মঙ্গলবার, ২ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
করোনা যখন সাংবাদিক পাড়ায়’আক্রান্ত ৫  » «   করোনা নিয়ে শালির বিয়েতে দুলাভাই  » «   সচেতনতা বাড়ানোর জন্য ৬৪ জেলাব্যাপী কাজ করবেন’ তামিম ইকবাল  » «   এসএসসি পাস শিক্ষার্থীদের শুভেচ্ছা জানালেন এম.এ. হান্নান  » «   টেস্টের রিপোর্ট পজেটিভ, করোনায় আক্রা’ন্ত মোহাম্মদ নাসিম  » «   নবীগঞ্জে প্রবাস ফেরত গৃহবধুর মামলায় স্বামীসহ গ্রেফতার ৪  » «   আজমিরীগঞ্জে ৬ জুয়াড়ী আটক  » «   যাত্রী সঙ্কট নিয়ে সিলেট থেকে বিমান চলাচল শুরু  » «   বরেণ্য আলেম আল্লামা মুকাদ্দস আলী অসুস্থ, দোয়া কামনা  » «   ছাতকে করোনা ভাইরাসে ১জনের মৃত্যু  » «   তাহিরপুরে আহত সাংবাদিকের মামলা নেয়নি পুলিশ ?  » «   জগন্নাথপুরে আরেকজন করোনায় আক্রান্ত, বাড়ছে আতঙ্ক  » «   জগন্নাথপুর-সিলেট সড়কের নাজুক দশা, গাড়ি চলাচল বন্ধ  » «   গোলাপগঞ্জে করোনা জয় করলেন আরো ১২ জন  » «   শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি  » «  

হঠাৎ সবার মাথা ন্যাড়া হয়ে যাচ্ছে কেন করোনার সময়ে!

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :মানুষ ঘরব’ন্দি। নতুন কোনো কিছুই করার ইচ্ছে করছে না। বাড়ির রোজকার রুটিন আর তার সঙ্গে বিশ্বজু’ড়ে মহামা’রী করোনাভাইরাসের আপডেট। বিশ্বের একাধিক দেশে জা’রি লকডাউন।

করোনাভাইরাসের প্রতিকারে আপাতত এই পথই নিয়েছে বেশিরভাগ দেশ। মৃত্যু ও আক্রা’ন্তের নিরিখে ‍যুক্তরাজ্যের অবস্থা খুবই খা’রাপ। এই পরিস্থি’তিতে ঘরব’ন্দি মানুষ নিজের চেহারা পরিবর্তন করতে চুল কামিয়ে ফেলছেন।

এর কারণ হিসেবে বেশিরভাগেরই মত, আয়নার সামনে দাঁড়ালে যেন নতুন কাউকে দেখা যাচ্ছে বলে মনে হয়। এমনিতে সব কিছুই বন্ধ। সেলুন থেকে পার্লার সবেতেই তালা। তাই মাথা কামানোর কাজও নিজেরাই হাতে তুলে নিয়েছেন। আর এভাবে মাথা কামিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করছেন ব্রিটেনবাসী।
পল ম্যাকেরলিয়ান। সাউথ ডেরি লেভির ২২ বছর বয়সী এই তরুণ নিজের চেহারার নতুন রূ’প দিয়েছেন মাথা কামিয়ে। তিনি বিশ্বাস করেন যে কামানো মাথাগুলি সং’কটের প্রতীক হয়ে উঠতে পারে।

তিনি একটি আন্তর্জাতিক সংবাদসংস্থাকে বলেছেন, ‘আমি সিদ্ধান্ত নিয়েছিলাম যে আমার মাথা আংশিকভাবে শেভ করবো। কারণ আমার চুল কা’টার প্রয়োজন ছিল। এটা আংশিকভাবে সামাজিক দূর’ত্বের কারণে প্রয়োজন।’তিনি আরও বলেন, ‘আমার কয়েকজন বন্ধু ইতোমধ্যে মাথা কামিয়েছে। আমি ভেবেছিলাম আমি নিজেই এটি করব। আমার মা এই ধা’রণার প্রতি’বাদ করেছিলেন। আমি যে মাথা কামিয়েছি তাতে মোটেও খুশি নন তারা। ‘

পল ম্যাকেরলিয়ান বলেছেন, ‘আমার বাবা আমার জন্যই মাথা কামিয়েছিলেন। তাই আমি অনুমান করি তিনি আমার কাজে কিছু মনে করেননি। আমার শেষ চুল কা’টার পরে তা বড় হতে ছয় সপ্তাহ বা তার বেশি সময় লেগেছিল। আমার নতুন লুক বেশ পছন্দ হচ্ছে। মনে করি এর ফলে আমাকে ডার্মোট কেনেডির মতো দেখায়।’তার কথায়, ‘আমি মনে করি কামানো মাথাগুলি দ্রু’ত কোভিড-১৯ স’ঙ্কটের প্রতীক হয়ে উঠেছে। যতদিন লক ডাউন থাকবে ততদিনে আরও বেশি লোক মাথা কামিয়ে ফেলবেন।’

অক্সফোর্ডের একটি রেস্তোরাঁ পরিচালক ২৭ বছর বয়সী স্যাম লন্ডার । তিনিও মাথা কামিয়েছেন। তার মতে, ‘ছয় সপ্তাহ ধ’রে আমাদের লকডাউন চলছে। একঘেয়েমির জীবনে ভিন্নতা আনতে আমি মাথা কামিয়েছি।’মাথা কামানোর তালিকায় রয়েছেন অভিনেতা স্টিফেন গ্রাহাম, রিজ আহমেদও। সূত্র: এইসময়।

 (আমার বাংলাদেশ/কাআহমেদ// )

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -