শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
দরিদ্র্যতা কমাতে ধনীরা গরিবদের বিয়ে করুন: ইন্দোনেশিয়ার মন্ত্রী  » «   তাহিরপুরে সংস্কার হচ্ছে না শহিদমিনার  » «   শাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহিদ দিবস পালিত  » «   ৬৮ বছরেও হয়নি ভাষা সংগ্রামীদের তালিকা  » «   সুনামগঞ্জে প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন  » «   গোলাপগঞ্জে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা  » «   গোয়াইনঘাটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি  » «   সিলেট জেলা ছাত্রদলের ৫ সাংগঠনিক টিম গঠন  » «   শ্রদ্ধার ফুল হাতে সিলেট শহীদ মিনারে মানুষের ঢল  » «   প্রেমিকের সাথে হোটেলে প্রবাসীর স্ত্রী, জেল-জরিমানা  » «   এই প্রথম ইংল্যান্ড দলে একসাথে ৩ মুসলিম ক্রিকেটার  » «   আমি উধাও হইনি, দেশেই আছি : বুবলী  » «   জাতীয় দলে ডাক পেলেন মেহেরপুরের সোহাস  » «   প্রেমিকাকে ৮৭ লাখ টাকা হাতখরচ দেন রোনালদো  » «   শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা নিবেদন  » «  

ভালোবাসা দিবসে ঠোঁটে ঠোঁটে চুম্বনে ছড়াতে পারে করোনা ভাইরাস

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :করোনাভাইরাসে ইতিমধ্যেই চিনে মারা গিয়েছেন ৯০০-র বেশি মানুষ। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৪০ হাজার। এই ভাইরাস অতি ছোঁয়াচে, এমনকি মুখের লালা থেকেও ছড়ায়।

সামনেই আসছে বিশ্ব ভালোবাসা দিবস। এইদিনে ঠোঁটে ঠোঁটে চুম্বন হয় প্রিয় মানুষদের মধ্যে কিন্তু এই সময়টি অত্যন্ত ঝুঁকিপূর্ণ। তাই ডাক্তারদের পরামর্শ হল, এবছরের ভালোবাসা দিবসে চুম্বন এড়িয়ে চলাই ভালো। প্রেম দিবসে মনের মানুষটির সঙ্গে দেখা করুন। তবে ভাইরাসের সংক্রমণ ঠেকাতে অবশ্যই মুখে মাস্ক পড়ে।

ইএনটি বিশেষজ্ঞ ডা. সুদীপ্ত চন্দ্র জানিয়েছেন, হাঁচি কাশি থেকে তো অবশ্যই, মুখের লালারস থেকে ছড়াতে পারে করোনা ভাইরাস। তাঁর কথায়, ভাইরাল অসুখের প্রকোপে অনেকের চোখ থেকে জল পড়ে। কোনও ভাবে তা যদি অন্যের সংস্পর্শে আসে তা থেকেও ছড়াতে পারে অসুখ। এমতাবস্থায় প্রেম দিবসে বেশি বাড়াবাড়ি না করাই শ্রেয় বলে জানিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/এ/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -