়ক নতুন আহবায়ক কমিটির নাম ঘোষণা করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সালেহ আহমদ। মুকির হোসেন চৌধুরীকে আহবায়ক ও দেবব্রত রায় দিপনকে সদস্য সচিব মনোনীত করে ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।
এদিকে, ১ ডিসেম্বর জাতীয় পতাকা দিবসকে সামনে রেখে আহবায়ক কমিটির সভা আগামী ২৩ নভেম্বর শনিবার বিকেল ৪ টায় সুরমা টাওয়ায় তৃতীয় তলায় অনুষ্ঠিত হবে। সভায় আহবায়ক কমিটির সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য জেলা আহবায়ক ও সদস্য সচিব সবাইকে অনুরোধ জানিয়েছেন।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/এ/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -