মঙ্গলবার, ২ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
করোনা যখন সাংবাদিক পাড়ায়’আক্রান্ত ৫  » «   করোনা নিয়ে শালির বিয়েতে দুলাভাই  » «   সচেতনতা বাড়ানোর জন্য ৬৪ জেলাব্যাপী কাজ করবেন’ তামিম ইকবাল  » «   এসএসসি পাস শিক্ষার্থীদের শুভেচ্ছা জানালেন এম.এ. হান্নান  » «   টেস্টের রিপোর্ট পজেটিভ, করোনায় আক্রা’ন্ত মোহাম্মদ নাসিম  » «   নবীগঞ্জে প্রবাস ফেরত গৃহবধুর মামলায় স্বামীসহ গ্রেফতার ৪  » «   আজমিরীগঞ্জে ৬ জুয়াড়ী আটক  » «   যাত্রী সঙ্কট নিয়ে সিলেট থেকে বিমান চলাচল শুরু  » «   বরেণ্য আলেম আল্লামা মুকাদ্দস আলী অসুস্থ, দোয়া কামনা  » «   ছাতকে করোনা ভাইরাসে ১জনের মৃত্যু  » «   তাহিরপুরে আহত সাংবাদিকের মামলা নেয়নি পুলিশ ?  » «   জগন্নাথপুরে আরেকজন করোনায় আক্রান্ত, বাড়ছে আতঙ্ক  » «   জগন্নাথপুর-সিলেট সড়কের নাজুক দশা, গাড়ি চলাচল বন্ধ  » «   গোলাপগঞ্জে করোনা জয় করলেন আরো ১২ জন  » «   শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি  » «  

ছাতকে জনতার হাতে ৩ নৌ-চাদাবাজ আটক, মামলা দায়ের

ছাতক থেকে সংবাদদাতা :ছাতকের পিয়ানই নদীতে নৌ-যানে চাদাবাজী করার সময় ৩ চাদাবাজকে আটক করেছে জনতা। শুক্রবার দুপুরে উপজেলার ইসলামপুর ইউনিয়নের জামুরা গ্রাম সংলগ্ন পিয়ানই নদীতে ধাওয়া করে ওই ৩ চাদাবাজকে জনতা আটক করে থানায় সোপর্দ করেছে। আটকৃত চাদাবাজরা হলো কোম্পানীগঞ্জ উপজেলার তেলিখাল ইউনিয়নের চাটিবহর গ্রামের নূরুল হকের পুত্র মঈনুল ইসলাম, লেদাই মিয়ার পুত্র এনামুল হক ও ফজলু মিয়ার পুত্র লায়েক মিয়া। এ ঘটনায় থানায় একটি চাদাবাজী মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয়রা জানান, ছাতকে সুরমা, চেলা ও পিয়ানই নদীতে চলাচলরত বাল্কহেড, কার্গো ও ইঞ্জিন চালিত নৌকা থেকে নিয়মিত চাদাবাজী করে যাচ্ছে একটি চঁাদাবাজ চক্র। চঁাদাবাজরা ইঞ্জিন চালিত ছোট নৌকা নিয়ে সকাল-সন্ধ্যো নৌ-পথে ঘুরে-ঘুরে ভয়-ভীতি প্রদর্শন করে নৌ-যান থেকে চঁাদা আদায় করে থাকে। প্রতি বাল্কহেড ও কার্গো থেকে চঁাদাবাজরা ২ থেকে ৪ হাজার টাকা পর্যন্ত চঁাদা আদায় করে থাকে। বর্ষা মৌসুমের সময় চঁাদাবাজ চক্র বেপরোয়া হয়ে উঠে। অনেক সময় পর্যাপ্ত চঁাদা না পেলে এসব চঁাদাবাজরা নৌ-শ্রমিকদের মারপিটও করে থাকে বলে স্থানীয়রা জানিয়েছেন। সকালে জামুরা এলাকায় একটি বাল্কহেড থেকে টোলের নামে রশীদ দিয়ে জোরপূর্বক চঁাদা আদায় করার সময় স্থানীয় লোকজন ধাওয়া করে ৩ চঁাদাবাজকে আটক করতে সক্ষম হয়। জনতার ধাওয়ায় অন্যান্য চঁাদাবাজরা এসময় নৌকা নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় এমভি গঙ্গা বাল্কহেডের পরিচালক জজ মিয়া বাদী হয়ে ছাতক থানায় একটি চঁাদাবাজী মামলা দায়ের করেন। ছাতক থানার ওসি মোস্তফা কামাল ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনায় মামলা নেয়া হয়েছে।

 (আমার বাংলাদেশ/কাআহমেদ// )

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -