রবিবার, ৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
গোলাপগঞ্জে ছাত্রদলেন উদ্যোগে মাস্ক ও সুরক্ষা সামগ্রী বিতরণ  » «   মিয়ানমারের জেনারেলরা চীনের ওপর অসন্তুষ্ট  » «   বার্সেলোনাকে মেসির পক্ষে একাটানা সম্ভব না’  » «   চীনের দাবি স্পেন থেকে ছড়িয়েছে করোনা  » «   বগুড়ায় যাত্রী সেজে কৌশলে মিষ্টি কিনতে পাঠিয়ে অটোরিকশা চুরি  » «   করোনা টেস্ট বিনামূল্যের দাবিতে রাজশাহীতে মানববন্ধন  » «   র‌্যাবের ভুয়া পরিচয়ে চাঁদাবাজি ২ যুবক আটক  » «   বাসের ধাক্কায় প্রাণ গেল ২ মোটরসাইকেল আরোহীর  » «   ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ চালক নিহত  » «   রোটারি ক্লাব অব সিলেট গ্রীন সিটির দায়িত্ব হস্তান্তর  » «   বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান আব্দুল জব্বার জলিল ট্রাস্টের সময়োপযোগী উদ্যোগ: নাদেল  » «   ২০ লাখ টাকার অবৈধ তার মিলল পল্লী বিদ্যুতের গোডাউনে  » «   ১০ শয্যাবিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন ইউনিটের উদ্বোধন  » «   করোনা পজিটিভ’ হলেও সুস্থ আছি”মাশরাফি  » «   আইসোলেশনে থেকে হাস্যকর প্রেস ব্রিফিং করে বিএনপি: তথ্যমন্ত্রী  » «  

জমিয়তের এক নেতা আটক, আরেকজনের নাগরিকত্ব বাতিল

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :পাকিস্তানের জমিয়তে উলামা-ই-ইসলামের নেতা মুফতি কিফায়েতউল্লাহকে আটক করে ত্রিশ দিনের জন্য কারাগারে নেয়া হয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে তাকে আটক করা হয়েছে বলে ইংরেজি দৈনিক ডনের খবরে জানা গেছে।

এদিকে দলটির আরেক নেতা ও সাবেক মন্ত্রী, সিনেটর হাফিজ হামদুল্লাহকে বিদেশি নাগরিক বলে ঘোষণা করেছে দেশটির জাতীয় তথ্যভাণ্ডার ও নিবন্ধন কর্তৃপক্ষ।

শনিবার এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, তিনি একজন আফগান নাগরিক। পাকিস্তানের নাগরিকত্ব পেতে তিনি প্রতারণার আশ্রয় নিয়েছেন। বেশ কয়েক বছর ধরেই তাকে নজরদারিতে রাখা হয়েছিল।

কিন্তু তিনি রাজনৈতিক প্রতিশোধের শিকার বলে দাবি করছে জমিয়তে উলামা-ই-ইসলাম।

দলটি বলছে, তারা বাবাসহ কারও বিরুদ্ধে বিদেশি নাগরিকত্বের অভিযোগ নেই। ১৯৭৪ সালে তার বাবা শিক্ষা অধিদফতরের একজন কর্মকর্তা ছিলেন। এছাড়া নিজের নাগরিকত্বের প্রমাণ তিনি উপস্থাপন করেছেন।

পাকিস্তান সরকার এমন এক সময় এসব সিদ্ধান্ত নিয়েছে, যখন ইমরান খানকে প্রধানমন্ত্রিত্বের পদ থেকে সরাতে আজাদি মার্চের ডাক দিয়েছে জমিয়তে উলামা-ই-ইসলাম।

রোববার করাচির সোহরাব গোথ অঞ্চল থেকে ইসলামাবাদ মুখে আজাদি পদযাত্রা শুরু হয়েছে। বিভিন্ন মাদরাসার শিক্ষার্থীসহ হাজার হাজার লোক এই পদযাত্রায় অংশ নিয়েছেন।

পাকিস্তান পিপল’স পার্টি, পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ, দ্য আওয়ামী ন্যাশনাল পার্টিসহ বিভিন্ন দলের প্রতিনিধিরাও এই পদযাত্রায় সমর্থন দিয়ে অংশ নিয়েছেন।

পদযাত্রায় অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে দেয়া এক বক্তৃতায় মাওলানা ফজলুর রহমান বলেন, আমাদের কাশ্মীরি ভাইদের প্রতি আমরা প্রতিশ্রুতি দিয়েছি যে তাদের সঙ্গে সংহতি জানিয়ে একটা দিন পালন করবো।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ///প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -