শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
দরিদ্র্যতা কমাতে ধনীরা গরিবদের বিয়ে করুন: ইন্দোনেশিয়ার মন্ত্রী  » «   তাহিরপুরে সংস্কার হচ্ছে না শহিদমিনার  » «   শাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহিদ দিবস পালিত  » «   ৬৮ বছরেও হয়নি ভাষা সংগ্রামীদের তালিকা  » «   সুনামগঞ্জে প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন  » «   গোলাপগঞ্জে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা  » «   গোয়াইনঘাটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি  » «   সিলেট জেলা ছাত্রদলের ৫ সাংগঠনিক টিম গঠন  » «   শ্রদ্ধার ফুল হাতে সিলেট শহীদ মিনারে মানুষের ঢল  » «   প্রেমিকের সাথে হোটেলে প্রবাসীর স্ত্রী, জেল-জরিমানা  » «   এই প্রথম ইংল্যান্ড দলে একসাথে ৩ মুসলিম ক্রিকেটার  » «   আমি উধাও হইনি, দেশেই আছি : বুবলী  » «   জাতীয় দলে ডাক পেলেন মেহেরপুরের সোহাস  » «   প্রেমিকাকে ৮৭ লাখ টাকা হাতখরচ দেন রোনালদো  » «   শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা নিবেদন  » «  

দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলা টাইগারদের বিশ্বজয়ের ইতিহাস

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :দক্ষিণ আফ্রিকায় রচিত হলো বাংলা টাইগাদের বিশ্বজয়ের ইতিহাস। সেই ইতিহাসের নায়ক হয়ে থাকলেন অধিনায়ক আকবর আলী। ঠান্ডা মাথায় ভারতকে হারিয়ে বাংলাদেশের হয়ে বিশ্বজয়ের ইতিহাস লিখলেন বাংলাদেশের ‘ক্যাপ্টন কুল’।

দক্ষিণ আফ্রিকার মাটিতে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে দুই ওপেনারের ব্যাটে শুরুতেই বাংলাদেশ জবাব দিতে শুরু করে ভারতকে। বিশ্বকাপ জয়ের জন্য ১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটাই দুই ওপেনার করেছিলেন উড়ন্ত। ওপেনিং জুটিতেই উঠে যায় ৫০ রান। কিন্তু ওপেনারদের এই দারুণ জুটিটাকে কাজে লাগাতে পারছে না পরের ব্যাটসম্যানরা।

একের পর এক হারাচ্ছে উইকেট। ৫০-৬৫ – এই ১৫ রানের মধ্যেই বাংলাদেশ হারিয়েছে ৪ উইকেট। দলের সেরা সেরা চারজন ব্যাটসম্যানকে হারিয়ে দারুণ ব্যাটিং বিপ’র্যয়ে পড়ে বাংলাদেশ যুব ক্রিকেট দল। এরপর ২২ ওভার যেতে না যেতে ১০২ রানে ৬ উইকেট হারায়। কিন্তু পারভেজ ইমন ও আকবর আলীর ব্যাটে ফের ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।

৩০ ওভারে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ১৩৬ রান। স্বপ্নের বিশ্বকাপের শিরোপা থেকে মাত্র ৩৮ রান দূরে ছিল বাংলাদেশ। ইমন ৩৮ রান ও আকবর আলী ২৭ রানে ব্যাট করছিলেন, কিন্তু সেই সময় ইমনের আউট হওয়া বড় ধা’ক্কা দেয় টাইগার শিবিরে। আকবর ছাড়া বাকিরা সবাই বোলার। কোন ভরসা নেই তাদের উপর।

বিশ্বজয়ের ইতিহাস গড়তে হলে ১৩ ওভারে ২৯ রান করতে হবে। ওভার প্রতি ২ রান করে দরকার টাইগারদের কিন্তু ব্যাটসম্যান নেই। নিজের কর্তব্যটা বুঝে গিয়েছেন অধিনায়ক। ভারতের ‘ক্যাপ্টন কুল’ যেভাবে মাথা ঠান্ডা রেখে এমন ম্যাচ বের করে নিয়ে যান, ঠিক তেমনি বাংলাদেশের ‘ক্যাপ্টন কুল’ আকবর আলী। খুব ঠান্ডা মাথায় ধীরে ধীরে এগিয়ে নিয়ে বিশ্বকাপ শিরোপা জয় করে বাংলাদেশ।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -