মঙ্গলবার, ৪ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২০ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
ভারত সরকারের সবুজ সংকেত আইপিএল আয়োজনে  » «   তৃতীয় দিনের ঈদ আয়োজন  » «   খুলছে অফিস-আদালত  » «   ১৫ হাজার লোক নেবে রেল  » «   ঘুমন্ত মানুষের উপর গ্রেনেড হামলা  » «   করোনায় আক্রান্ত ভারতের কর্নাটকের মুখ্যমন্ত্রী  » «   বঙ্গবন্ধুকে হত্যার পর জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে  » «   মৃত্যুটাই নিশ্চিত, ত্রুটি থাকলে ক্ষমা করবেন’ফেসবুকে এমন স্ট্যাটাস দেওয়ার পর মৃত্যু  » «   ১ কোটি ৮০ লাখ ছাড়াল করোনায় আক্রান্ত  » «   সিলেটের নদ-নদীতে বন্যার পানি কমতে শুরু করেছে  » «   শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মমতা  » «   দিল্লিতে গোমাংস পরিবহন সন্দেহে ট্রাকচালককে হাতুড়িপেটা  » «   ধর্ষণের দায়ে ব্রিটিশ এমপি গ্রেফতার  » «   যে কারণে আফগানদের ভরাডুবি  » «   আমি জানি না আমার পরবর্তী জীবনসঙ্গী কে হবে”তাহসান  » «  

বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বাংলাদেশ মানে বঙ্গবন্ধু’’নাহিদ রহমান সাব্বির

Sharing is caring!

নিজস্ব প্রতিবেদক;;বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি উপহার দিলেন দৈনিক আমার বাংলাদেশের প্রধান সম্পাদক সৈয়দ নাহিদ রহমান ( সাব্বির ) ।

আজ বুধবার  (২৯ জুলাই) সিলেটের নাইওরপুল পয়েন্টে দৈনিক আমার বাংলাদেশের অফিসে এসে পত্রিকার ব্যাবস্থাপনা সম্পাদক সেবুল আহমদ সাগর ও নির্বাহী সম্পাদক রুহিন আহমদ এর কাছে বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন অফিসিয়াল ছবি হস্তনান্তর করেন।

এসময় উপস্থিত ছিলেন দৈনিক  আমার বাংলাদেশের সম্পাদক ও প্রকাশক মাহবুবুর রহমান ।

সাক্ষাৎ  তিনি বলেন, শেখ হাসিনা সরকার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জাতীয় ইতিহাসে সবচেয়ে খ্যাতিমান, সবচেয়ে স্মরণীয় ও বরণীয় নাম।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি হিসেবে তিনি স্বীকৃত হয়েছেন। বঙ্গবন্ধু আর বাংলাদেশ অভিন্ন সূত্রে প্রথিত। বঙ্গবন্ধু না জন্মালে বাংলাদেশ নামের কোনো দেশ হতো কিনা, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

এই অর্থেই বলা হয়, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ, বাংলাদেশ মানে বঙ্গবন্ধু। ব্যক্তিনাম ও দেশনাম এভাবে একাকার হয়ে যাওয়ার নজির বিশ্বে বিরল।

তিনি ছিলেন জাতীয় জাগরণের তুর্যবাদক। জাতিকে উজ্জীবিত ও প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে তার অবদান বলতে গেলে একক। তিনি ভাষাভিত্তিক ও জাতিভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠা করে আমাদের অশেষ ঋণে আবদ্ধ করে গেছেন। আজ গভীর শ্রদ্ধায় ও কৃতজ্ঞতায় আমরা তাকে স্মরণ করছি।

এসময় বলেন,গণমাধ্যমে প্রকাশিত বস্তুনিষ্ঠ সংবাদ গণতন্ত্রকে শক্তিশালী করতে পারে।তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকে উৎসাহিত করেছেন। ফলে বাংলাদেশ এখন তথ্য প্রবাহের অবাধ সময় অতিবাহিত করছে। আইসিটি’র সহজলভ্যতার ফলে তথ্য প্রবাহের সুযোগ বৃদ্ধি পেয়েছে। এতে তথ্যের প্রচার অবারিত হয়েছে।

 

Sharing is caring!

সর্বশেষ সংবাদ

Developed by: -