রবিবার, ৫ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
এবার প্রথম সিলেটে করোনায় আক্রান্ত চিকিৎসক  » «   কানাইঘাটে ব্যবসায়ীকে ছুরিকাঘাত, আটক ১  » «   জগন্নাথপুরে ভূয়া লন্ডনি কন্যা সহ গ্রেফতার ৩  » «   নবীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় জগন্নাথপুরের যুবক নিহত  » «   আরও প্রবাসীকে ফিরিয়ে আনছে সরকার  » «   যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত বিয়ানীবাজারের কামাল  » «   চীনের ল্যাবেই তৈরি হয়েছিল করোনা  » «   ‘চাল যায়, চাল আসে-তাই নিয়ে সবাই হাসে’  » «   করোনায় শ্রীমঙ্গলে সরব প্রশাসন  » «   সিঙ্গাপুরে ২৬ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   যে কারণে করোনা রোগীর লক্ষণ প্রকাশ পাচ্ছে না  » «   করোনা পরীক্ষার মেশিন আসতেই চিকিৎসকের স্বেচ্ছায় অবসরের আবেদন  » «   মহামারির কারণে যে শহরে রাস্তায় রাস্তায় লাশ পড়ে আছে  » «   বাংলাদেশে করোনাভাইরাসের ভিন্ন আচরণ!  » «   এ কেমন অমানবিকতা!  » «  

সামুচা বিক্রি করে পড়াশোনা চালিয়ে যাচ্ছে ল’ড়াকু শিশু জাহিদ!

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :পৃথিবীতে সবাই স্বচ্ছল পরিবারে জন্মায় না। জীবনকে সং’গ্রামের কাতারে ফেলে এগিয়ে যেতে হয়। তেমনি জাহিদ নামের এক ল’ড়াকু শিশুর সন্ধান পাওয়া গেছে। ওই শিশুর বাড়ি ভারতের বায়নায়। মায়ের তৈরি করা সমুচা বিক্রি করলেও লেখাপড়ায় কোনো অবহেলা করে না সে। এরইমধ্যে জাহিদের সমুচা বিক্রির একটি ভি’ডিও ফেসবুকে ভাই’রা’ল হয়েছে।

বুধবার আতিকা মির্জা নামের এক ফেসবুক ব্যবহারকারী ওই শিশুর সমুচা বিক্রির ভি’ডিওটি আ’পলোড করেন। শুক্রবার সকাল পর্যন্ত ওই ভি’ডিওটি ১৭ হাজার ফেসবুক ব্যবহারকারী দেখেছেন। এছাড়া এটিতে ২৪১ লাইক ও ৭৩ বার শেয়ার করা হয়েছে।

ওই ভি’ডিওতে দেখা যায়, এক তরুণী সমুচা বিক্রি করা শিশু জাহিদের সঙ্গে কথা বলে। তার সম্পর্কে জানতে চায়। এতে তার বাসস্থান ও স্কুলের নাম জানায়। এরপর মায়ের হাতে তৈরি করা সমুচা বিক্রির বিষয়টি জানায়। এতে তার লেখাপড়ায় কোনো সমস্যা হয় না বলে জানায় সে।

নেটিজেনরা মনে করছেন, নিজের ডিগ্রি বাড়াতে লেখাপড়া করা উচিত নয়। দায়িত্বজ্ঞান, উপযুক্ত নাগরিক ও বাবা-মা স্বপ্ন পূরণে লেখাপড়া অত্যন্ত জরুরি। শিশু জাহিদের ভি’ডিওটি একটি উত্তম দৃষ্টান্ত হতে পারে।– এই সময়

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -