সোমবার, ২৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
চাটগাঁইয়া গান গাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ভিডিও)  » «   ঘরকাটা ইঁদুরেরা প্রধানমন্ত্রীর রাজনীতিতে ঢুকে পড়েছে : হাসানুল হক ইনু  » «   স্ত্রীর সহযোগিতায় শ্যালিকাকে ধর্ষণ, দম্পতি গ্রেপ্তার  » «   সৌদি আরবে নিপীড়নের শিকার নারীর দেশে ফেরার আকুতি  » «   নরসিংদী থেকে অপহৃত দুই তরুণী সিলেটে উদ্ধার  » «   বাংলাদেশ-চীন গমনাগমনের ওপর স্থগিতার্দেশ আসছে  » «   ইরানের সঙ্গে সমঝোতার দরকার নেই : ডোনাল্ড ট্রাম্প  » «   কুলাউড়ায় ধান ক্রয়ে অনিয়মের অভিযোগ  » «   কুষ্ট রোগীকে অবহেলা নয় সবাইকে সচেতন হতে হবে : ডা. দেবপদ রায়  » «   ধর্মপাশায় বেকারিতে নোংরা পরিবেশ, স্বাস্থ্য ঝুঁকিতে জনসাধারণ !  » «   বিয়ানীবাজারে ইয়াবাসহ ভারতীয় নাগরিক আটক  » «   প্রধানমন্ত্রীর তহবিল থেকে সিলেটে ১১ লক্ষ ৮০ হাজার টাকার ২৪ টি চেক বিতরণ  » «   বাংলাদেশ গ্রাজুয়েট সাংবাদিক ফোরামের কমিটি গঠন  » «   ধর্মপাশায় অবৈধ বেকারিতে নোংরা পরিবেশ, স্বাস্থ্য ঝুঁকিতে জনসাধারণ !  » «   জগন্নাথপুরে শুরু হচ্ছে ঐতিহ্যবাহী মনসা দেবীর নৌকা পূজা  » «  

শাহী ঈদগাহ্ ময়দানের পবিত্রতা রক্ষার দাবীতে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান ৯ ডিসেম্বর 

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে ৭ ডিসেম্বর ২০১৯ শনিবার সন্ধ্যা সাড়ে ৫টায় সংস্থার কেন্দ্রীয় কার্যালয়ে (হক মঞ্জিল, শাপলা-১০, উত্তর জল্লারপার, সিলেট) সংগঠনের গুরুত্বপূর্ণ সদস্যদের উপস্থিতিতে একান্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় সাংগঠনিক বিষয় সহ বৃহত্তর সিলেটের বিভিন্ন চিহ্নিত সমস্যা নিয়ে আলোচনা করা হয়।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সিকস’র অঙ্গসংগঠন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি মোঃ হাবিবুর রহমান, মোঃ মুখলিছুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক ও জাতীয় যুব দিবস ২০১৯ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত সৈয়দ রাসেল, সিনিয়র সহ-ধর্ম সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সিনিয়র সহ-সমাজসেবা সম্পাদক পিযোষ মোদক, সহ-প্রতিবন্ধী সম্পাদক এস.এ.এন রাহি ও সম্মানিত সদস্য কবি মোঃ বাহাউদ্দিন বাহার, অন্যান্যদের মধ্য থেকে ইমন আহমেদ, সম্রাট শাহজাহান মিয়া।
উপস্থিত নেতৃবৃন্দদের মতামতের ভিত্তিতে হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.) পূণ্যভূমি সিলেট মহানগরীর ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে সিনেমার শুটিং, বিকেল বেলায় প্রেমিক যুগলের আড্ডা, শাহী ঈদগাহের চারপার্শ্বের পবিত্রতা রক্ষা সহ নানা ধরণের অনৈতিক কর্মকান্ড বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবীতে ও নামাজের নির্দিষ্ট স্থান শাহী ঈদগাহ’র পূর্ণ পবিত্রতা রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে আগামী ৯ ডিসেম্বর সোমবার মাননীয় জেলা প্রশাসক, সিলেট বরাবরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়। পাশাপাশি সাংগঠনিক বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
উল্লেখ্য, সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহসানুল হক তাহেরকে মুঠোফোনে হুমকিদাতাকে চিহ্নিত করে দ্রুত গ্রেপ্তারের দাবিতে সংস্থার নেতৃবৃন্দদের উদ্যোগে ২৮ অক্টোবর প্রতিবাদ সভা ও মাননীয় পুলিশ কমিশনার, সিলেট মেট্রোপলিটন পুলিশ বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। পুলিশ প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে সাংগঠনিকভাবে ৩০ নভেম্বর শনিবার প্রতিবাদ সভা ও ৩ ডিসেম্বর মঙ্গলবার সংস্থার নেতৃবৃন্দদের উদ্যোগে সাংগঠনিক প্রতিবাদ সভায় মাঠ পর্যায়ে কোন কর্মসূচীর পরিবর্তে আগামী ১১ ডিসেম্বর বুধবার সন্ধ্যা সাড়ে ৫টায় সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার সর্বস্তরের সদস্যদের সমন্বয়ে সাংগঠনিক সাধারণ সভার উদ্যোগ গ্রহণ করা হয়। এছাড়াও ৩০ নভেম্বর শনিবার সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে ৭ ডিসেম্বরের পজেটিভ সমাবেশ ২১ ডিসেম্বর ও ২১ ডিসেম্বরের নেগেটিভ সমাবেশ ২৮ ডিসেম্বর করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ৩০ নভেম্বর ও ৩ ডিসেম্বরের প্রতিবাদ সভায় যারা উপস্থিত ছিলেন সিলেট কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সদস্য শিক্ষক মোঃ ইসলাম উদ্দিন, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি মো. মুখলিছুর রহমান, সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আলহাজ্জ মুখ্তার আহমেদ তালুকদার, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক বিজিত চন্দ, সিলেট জেলা প্রতিনিধি সম্পাদক মো. রফিকুল ইসলাম শিতাব, সিলেট মহানগর প্রতিনিধি সম্পাদক সৈয়দ ইব্রাহীম, সহ-সাংগঠনিক সম্পাদক ও জাতীয় যুব দিবস ২০১৯ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত সৈয়দ রাসেল, অর্থ সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবাদ উল্লাহ, সিনিয়র সহ-ধর্ম সম্পাদক দিপক কুমার মোদক বিলু, দপ্তর ও ত্রাণ সম্পাদক হাবিবুর রহমান, সমাজ সেবা সম্পাদক ও জাতীয় যুব দিবস ২০১৯ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত গোলাম কিবরিয়া হিমু, সিনিয়র সহ-দপ্তর ও ত্রাণ সম্পাদক মো. ইমাজ উদ্দিন, সহ-দপ্তর ও ত্রাণ সম্পাদক আরিফু রহমান মিসবাহ, সাহিত্য ও সংষ্কৃতি সম্পাদক ইন্দ্রজ্যোতি পাল জীবন, যোগাযোগ সম্পাদক মো. মকবুল চৌধুরী, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রমজান আহমদ সাকিল, লিটন চন্দ্র দাস, জাকির হোসেন, সিনিয়র সহ-সমাজসেবা সম্পাদক পিযোষ মোদক, সহ-যুব ও ক্রীড়া সম্পাদক নাহিদুল ইসলাম পারভেজ, প্রতিবন্ধী সম্পাদক মোঃ শরীফ আহমদ, সহ-প্রতিবন্ধী সম্পাদক এস.এ.এন রাহি, সংগঠনের অন্যতম সহযোদ্ধা মোঃ জসিম উদ্দীন, মো. আফজল হোসাইন, গবিন্দ রায়, সাকিব আহমদ ছানি, রাসেল আহমদ, সুমন আহমদ, সারোয়ার আহমদ, মোঃ রাজন আহমদ।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -