সোমবার, ১০ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৬ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
ভয়াবহ বিস্ফোরণে উড়ে গেল বাড়ি  » «   শুভ জন্মাষ্টমী আজ  » «   সিলেটে আলোচিত ট্রাফিক সার্জেন্ট চয়ন নাইডু সাময়িক বহিষ্কার  » «   উত্তপ্ত বৈরুত, পররাষ্ট্র মন্ত্রণালয়ের দখল  » «   একাদশে ভর্তির আবেদন শুরু আজ  » «   সাংবাদিক আলাউদ্দিন হেলালের মুত্যৃ  » «   করোনায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ীদের অর্থ দিচ্ছে ফেসবুক  » «   বঙ্গমাতা ত্যাগের দৃষ্টান্ত দেখিয়ে গেছেন  » «   ঈদ শেষে রাজধানীতে ফিরছে মানুষ  » «   শনিবারও চলছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে মামলার শুনানি  » «   মাসব্যাপী বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা আজ শুরু  » «   বাবা-মা সহ মাশরাফির পরিবারের চার সদস্য করোনায় আক্রান্ত  » «   ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে মিললো দুই ব্যক্তির মরদেহ  » «   পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে বন্দুকধারীদের হামলা, নিহত ২০  » «   পর্যটন কেন্দ্রগুলোর ভিড় দেখে সংক্রমণের আতঙ্কে স্থানীয়রা  » «  

উত্তাল চলচ্চিত্রপাড়া’দ্বন্দ্ব নিরসনে এগিয়ে আসছেন ইলিয়াস কাঞ্চন

Sharing is caring!

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :চলচ্চিত্রসংশ্লিষ্ট ১৮টি সংগঠন থেকে বয়কট করে শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানকে। তাদের দাবি এই দুই নেতার পদত্যাগ করতেই হবে।

তা না হলে শিল্পী সমিতির সদস্য শিল্পীদের এড়িয়ে চলবে ১৮ সংগঠন। এই ঘোষণার বিপক্ষে অবস্থান নিয়ে নিন্দা জানিয়েছে শিল্পী সমিতি।

অনেক সিনিয়র শিল্পীরাও প্রতিবাদ জানিয়েছেন।

এ নিয়ে উত্তাল এখন চলচ্চিত্রপাড়া। সত্যি কি মিশা-জায়েদ পদত্যাগ করবেন? শিল্পীরা তাদের সংগঠন বাঁচাতে, চলচ্চিত্র পরিবারের সঙ্গে একতাবদ্ধ থাকতে তাদের দুই নেতাকে ত্যাগ করবেন- এইসব প্রশ্ন ঘুরপাক খাচ্ছে এফডিসিতে।

অস্থিরতা কাটাতে কী হবে আদতে সমাধান?

খোঁজ নিতে গিয়ে জানা গেল, চলচ্চিত্রের বর্তমান এই পরিস্থিতি স্বাভাবিক করতে মধ্যস্থতাকারী হিসেবে এগিয়ে আসতে যাচ্ছেন ঢাকাই সিনেমার নন্দিত অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

তিনি সিনেমার মানুষদের মধ্যে বিবাদ ও দ্বন্দ্ব মেটাতে মাঠে নামতে যাচ্ছেন।

এরই মধ্যে নাকি আলোচনায় বসতে প্রতিটি সংগঠনের নেতৃবৃন্দকে চিঠি পাঠানোর সিদ্ধান্তও নিয়েছেন তিনি।

একটি সূত্রের দাবি, ইলিয়াস কাঞ্চন শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক হিসেবে শিল্পীদের কাছে সফল নেতা হিসেবে জনপ্রিয়। তার উপর আস্থা রাখেন সমিতির সদস্যরা।

পাশাপাশি ব্যক্তিত্বের কারণে চলচ্চিত্রের সবার কাছেই তিনি প্রিয়জন। তাই তিনি উদ্যোগ নিলে চলমান পরিস্থিতির উন্নতি ঘটবে বলে আশা করা যায়।

এ বিষয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, আমি সিনেমার মানুষ এটাই আমার বড় পরিচয়। এখানকার প্রতিটি মানুষই আমার আপন। কখনোই চাই না চলচ্চিত্রের মানুষদের সঙ্গে শিল্পীদের সম্পর্ক খারাপ থাকুক, দূরত্ব বাড়ুক।

সিনেমার এই দুর্দিনে আমরা এক হয়ে পথ চলতে চাই। সেজন্য বর্তমান পরিস্থিতি ঠিক করতে শিগগিরই ব্যবস্থা নেয়া প্রয়োজন।

(আমার বাংলাদেশ/রুআহমেদ// )

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

Sharing is caring!

সর্বশেষ সংবাদ

Developed by: -