শুক্রবার, ১০ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, সৎকার করলো প্রশাসন  » «   সিলেটে ছুরিকাঘাতে শ্রমিক নেতা খুন  » «   কোয়ারেন্টিনে নারী পুলিশ সদস্যের বিষপানে মৃত্যু  » «   মাছ ব্যবসায়ী যখন ডাক্তার’  » «   সিলেটে করোনা সংখ্যা প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে  » «   শিক্ষকের ধর্ষণে ১০ বছরের শিশু অন্তঃসত্তা  » «   পুলিশের হাত থেকে বাঁচতে নদীতে ঝাঁপ নারী নিখোঁজ  » «   একটি ঘুষি দেই দম বন্ধ হয়ে যায় ”তারপর ঘাড় মটকে হত্যা করি  » «   শনিবার বেলা ১১টায় বনানী মসজিদে সাহারা খাতুনের জানাজা  » «   দেশে নতুন ২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি  » «   সাহেদ যে কাজ করেছে শাস্তি তাকে পেতেই হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   করোনা জয় করে মানুষের সেবায় ডেপুটি সিভিল সার্জন ডা. মনজুর-এ-মর্শেদ  » «   সাংবাদিক কী সন্ত্রাসী”ভাড়াটিয়া গুন্ডা ”ইকরামুল কবির  » «   নাট্যনির্মাতা স্বপন সিদ্দিকী করোনায় মারা গেলেন  » «   বনানী কবরস্থানে মা বাবার পাশে দাফন করা হবে সাহারা খাতুন’কে  » «  

করোনা থেকে বাঁচতে পশুরা সচেতন, ভাইরাল ভিডিও!

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :অনেকেই এই কয়দিনেই হাত ধুতে ধুতে বির’ক্ত। কেউ কেউ আবার হাতের রেখা ছোট হয়ে যাচ্ছে বলেও হাসিঠা’ট্টা করছেন। কিন্তু, এর মাঝেই ভাল্লুক প্রজাতির একটি প্রাণী রেকুন-এর হাত ধোয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাই’রাল হয়েছে। করোনা পরি’স্থিতিতে মানুষের থেকেও পশুরা যে বেশি সচেতন হয়ে উঠেছে, এই ঘটনা চোখে আঙুল দিয়ে তারই প্রমাণ দিচ্ছে বলে মন্তব্য করছেন অনেকে।

শুক্রবার সকালেই নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ১৫ সেকেন্ডের ওই ভিডিও পোস্ট করেন ভারতীয় ফরেস্ট সার্ভিসের এক অফিসার পরভীন কাসওয়ান। তাতে দেখা যাচ্ছে, মাটিতে দুটি প্লাস্টিকের গামলা রাখা রয়েছে। তার একটিতে রয়েছে শুধু পানি আর অন্যটিতে রাখা সাবানপানি। ছোট্ট রেকুনটি প্রথমে শুধু পানির গামলায় দুটি হাত ডুবিয়ে ধুয়ে নিল। তারপর পাশের সাবান পানির গামলায় সেই হাত দুটি ডুবিয়ে ভাল করে ঘসে ধুয়ে নিচ্ছে।

এই ভিডিওটি পোস্ট করার সঙ্গে সঙ্গে পরভীন কাসওয়ান লিখেছেন, প্রত্যেকে অতি অবশ্যই নিজের হাত খুব ভাল করে ধোবেন। দেখুন রেকুনের দেওয়া সেকেন্ড ডেমো। ভিডিওটি এরই মধ্যে প্রায় ২০ হাজার মানুষ দেখে ফেলেছেন। তার মধ্যে এটা লাইক করেছেন ২ হাজারের বেশি মানুষ। কমেন্টে প্রায় সবাই ছোট্ট ওই পশুটির বিচক্ষণতার ভূয়সী প্রশংসা করছেন।

আবার কেউ কেউ বলছেন, ও তো মানুষের থেকেও স্মার্ট। প্রাণঘা’তী করোনা ভাইরাসের সং’ক্র’মণ থেকে বাঁচতে মানুষকে বারবার হাত ধোয়ার পরামর্শ দিচ্ছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। বিশ্ব স্বাস্থ সংস্থার পক্ষ থেকে ২০ সেকেন্ড ধ’রে বারবার নিজের হাত ধোয়ার পরামর্শ দেওয়া হয়েছে। রেকুনের হাত ধোয়ার ভিডিওটি দেখুন.. । সূত্র- সংবাদ প্রতিদিন।

 (আমার বাংলাদেশ/কাআহমেদ// )

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -