শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
দরিদ্র্যতা কমাতে ধনীরা গরিবদের বিয়ে করুন: ইন্দোনেশিয়ার মন্ত্রী  » «   তাহিরপুরে সংস্কার হচ্ছে না শহিদমিনার  » «   শাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহিদ দিবস পালিত  » «   ৬৮ বছরেও হয়নি ভাষা সংগ্রামীদের তালিকা  » «   সুনামগঞ্জে প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন  » «   গোলাপগঞ্জে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা  » «   গোয়াইনঘাটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি  » «   সিলেট জেলা ছাত্রদলের ৫ সাংগঠনিক টিম গঠন  » «   শ্রদ্ধার ফুল হাতে সিলেট শহীদ মিনারে মানুষের ঢল  » «   প্রেমিকের সাথে হোটেলে প্রবাসীর স্ত্রী, জেল-জরিমানা  » «   এই প্রথম ইংল্যান্ড দলে একসাথে ৩ মুসলিম ক্রিকেটার  » «   আমি উধাও হইনি, দেশেই আছি : বুবলী  » «   জাতীয় দলে ডাক পেলেন মেহেরপুরের সোহাস  » «   প্রেমিকাকে ৮৭ লাখ টাকা হাতখরচ দেন রোনালদো  » «   শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা নিবেদন  » «  

নবীগঞ্জকে যানজট মুক্ত করতে প্রশাসনের অভিযান

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :যানজট মুক্ত ও পরিচ্ছন্ন আধুনিক শহর গড়ে তুলতে নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও নবীগঞ্জ পৌর প্রশাসনের যৌথ উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে প্রশাসন।

বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল, নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী, নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন।

অভিযানে নবীগঞ্জ থানার ওসি মো. আজিজুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন।

অভিযান চলাকালে শহরের নতুন বাজার মোড়, হাসপাতাল সড়ক, শেরপুর রোড, আনমনু রোড, ওসমানী রোডস্থ চৌমুহনীসহ মূল সড়কের উপর থাকা অবৈধ বিলবোর্ড, সাইনবোর্ড, টিনের বেড়াসহ অনেক অবৈধ স্থাপনা উচ্ছে¡দ করা হয় এবং হোটেল মুনস্টার, অবকাশসহ কয়েকটি হোটেলের সামনে থাকা চুলা ভেঙে গুড়িয়ে দেয়া হয়। এছাড়াও যত্রতত্র স্থানে অবৈধভাবে গড়ে উঠা দোকান পাট, দোকানের সামনে রাস্তায় রাখা অতিরিক্ত জায়গা দখল মুক্ত করেন।

অভিযানে শহরের যত্রতত্র স্থানে অবৈধ পার্কিং বন্ধ করা হয় এসময় অবৈধ ভাবে সড়কের উপর টমটম পার্কিং করার দায়ে এক চালককে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, নবীগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ এটিএম সালাম, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোঃ সরওয়ার শিকদার, সাধারণ সম্পাদক মোঃ আলমগীর মিয়া, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মেলেন্দু দাশ রানা, নবীগঞ্জ শ্রমিক ইউনিয়নের সভাপতি এয়াওর মিয়া, মিনি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, দৈনিক হবিগঞ্জ সময়ের বার্তা সম্পাদক মতিউর রহমান মুন্না, ডেইলি বিজয়ের বার্তা (অনলাইন) সম্পাদক ছনি চৌধুরী, কাউন্সিলর বাবুল চন্দ্র দাশ, পৌর সচিব আজম হোসেন প্রমুখ।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, যানজট মুক্ত শহর গড়ে তুলতে এই উচ্ছে¡দ অভিযান অব্যাহত থাকবে। কোনো অবস্থাতেই রাস্তায় কাউকে দোকানপাট বসাতে দেয়া হবেনা।

নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমদ চৌধুরী বলেন, একটি পরিচ্ছন্ন আধুনিক শহর হিসেবে আমরা নবীগঞ্জকে দেখতে চাই, সেই লক্ষ্যে নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও পৌর প্রশাসন কাজ করছে, যানজট মুক্ত মডেল শহর গড়ে তুলতে উচ্ছে¡দ অভিযানে সকল ব্যবসায়ীসহ সর্বস্থরের জন সাধারণের সহযোগিতা চেয়েছেন তিনি।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -