সোমবার, ৬ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
কেমন আছেন মধ্যপ্রাচ্যে কর্মরত আমাদের প্রিয়জনেরা!  » «   এবার প্রথম সিলেটে করোনায় আক্রান্ত চিকিৎসক  » «   কানাইঘাটে ব্যবসায়ীকে ছুরিকাঘাত, আটক ১  » «   জগন্নাথপুরে ভূয়া লন্ডনি কন্যা সহ গ্রেফতার ৩  » «   নবীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় জগন্নাথপুরের যুবক নিহত  » «   আরও প্রবাসীকে ফিরিয়ে আনছে সরকার  » «   যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত বিয়ানীবাজারের কামাল  » «   চীনের ল্যাবেই তৈরি হয়েছিল করোনা  » «   ‘চাল যায়, চাল আসে-তাই নিয়ে সবাই হাসে’  » «   করোনায় শ্রীমঙ্গলে সরব প্রশাসন  » «   সিঙ্গাপুরে ২৬ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   যে কারণে করোনা রোগীর লক্ষণ প্রকাশ পাচ্ছে না  » «   করোনা পরীক্ষার মেশিন আসতেই চিকিৎসকের স্বেচ্ছায় অবসরের আবেদন  » «   মহামারির কারণে যে শহরে রাস্তায় রাস্তায় লাশ পড়ে আছে  » «   বাংলাদেশে করোনাভাইরাসের ভিন্ন আচরণ!  » «  

বাজারে এলো ব্লুটুথ-সমর্থিত স্মার্ট কন.ডম

আই.কন নামের একটি স্মার্ট কন.ডম বাজারে এনেছে ব্রিটিশ কন.ডমস

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :স্মার্ট ব্যান্ড, স্মার্ট ওয়াচের মতন শরীরে পরার উপযুক্ত বিভিন্ন যন্ত্রের পর এবার ব্রিটিশ কন.ডমস বাজারে ছেড়েছে ব্লুটুথ সমর্থিত একটি স্মার্ট কন.ডম! এর কার্যকারিতা এবং বিভিন্ন ফিচার সম্পর্কে পাঠকদেরকে জানাতে আমাদের এই প্রতিবেদন।

কন.ডম, তাও আবার স্মার্ট! সাথে আবার ব্লুটুথও আছে। আমি মোটামুটি নিশ্চিত যে লেখার শিরোনাম পড়েই অনেকে হাসতে হাসতে গড়াগড়ি খাচ্ছেন। কিন্তু আসলে কী এই আই.কন নামের স্মার্ট কন.ডমটি? এটি আপাতদৃষ্টিতে ছোট একটি গোলাকার যন্ত্র যেটা বিশেষভাবে পুরু.ষাঙ্গের পরার জন্যে তৈরি করা হয়েছে।

কন.ডম মানেই জ.ন্ম নিয়ন্ত্রণের আর যৌ.নাঙ্গের বিভিন্ন রোগ প্রতিরোধের একটি জিনিস। আসলেই কী তাই? যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান বৃটিশ কন.ডমসের তৈরি করা এই কন.ডমটি অনেক কিছু করতে পারলেও জন্ম নিয়ন্ত্রণ বা যৌ.নবাহিত রোগ প্রতিরোধের বেলায় কিছুই করতে পারে না। করবেই বা কীভাবে? এটি যে শুধুমাত্র একটা রিং! সাধারণ কন.ডমের বিকল্প হিসেবে তাই ভুলেও কেউ এটিতে ব্যবহার করতে যাবেন না যেনো!

জন্ম নিয়ন্ত্রণের বেলায় পুরোপুরি ব্যর্থ হলেও এটি করতে পারে আরো অনেক কিছুই। যৌ.নক্রিয়া চলাকালীন আপনার গতি নির্ণয়, আপনি কোন পজিশন বেশি ব্যবহার করছেন সেটা বের করা

, যৌ.নক্রিয়ার ফলে আপনার কত ক্যালোরি বার্ন হলো, আপনার যৌ.নাঙ্গের তাপমাত্রা এবং পরিশেষে মোট কতবার যৌ.নক্রিয়া করেছেন সেটা বলতে পারে এই কন.ডম। ওহ!

বলতেতো ভুলেই গিয়েছি, এই কন.ডমে রয়েছে ব্লুটুথ সুবিধা। ফলে, নির্ণয় করা সব তথ্য আপনি ব্লু টুথের মাধ্যমে পেয়ে যাবেন আপনার ফোনে। চাইলে সেটা শেয়ার করা যাবে অন্যান্য আই.কন ব্যবহারকারীদের সাথেও।

নির্মাতারা এই স্মার্ট কন.ডমের মূল্য নির্ধারণ করেছে ৫৯.৯৯ পাউন্ড। সাথে মিলবে এক বছরের ওয়ারেন্টি। মাইক্রোইউএসবি-র মাধ্যমে চার্জ দেওয়া যাবে এই ডিভাইসটিকে।

এক চার্জে এই স্মার্ট কন.ডম ব্যবহার করা যাবে আট ঘণ্টা পর্যন্ত যৌ.ন মিলনে। গত বছরের জুলাইতে বাজারে ছাড়ার ঘোষণা দিয়ে ইতোমধ্যে নিজেদের ওয়েবসাইটেই আই.কন স্মার্ট কন.ডম বিক্রি করছে ব্রিটিশ কন.ডমস।

ফিচার ছবি: ব্রিটিশ কন.ডমস

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -