রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
কমলগঞ্জে নতুন জাতের টমেটো চাষে স্বাবলম্বী কৃষক  » «   বিশ্বনাথে ছাত্রদলের দুই গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি মিছিল, আটক ৫  » «   বড়লেখায় বানর আতঙ্কে মানুষ, আহত ২৫,  » «   ফাতেমার আকুতি: ‘আমাকে নিয়ে যাও, ওরা আমাকে মেরে ফেলবে’  » «   পাকিস্তানি অভিনেত্রী সামারার নগ্ন ভিডিও ফাঁস (ভিডিও)  » «   জেলা সভাপতি পদে আসছেন কয়েস, মাশুক নাকি শফিক ?  » «   তাহিরপুর উপজেলা আ.লীগের সম্মেলন স্থগিত  » «   সিলেট জেলা ও মহানগর আ. লীগের সম্মেলন ৫ ডিসেম্বর  » «   জাতীয় ক্রিকেট লীগে প্রথম স্তরে উঠলো সিলেট  » «   সিলেটে হঠাৎ করে ডিজেল সংকট চরমে  » «   ভেঙে দেয়া হচ্ছে সিলেট জেলা বিএনপি’র অধিভুক্ত ১৭ ইউনিট  » «   বাজারে নতুন পেঁয়াজ, কমছে দাম  » «   হংকংয়ে সরকারবিরোধী ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষ  » «   বিশ্বনবীর কাছে জিবরাইল (আ.)-এর যেসব প্রশ্ন  » «   ৭৪ বছরের বৃদ্ধার সঙ্গে ২১ বছরের যুবকের সুখের সংসার!  » «  

রাজকোটে আছেন মাশরাফিও!

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :প্রথম টি-টোয়েন্টিতে ভারতকে নাস্তানাবুদ করেছে বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে টাইগাররা। এখন সিরিজ জয়ে চোখ তাদের। বৃহস্পতিবার রাজকোটের নয়নাভিরাম সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টিম ইন্ডিয়ার মুখোমুখি হবেন তারা।

এ মাঠে আছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও। এ কথা শুনে অনেকে অবাক হতে পারেন! প্রশ্ন তুলতে পারেন- মাহমুদউল্লাহদের সঙ্গে যাননি দেশের ক্রিকেটের মহাতারকা। আবার স্বেচ্ছায় ম্যাচ দেখতেও যাচ্ছেন না তিনি। তো কীভাবে সেই ভেন্যুতে ম্যাশ?

হ্যাঁ, ভারত সফরে যাননি, ম্যাচ দেখতেও যাচ্ছেন না মাশরাফি। তবে এ মাঠে আছে তার স্মৃতি। স্মৃতিবিজড়িত বিভিন্ন উপাদানে সমৃদ্ধ সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম। যতœ করে সাজিয়ে রাখা হয়েছে ৬০টি ক্রিকেট ব্যাট। তাতে রয়েছে বিভিন্ন ক্রিকেটারের স্বাক্ষর। আছে বাংলাদেশ ক্রিকেটের স্বপ্নসারথিরও স্বাক্ষর।

২০০৯ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলেন মাশরাফি। সেবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পান তিনি। একটি ব্যাটে দলটির সতীর্থদের সঙ্গে তার নামও শোভা পাচ্ছে।

নামের পাশে কালো মার্কারে অঙ্কিত আছে মাশরাফির স্বাক্ষর। তবে তিনি কখনও সৌরাষ্ট্রে এসেছিলেন কিনা জানা যায়নি। ধারণা করা হচ্ছে, তার স্বাক্ষর সংগ্রহের পর কোনো সংগ্রাহক বা ভেন্যু কর্তৃপক্ষ যতœ করে ব্যাটটিকে স্টেডিয়ামের স্মৃতি-সংগ্রহশালায় স্থান দিয়েছেন।

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের সঙ্গে না থেকেও আছেন মাশরাফি। এ নিয়ে ভারতে অনেক ম্যাশ ভক্তের কণ্ঠেই আক্ষেপ ঝরছে। টাইগার দলেরও এমন আফসোস থাকতে পারে। সর্বোপরি দেশের ইতিহাসের সেরা অধিনায়কের স্বাক্ষরিত ব্যাট দেখে তাকে সঙ্গে না পাওয়ার আক্ষেপ কিছুটা হলেও ঘুচবে।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রুআহমেদ//// )

সর্বশেষ সংবাদ

Developed by: -