মঙ্গলবার, ৭ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
ধর্মপাশায় অসহায়দের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ  » «   মানবতার ফেরিওয়ালা……  » «   সিলেট সুনামগঞ্জ সড়কে দূর্ঘটনায় স্বামী-স্ত্রীর মৃত্যু  » «   তাহিরপুরে থামছে না জনস্রোত  » «   সুনামগঞ্জে কঠোর অবস্থানে পুলিশ  » «   মসজিদে জামাতে নামাজ নিয়ে সরকারের নির্দেশনা সঠিক: আল্লামা শফী  » «   বিয়ানীবাজারে করোনা পরীক্ষার জন্য তিনজনের নমুনা সংগ্রহ  » «   কমলগঞ্জের পতনউষায় ৪টি বাড়ি লকডাউন  » «   গোলাপগঞ্জ পৌরসভার উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ শুরু  » «   অনেকটা সুস্থ সিলেটে করোনায় আক্রান্ত রোগী  » «   চুনারুঘাটে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, লকডাউনের দাবি  » «   কোন জেলায় কতজন করোনায় আক্রান্ত  » «   হবিগঞ্জে ট্রাকচালক-হেলপার আইসোলেশনে ভর্তি  » «   বাংলাদেশে করোনার বিস্তারকে ‘ধীর করতে’ পারে তাপমাত্রা : সিকৃবির গবেষক  » «   সিলেটে সকল মসজিদে মাইকিং, বাসায় নামাজের অনুরোধ  » «  

ইসলাম শান্তির ধর্ম, বিশ্বের শ্রেষ্ঠ ধর্ম : প্রধানমন্ত্রী

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :চাকরির পেছনে না ছুটে স্বকর্মসংস্থান সৃষ্টি ও উদ্যোক্তা হিসেবে অন্যদের জন্যও কর্মসংস্থান গড়ে তোলার জন্য দেশের তরুণদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বুধবার সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেছেন, দেশের অনেক শিক্ষার্থী ও ছেলেমেয়ের মধ্যে এমন প্রব’ণতা রয়েছে যে, লেখাপড়া শেষ করে চাকরিই করতে হবে। কিন্তু সবাই চাকরির পেছনে ছুটবে কেন? বরং এ দেশের ছেলেমেয়েকে নিজ উদ্যোগে ব্যবসা-বাণিজ্য করে আ’ত্মকর্মসং’স্থান এবং অন্যের ক’র্মসং’স্থান সৃষ্টির ব্যবস্থা করতে হবে। অর্থাৎ নিজেরা উদ্যো’ক্তা হয়ে অন্যের চাকরির ব্যবস্থা করতে হবে।

নজিবুল বশর মাইজভাণ্ডারীর সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইসলাম শান্তির ধর্ম, বিশ্বের শ্রেষ্ঠ ধর্ম। কিন্তু ধর্মের নামে জ’ঙ্গিবা’দ সৃষ্টি করে বিশ্বের কাছে পবিত্র এই ধর্মটাকে প্র’শ্নবি’দ্ধ করা হচ্ছে। তবে ইসলাম ধর্মের মধ্যে ভাগ করা, কে ভালো কে খারাপ, কে প্রকৃত ইসলামে বিশ্বাসী, কে বিশ্বাসী নয়, কে সঠিকভাবে ধর্ম পালন করে বা কে করে না, কে বেহেশতে যাবে, কে যাবে না- তার বিচার তো আল্লাহই করবেন।

তিনি বলেন, আল্লাহর বান্দারা কেন এই বিচার করবেন? কে ভালো মুসলমান, কে মুসলমান নয়- তার বিচার করার ভার মহান আল্লাহ তো কারও হাতে দেননি। কারও ধর্মে আ’ঘা’ত দিয়ে কথা বলা, অন্য ধর্মবলাম্বীদের ধর্মবিশ্বাসে আ’ঘা’ত করা যাবে না। যার যার ধর্ম সেই পালন করবে। স’ন্ত্রা’স, জ’ঙ্গিবা’দ ও মা’দক এই তিনটির বি’রু’দ্ধেই সরকার যথাযথ ব্যবস্থা নিচ্ছে।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -