সোমবার, ৬ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২২ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
আমেরিকা বোমা ছুড়তে সক্ষম ড্রোন দিচ্ছে ভারতকে  » «   প্রধানমন্ত্রী মোদির ব্যর্থতার ৩ বিষয় পড়ানো হবে হার্ভার্ডে’  » «   মানবপাচারকারী কামালের জামিন মেলেনি ভার্চুয়াল আদালত  » «   ৭২ কেজি গাঁজা ও ফেনসিডিল আটক  » «   BSKS কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হলেন উজ্জ্বল চৌধুরী  » «   এন্ড্রু কিশোরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  » «   মানুষের মনে আজীবন থাকবেন এন্ড্রু কিশোর” বিএনপি মহাসচিব  » «   এন্ড্রু কিশোরের মৃত্যুতে আইনমন্ত্রীর শোক  » «   কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরের মৃত্যুতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শোক  » «   ভিপি নূরুল হক নূর প্রবাসীদের উস্কানির নেপথ্যে ”ড. এ কে আবদুল মোমেন  » «   শায়খুল হাদিস আল্লামা নঈমী আর নেই  » «   চীন নিজেদের বলে দাবি করল ভুটানের সাকতেং অরণ্য  » «   এন্ড্রু কিশোরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সাবেক শিক্ষামন্ত্রী  » «   মসজিদ নিয়ে আবারো তুরস্ক ও গ্রিসের মধ্যে ফের তীব্র উত্তেজনা  » «   বন্ধুরা বলে আমার বাড়িঘর নেই: এন্ড্রু কিশোর  » «  

সামুচা বিক্রি করে পড়াশোনা চালিয়ে যাচ্ছে ল’ড়াকু শিশু জাহিদ!

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :পৃথিবীতে সবাই স্বচ্ছল পরিবারে জন্মায় না। জীবনকে সং’গ্রামের কাতারে ফেলে এগিয়ে যেতে হয়। তেমনি জাহিদ নামের এক ল’ড়াকু শিশুর সন্ধান পাওয়া গেছে। ওই শিশুর বাড়ি ভারতের বায়নায়। মায়ের তৈরি করা সমুচা বিক্রি করলেও লেখাপড়ায় কোনো অবহেলা করে না সে। এরইমধ্যে জাহিদের সমুচা বিক্রির একটি ভি’ডিও ফেসবুকে ভাই’রা’ল হয়েছে।

বুধবার আতিকা মির্জা নামের এক ফেসবুক ব্যবহারকারী ওই শিশুর সমুচা বিক্রির ভি’ডিওটি আ’পলোড করেন। শুক্রবার সকাল পর্যন্ত ওই ভি’ডিওটি ১৭ হাজার ফেসবুক ব্যবহারকারী দেখেছেন। এছাড়া এটিতে ২৪১ লাইক ও ৭৩ বার শেয়ার করা হয়েছে।

ওই ভি’ডিওতে দেখা যায়, এক তরুণী সমুচা বিক্রি করা শিশু জাহিদের সঙ্গে কথা বলে। তার সম্পর্কে জানতে চায়। এতে তার বাসস্থান ও স্কুলের নাম জানায়। এরপর মায়ের হাতে তৈরি করা সমুচা বিক্রির বিষয়টি জানায়। এতে তার লেখাপড়ায় কোনো সমস্যা হয় না বলে জানায় সে।

নেটিজেনরা মনে করছেন, নিজের ডিগ্রি বাড়াতে লেখাপড়া করা উচিত নয়। দায়িত্বজ্ঞান, উপযুক্ত নাগরিক ও বাবা-মা স্বপ্ন পূরণে লেখাপড়া অত্যন্ত জরুরি। শিশু জাহিদের ভি’ডিওটি একটি উত্তম দৃষ্টান্ত হতে পারে।– এই সময়

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -