মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী  » «   আসছে সিলেট আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি  » «   নারী বিশ্বকাপের জার্সি নিয়েও বিতর্ক  » «   কুলাউড়া থানার এসআই দিদার উল্ল্যাহকে প্রত্যাহার  » «   বানিয়াচংয়ের শহীদ মিনার যেন ময়লার ভাগাড়!  » «   সুনামগঞ্জে মঞ্চস্থ হবে নবশিখার ‘কবর’  » «   সরকারি অগ্রগামী স্কুল এন্ড কলেজে বসন্ত বরণ  » «   সুনামগঞ্জে বিশ্বম্ভরপুরে এক শিশুকে গণধর্ষণ আটক ১  » «   গোলাপগঞ্জে প্রতিপক্ষের উপর হামলার ঘটনায় গ্রেফতার ১  » «   মেট্রোরেলের মকআপ ঢাকায়, উদ্বোধনের পরই প্রদর্শন  » «   সিলেটে এক গ্রামেই ৪০০ প্রতিবন্ধি  » «   ৩৮ পর্যন্ত ফুটবল খেলতে পারবে মেসি  » «   হিজাব পড়ে মসজিদে মার্কিন ডোনাল্ড ট্রাম্পের কন্যা  » «   জোড়া বোনের একজন অঙ্ক পড়ান, অন্যজন ইংরেজি!  » «   ভারতে হামলার হুমকি  » «  

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম বাংলাদেশি

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :করোনাভাইরাসের থাবা থেকে রক্ষা হলো না বাংলাদেশিদেরও। সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত হলেন এক বাংলাদেশি। প্রাণঘাতী এ ভাইরাসে তিনিই প্রথম আক্রান্ত বাংলাদেশি।সিঙ্গাপুরের সংবাদমাধ্যম স্ট্রেইট টাইমের সংবাদে বলা হয়, গতকাল রোববার সিঙ্গাপুরে নতুন করে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছেন।এর মধ্যে একজন বাংলাদেশি প্রবাসী শ্রমিক রয়েছেন। এ ছাড়া নতুন করে আক্রান্তদের মধ্যে ৭১ বছর বয়সী এক বৃদ্ধও রয়েছেন।

আক্রান্ত বাংলাদেশির নাম-পরিচয় প্রকাশ না করলেও তার বয়স ৩৯ বছর বলে জানিয়েছে সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয়। প্রবাসী এ বাংলাদেশিকে এখন সিঙ্গাপুরের এনসিআইডির আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।

সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, আজ রোববার নতুন করে যে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হলেন তাদের কেউ চীন সফর করেননি। দেশটিতে এ তিনজনসহ মোট ৪৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হলেন। এর মধ্যে চারজন সুস্থ হয়েছেন। ছয়জনের অবস্থা আশঙ্কাজনক, তাদের আইসিইউতে রাখা হয়েছে।

গত ১ ফেব্রুয়ারি প্রবাসী এ বাংলাদেশির শরীরে করোনাভাইরাসের লক্ষণ পাওয়া যায়। পরে ৩ ফেব্রুয়ারি তাকে সিঙ্গাপুরের জিপি ক্লিনিকে পাঠানো হয়। এর দুদিন পর ৫ ফেব্রুয়ারি তাকে চাঙ্গি জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

করোনায় আক্রান্ত এই বাংলাদেশিকে চাঙ্গি জেনারেল হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হলেও পরবর্তীতে বেডোক পলিক্লিনিকে পাঠানো হয় ৭ ফেব্রুয়ারি। গতকাল শনিবার সকালে ওই বাংলাদেশি করোনাভাইরাসে আক্রান্ত বলে নিশ্চিত করেন চিকিৎসকরা। পরে তাকে এনসিআইডির আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়।

সিঙ্গাপুরের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, হাসপাতালে ভর্তি হওয়ার আগে এ বাংলাদেশি লিটল ইন্ডিয়ার মুস্তফা সেন্টারে যান। সেখানে গিয়ে কাকি বুকিতের দ্য লিও ডরমেটরিতে অবস্থান করেন তিনি।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/প/ম )

** ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -