শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
দরিদ্র্যতা কমাতে ধনীরা গরিবদের বিয়ে করুন: ইন্দোনেশিয়ার মন্ত্রী  » «   তাহিরপুরে সংস্কার হচ্ছে না শহিদমিনার  » «   শাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহিদ দিবস পালিত  » «   ৬৮ বছরেও হয়নি ভাষা সংগ্রামীদের তালিকা  » «   সুনামগঞ্জে প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন  » «   গোলাপগঞ্জে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা  » «   গোয়াইনঘাটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি  » «   সিলেট জেলা ছাত্রদলের ৫ সাংগঠনিক টিম গঠন  » «   শ্রদ্ধার ফুল হাতে সিলেট শহীদ মিনারে মানুষের ঢল  » «   প্রেমিকের সাথে হোটেলে প্রবাসীর স্ত্রী, জেল-জরিমানা  » «   এই প্রথম ইংল্যান্ড দলে একসাথে ৩ মুসলিম ক্রিকেটার  » «   আমি উধাও হইনি, দেশেই আছি : বুবলী  » «   জাতীয় দলে ডাক পেলেন মেহেরপুরের সোহাস  » «   প্রেমিকাকে ৮৭ লাখ টাকা হাতখরচ দেন রোনালদো  » «   শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা নিবেদন  » «  

সামুচা বিক্রি করে পড়াশোনা চালিয়ে যাচ্ছে ল’ড়াকু শিশু জাহিদ!

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :পৃথিবীতে সবাই স্বচ্ছল পরিবারে জন্মায় না। জীবনকে সং’গ্রামের কাতারে ফেলে এগিয়ে যেতে হয়। তেমনি জাহিদ নামের এক ল’ড়াকু শিশুর সন্ধান পাওয়া গেছে। ওই শিশুর বাড়ি ভারতের বায়নায়। মায়ের তৈরি করা সমুচা বিক্রি করলেও লেখাপড়ায় কোনো অবহেলা করে না সে। এরইমধ্যে জাহিদের সমুচা বিক্রির একটি ভি’ডিও ফেসবুকে ভাই’রা’ল হয়েছে।

বুধবার আতিকা মির্জা নামের এক ফেসবুক ব্যবহারকারী ওই শিশুর সমুচা বিক্রির ভি’ডিওটি আ’পলোড করেন। শুক্রবার সকাল পর্যন্ত ওই ভি’ডিওটি ১৭ হাজার ফেসবুক ব্যবহারকারী দেখেছেন। এছাড়া এটিতে ২৪১ লাইক ও ৭৩ বার শেয়ার করা হয়েছে।

ওই ভি’ডিওতে দেখা যায়, এক তরুণী সমুচা বিক্রি করা শিশু জাহিদের সঙ্গে কথা বলে। তার সম্পর্কে জানতে চায়। এতে তার বাসস্থান ও স্কুলের নাম জানায়। এরপর মায়ের হাতে তৈরি করা সমুচা বিক্রির বিষয়টি জানায়। এতে তার লেখাপড়ায় কোনো সমস্যা হয় না বলে জানায় সে।

নেটিজেনরা মনে করছেন, নিজের ডিগ্রি বাড়াতে লেখাপড়া করা উচিত নয়। দায়িত্বজ্ঞান, উপযুক্ত নাগরিক ও বাবা-মা স্বপ্ন পূরণে লেখাপড়া অত্যন্ত জরুরি। শিশু জাহিদের ভি’ডিওটি একটি উত্তম দৃষ্টান্ত হতে পারে।– এই সময়

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -