বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
দ্বাদশ সংসদ নির্বাচনের আগেই সরকারের পতন চায় বিএনপি  » «   পাপিয়া স্বীকারোক্তিতে ফেঁসে যাচ্ছেন ভিআইপিরা  » «   সংসার ছাড়ার হুমকি কাজলের!  » «   বৃত্তি পেয়েছে মুখে লিখে পিইসি পরীক্ষা দেয়া লিতুন  » «   মেয়েকে ধ’র্ষণের অভি’যোগে বাবা-মা গ্রেফতার  » «   উত্যক্তের বিচার চাওয়ায় কিশোরীকে ‘ধর্ষণ’  » «   ২য় দিনে সিলেটে জমে উঠেছে বইমেলা ও লোকসংস্কৃতি উৎসব  » «   মাধবপুর রেলক্রসিংয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষে আহত ১  » «   ২৭ ফেব্রুয়ারি সিলেট আসছেন মাশরাফিরা  » «   গোলাপগঞ্জে বঙ্গবন্ধুর একশত ছবি প্রদর্শনীতে বাধা..  » «   এসএসসি পর্যন্ত বিভাগ না রাখার অভিমত প্রধানমন্ত্রীর  » «   হাটহাজারীতে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৪০ লক্ষ টাকা  » «   রজব মাস রমজানের আগমনী বার্তা  » «   সিলেটে বাকাসস-এর ডাকে দিনব্যাপী কর্মবিরতি পালন  » «   ইরানের স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাসে আ’ক্রা’ন্ত  » «  

বিয়ে করা বউকে ভাড়া দেয়া হয় যে গ্রামে!

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :বউ নিয়ে আমরা অনেক সময় অনেক শিরোনাম পড়ে থাকি। এবারের শিরোনামটাও এর ব্যতিক্রম নয়। অবাক হলেও সত্যি বউ ভাড়া দেয়া হয় ভারতের একটি প্রদেশে।

বিয়ে করা তাদের কাছে বেশ ঝামেলা! কোনো নারীকে বিয়ে করে স্থায়ীভাবে দায়বদ্ধ হতে চায় না। তাই বউ ভাড়া করে দাম্পত্য জীবন কাটান গ্রামের পুরুষরা! এমন বিস্ময়কর গ্রাম রয়েছে ভারতে।

মধ্যপ্রদেশের শিবপুরি জেলার এই গ্রামের অবস্থান। সেখানে দীর্ঘদিন ধরে এমন নিয়ম চলছে। অবশ্য এই কাজে তাদের কোনো আপত্তি নেই। বিষয়টি এখন তাদের কাছে বৈধ। এ প্রথাকে স্থানীয় ভাষায় ‘ধাদিচা’ বলা হয়।

বউ ভাড়া নেয়ার বিষয়টি এখন গ্রাম্য আইনে বৈধতা দেয়া হয়। সরকারি স্ট্যাম্পে চুক্তিপত্র করা হয়। উভয় পক্ষ সেখানে স্বাক্ষর করে। এরপর চুক্তি কার্যকর হয়।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ//বৃ/// )

সর্বশেষ সংবাদ

Developed by: -