রবিবার, ৫ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
কেমন আছেন মধ্যপ্রাচ্যে কর্মরত আমাদের প্রিয়জনেরা!  » «   এবার প্রথম সিলেটে করোনায় আক্রান্ত চিকিৎসক  » «   কানাইঘাটে ব্যবসায়ীকে ছুরিকাঘাত, আটক ১  » «   জগন্নাথপুরে ভূয়া লন্ডনি কন্যা সহ গ্রেফতার ৩  » «   নবীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় জগন্নাথপুরের যুবক নিহত  » «   আরও প্রবাসীকে ফিরিয়ে আনছে সরকার  » «   যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত বিয়ানীবাজারের কামাল  » «   চীনের ল্যাবেই তৈরি হয়েছিল করোনা  » «   ‘চাল যায়, চাল আসে-তাই নিয়ে সবাই হাসে’  » «   করোনায় শ্রীমঙ্গলে সরব প্রশাসন  » «   সিঙ্গাপুরে ২৬ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   যে কারণে করোনা রোগীর লক্ষণ প্রকাশ পাচ্ছে না  » «   করোনা পরীক্ষার মেশিন আসতেই চিকিৎসকের স্বেচ্ছায় অবসরের আবেদন  » «   মহামারির কারণে যে শহরে রাস্তায় রাস্তায় লাশ পড়ে আছে  » «   বাংলাদেশে করোনাভাইরাসের ভিন্ন আচরণ!  » «  

২৮ মার্চ থেকে সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এজন্য বিকল্প ব্যবস্থা চলবে পাঠদান। ২৮ মার্চ (শনিবার) থেকে শুরু হচ্ছে টেলিভিশনের মাধ্যমে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির ক্লাস সম্প্রচার।

সংসদ টেলিভিশনের মাধ্যমে প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত ধারাবাহিকভাবে বিভিন্ন শ্রেণির ক্লাস সম্প্রচার হবে।

এদিকে ৩য় থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ক্লাসও রেডিও এবং টেলিভিশনে প্রচারের চেষ্টা করছে সরকার।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন বলেন, করোনাভাইরাসের কারণে প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা যাতে পিছিয়ে না পড়ে সেজন্য আমাদের এ উদ্যোগ। এটি প্রক্রিয়াধীন। এটুআই এর সঙ্গে আমাদের কথা হয়েছে। আমরা তাদের কয়েকটি প্রস্তাব দিয়েছি। আমাদের পরামর্শের ভিত্তিতে তারা একটি রূপরেখা তৈরি করবে। এরপর পরবর্তী সভা করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

 (আমার বাংলাদেশ/কাআহমেদ// )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -