শুক্রবার, ৫ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু” ড. মঈনের পরিবার সরকারের প্রথম ক্ষতিপূরণ পাচ্ছে ৫০ লাখ  » «   চতুর্থ শ্রেণির ছাত্রী ধর্ষণের দায়ে অষ্টম শ্রেণির ছাত্র আটক  » «   নবীগঞ্জে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২০  » «   জগন্নাথপুরে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা আদায়  » «   জগন্নাথপুরে করোনায় পুলিশ ও ব্যাংক কর্মকর্তা আক্রান্ত  » «   কবির আহমদ মুশনের মৃত্যুতে জেলা আ.লীগের শোক  » «   ধর্মপাশায় স্বাস্থ্যবিধি না মেনেই জমজমাট গরুর হাট  » «   সিলেটে বিজলী’র গতিতে বাড়ছে করোনা আক্রান্ত সংখ্যা  » «   দৈনিক আমার বাংলাদেশের উপদেষ্টা’গোলাপ মিয়া’কে অভিন্দন  » «   ঈদ উপহারে অনিয়ম হবিগঞ্জের লাখাইয়ে চেয়ারম্যান বরখাস্ত  » «   লকডাউনে সৌদি আরবে! বেড়েছে দ্বিতীয় বিয়ে ও ডিভোর্স  » «   ইয়াবা সহ (১)এক মাদক ব্যাবসায়ীকে আটক করেছে এসএমপি পুলিশ  » «   করোনার ডেঞ্জার জোন হিসাবে আখ্যায়িত হতে যাচ্ছে সিলেট।  » «   থেমে নেই’ছাত্রলীগ সভাপতি রবিউল হোসেন রুবেল”ফারাবি হাসান রাকিব  » «   বিয়ানীবাজারে নতুন শনাক্ত ৫ করোনা রোগীর বাড়ি লকডাউন  » «  

সৌদিতে একসঙ্গে থাকতে পারবেন অবিবাহিত নারী-পুরুষ !

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :এতদিন বিবাহবহি’ভূর্ত সম্পর্কে আবদ্ধ কোনো নারী-পুরুষ সৌদি আরবের একসঙ্গে হোটেলে থাকতে পারত না। তবে রক্ষণশীল দেশটির সংস্কার কর্মসূচির অংশ হিসেবে এবার সম্পর্কের প্রমাণ দেখনো ছাড়াই যে কোনো নারী-পুরুষ হোটেলে রাত যাপন করতে পারবেন।

পর্যটকদের আকৃষ্ট করতে সৌদি আরব প্রথমবারের মতো ট্যুরিস্ট ভিসা দেয়ার ঘোষণা দিয়েছে। সে ঘোষণা আসার পরপরই হোটেলে বিদেশি নারী-পুরুষ একসঙ্গে থাকার স্বীকৃতি দিল দেশটি।এমনকি সৌদির নারীরাও হোটেল কক্ষ ভাড়া নিতে পারবেন।এখন থেকে শুধু নিজের পরিচয়পত্র দেখিয়েই হোটেলের কক্ষ ভাড়া নিতে পারবেন তারা, পরিবারের কোনও পুরুষ সদস্যের অনুমতি নিতে হবে না। খবর রয়টার্সের।

যুবরাজ সালমানের নেতৃত্বাধীন রক্ষণশীল সৌদির এমন পদক্ষেপ দেশটিতে একাকী নারী ও বিবাহবহি’র্ভূত সম্পর্কে নারী-পুরুষের দেশটিতে ভ্রমণের পথ আরও সহজ হলো। তবে রাজতন্ত্র শাসনাধীন সৌদি আরবে বিহাবহি’র্ভূত যৌ’ন সম্পর্ক নিষিদ্ধ।

সৌদির পর্যটন ও জাতীয় ঐতিহ্যবিষয়ক কমিশন এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেছে, প্রত্যেক সৌদি নাগরিককে তার পারিবারিক পরিচয়পত্র ও সম্পর্কের প্রমাণ দেখিয়ে হোটেলে উঠতে হবে। তবে বিদেশি পর্যটকদের জন্য এ নিয়ম প্রযোজ্য নয়। সম্পর্কের কোনো প্রমাণ ছাড়াই তারা হোটেলে থাকতে পারবে।

গত সপ্তাহে সৌদি আরব ঘোষণা দেয়, ৪৯টি দেশের পর্যটকদের সৌদি ভ্রমণের জন্য ট্যুরিস্ট ভিসা দেয়া হবে। অর্থনীতির মূল খাত হিসেবে পরিচিত তেল শিল্প থেকে চাপ কমাতে এবং পর্যটন খাতের উন্নয়নে দেশটি প্রথমবারের মতো এমন ঘোষণা দেয়।

নারীরা গাড়ি চালাতে পারবে না। এতদিন এটাই ছিল সৌদির আইন। কিন্তু গত বছর বহুল সমালোচিত সেই আইন বাতিল করা হয়। এ ছাড়া আগে পরিবারের পুরুষ অভিভাবকের অনুমতি ছাড়া কোনো নারী অন্য দেশে ভ্রমণে যেতে পারত না। সেটাও শিথিল করা হয়েছে।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/স/১/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -