শুক্রবার, ২৯ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
ভাদেশ্বর ৫ জনসহ গোলাপগঞ্জে ৮ জনের করোনা শনাক্ত  » «   ৩১ মে থেকে ব্যাংক লেনদেন বিকেল ৪টা পর্যন্ত  » «   সিলেটের পাঠানটুলায় অজ্ঞাত মহিলার লাশ উদ্ধার  » «   ২৮ মে থেকে খুলছে করিম উল্লাহ মার্কেট  » «   ছাতক হাসপাতালের আরএমও করোনায় আক্রা’ন্ত  » «   শ্রীমঙ্গলে দু’শতাধিক লেবুগাছ কেটে তছনছ!  » «   সাবেক মেয়র কামরানের স্ত্রীর করোনা শনা’ক্ত  » «   দেশে করোনাজয়ী আরও ১৬১ পুলিশ সদস্য  » «   করোনায় আক্রান্ত খালেদা জিয়ার আইনজীবী রেজ্জাক খান  » «   xইউনাইটেডে মৃতদের ৩ জন করোনা পজিটিভ  » «   গোলাপগঞ্জে স্বাস্থ্যকর্মী সহ আরো ৩জনের করোনা শনা’ক্ত  » «   ইউনাইটেড হাসপাতালে আগুন  » «   কানাইঘাটে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত  » «   করোনায় পর্যটক শূন্য ফেঞ্চুগঞ্জের ঘিলাছড়া জিরো পয়েন্ট  » «   ভারতে মাধবপুরের যুবককে পিটিয়ে হত্যা  » «  

রাজকোটে আছেন মাশরাফিও!

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :প্রথম টি-টোয়েন্টিতে ভারতকে নাস্তানাবুদ করেছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে টাইগাররা। এখন সিরিজ জয়ে চোখ তাদের। বৃহস্পতিবার রাজকোটের নয়নাভিরাম সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টিম ইন্ডিয়ার মুখোমুখি হবেন তারা।

এ মাঠে আছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও। এ কথা শুনে অনেকে অবাক হতে পারেন! প্রশ্ন তুলতে পারেন- মাহমুদউল্লাহদের সঙ্গে যাননি দেশের ক্রিকেটের মহাতারকা। আবার স্বেচ্ছায় ম্যাচ দেখতেও যাচ্ছেন না তিনি। তো কীভাবে সেই ভেন্যুতে ম্যাশ?

হ্যাঁ, ভারত সফরে যাননি, ম্যাচ দেখতেও যাচ্ছেন না মাশরাফি। তবে এ মাঠে আছে তার স্মৃতি। স্মৃতিবিজড়িত বিভিন্ন উপাদানে সমৃদ্ধ সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম। যতœ করে সাজিয়ে রাখা হয়েছে ৬০টি ক্রিকেট ব্যাট। তাতে রয়েছে বিভিন্ন ক্রিকেটারের স্বাক্ষর। আছে বাংলাদেশ ক্রিকেটের স্বপ্নসারথিরও স্বাক্ষর।

২০০৯ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলেন মাশরাফি। সেবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পান তিনি। একটি ব্যাটে দলটির সতীর্থদের সঙ্গে তার নামও শোভা পাচ্ছে।

নামের পাশে কালো মার্কারে অঙ্কিত আছে মাশরাফির স্বাক্ষর। তবে তিনি কখনও সৌরাষ্ট্রে এসেছিলেন কিনা জানা যায়নি। ধারণা করা হচ্ছে, তার স্বাক্ষর সংগ্রহের পর কোনো সংগ্রাহক বা ভেন্যু কর্তৃপক্ষ যতœ করে ব্যাটটিকে স্টেডিয়ামের স্মৃতি-সংগ্রহশালায় স্থান দিয়েছেন।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সঙ্গে না থেকেও আছেন মাশরাফি। এ নিয়ে ভারতে অনেক ম্যাশ ভক্তের কণ্ঠেই আক্ষেপ ঝরছে। টাইগার দলেরও এমন আফসোস থাকতে পারে। সর্বোপরি দেশের ইতিহাসের সেরা অধিনায়কের স্বাক্ষরিত ব্যাট দেখে তাকে সঙ্গে না পাওয়ার আক্ষেপ কিছুটা হলেও ঘুচবে।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রুআহমেদ//// )

সর্বশেষ সংবাদ

Developed by: -