শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
দরিদ্র্যতা কমাতে ধনীরা গরিবদের বিয়ে করুন: ইন্দোনেশিয়ার মন্ত্রী  » «   তাহিরপুরে সংস্কার হচ্ছে না শহিদমিনার  » «   শাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহিদ দিবস পালিত  » «   ৬৮ বছরেও হয়নি ভাষা সংগ্রামীদের তালিকা  » «   সুনামগঞ্জে প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন  » «   গোলাপগঞ্জে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা  » «   গোয়াইনঘাটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি  » «   সিলেট জেলা ছাত্রদলের ৫ সাংগঠনিক টিম গঠন  » «   শ্রদ্ধার ফুল হাতে সিলেট শহীদ মিনারে মানুষের ঢল  » «   প্রেমিকের সাথে হোটেলে প্রবাসীর স্ত্রী, জেল-জরিমানা  » «   এই প্রথম ইংল্যান্ড দলে একসাথে ৩ মুসলিম ক্রিকেটার  » «   আমি উধাও হইনি, দেশেই আছি : বুবলী  » «   জাতীয় দলে ডাক পেলেন মেহেরপুরের সোহাস  » «   প্রেমিকাকে ৮৭ লাখ টাকা হাতখরচ দেন রোনালদো  » «   শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা নিবেদন  » «  

বাংলাদেশি ও পাকিস্তানি অভিবাসী আ’টক করেছে তুর্কি বাহিনী

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :তুরস্কের বৃহত্তম নগরী ইস্তাম্বুলে ১৩৫ অভিবাসীকে আ’টক করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। এদের সবাই বাংলাদেশ ও পাকিস্তানের নাগরিক বলে জানা গেছে। বুধবার তুর্কি গণমাধ্যম আনাদোলু এজেন্সির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

আ’টককৃ’তদের আইনি প্রক্রিয়ার জন্য প্রাদেশিক অভিবাসন দফতরে পাঠানো হয়। এদিকে গত এক সপ্তাহে অন্তত এক হাজার ৬০০ অ’বৈ’ধ অভিবাসীকে আ’টক করেছে তুরস্কের নিরা’পত্তা বাহিনী। খবরে বলা হয়েছে, গ্রিস ও বুলগেরিয়ার সীমান্তবর্তী উত্তর-পশ্চিম এডিরনে, কির্কলারেলি এবং টেকিরডাগ প্রদেশে একাধিক অভি’যানে ৯১৩ জন অভিবাসীকে আ’টক করা হয়।

গ্রিস হয়ে ইউরোপ যাওয়ার চেষ্টা করায় পশ্চিমাঞ্চলীয় কানাক্কালে, বালিকেসির, আয়িন এবং ইজমিরে ৫১২ অভিবাসীকে আ’টক করে তুর্কি কো’স্টগা’র্ড এবং নিরা’পত্তা বাহিনী। এছাড়া রাজধানী আঙ্কারায় ২৩ অভিবাসীকে পুলিশ ধ’রে রেখেছে। দক্ষিণ মেরসিন প্রদেশেও ১৭ অ’বৈ’ধ অভিবাসীকে আ’টক করা হয়েছে।

আ’ট’ককৃত অভিবাসীরা পাকিস্তানি, কঙ্গোলিজ, সিরিয়ান, ইরাকি, আফগান, তিউনিসিয়ান, কুয়েতি, মরোক্কান, তুর্কমেনি, মিশরীয়, ভারতীয়, আলজেরিয়ান, সোমালি, ঘানায়ান, ইয়েমেনি, ফিলিস্তিনি, ইরিত্রিয়ান ও নাইজেরিয়ার নাগরিক। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ২০১৯ সালে তুরস্কে চার লাখ ৫৪ হাজার ৬৬২ জন অ’বৈ’ধ অ’ভিবা’সী আ’ট’ক হয়েছেন।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -