শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
দরিদ্র্যতা কমাতে ধনীরা গরিবদের বিয়ে করুন: ইন্দোনেশিয়ার মন্ত্রী  » «   তাহিরপুরে সংস্কার হচ্ছে না শহিদমিনার  » «   শাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহিদ দিবস পালিত  » «   ৬৮ বছরেও হয়নি ভাষা সংগ্রামীদের তালিকা  » «   সুনামগঞ্জে প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন  » «   গোলাপগঞ্জে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা  » «   গোয়াইনঘাটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি  » «   সিলেট জেলা ছাত্রদলের ৫ সাংগঠনিক টিম গঠন  » «   শ্রদ্ধার ফুল হাতে সিলেট শহীদ মিনারে মানুষের ঢল  » «   প্রেমিকের সাথে হোটেলে প্রবাসীর স্ত্রী, জেল-জরিমানা  » «   এই প্রথম ইংল্যান্ড দলে একসাথে ৩ মুসলিম ক্রিকেটার  » «   আমি উধাও হইনি, দেশেই আছি : বুবলী  » «   জাতীয় দলে ডাক পেলেন মেহেরপুরের সোহাস  » «   প্রেমিকাকে ৮৭ লাখ টাকা হাতখরচ দেন রোনালদো  » «   শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা নিবেদন  » «  

সিলেট ইকোপার্কে বাচ্চা প্রসব করেছে চিত্রা হরিণ

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :সিলেট টিলাগড় ইকোপার্ক ও বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে বাচ্চা প্রসব করেছে একটি চিত্রা হরিণ। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে ইকোপার্কের ৮টি হরিণের মধ্যে একটি বাচ্চা প্রসব করে। হরিণ শাবক সুস্থ আছে বলে জানিয়েছেন ইকোপার্কের প্রাণী পরিচর্যায় নিয়োজিত কর্মীরা।

সিলেট বিভাগীয় উপ-বন সংরক্ষক এস এম সাজ্জাদ হোসেন জানান, ইকোপার্ক ও বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে শনিবার সকালে সংরক্ষণ কেন্দ্রের একটি হরিণীর সাথে শাবক দেখতে পাওয়া যায়। সদ্য জন্মনেওয়া শাবকটি নিয়ে ঘুরছিল হরিণী। শাবকটি সুস্থ আছে বলেও জানান তিনি।

সিলেট বনবিভাগের বিট কর্মকর্তা চয়ন চক্রবর্তী জানান, টিলাগড় ইকোপার্ক ও বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রে ৮টি হরিণ রয়েছে। এর মধ্যে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে বাচ্চা প্রসব করে একটি চিত্রা হরিণ।

এদিকে গত শনিবার (১৮ জানুয়ারি) একটি হরিণ বাচ্চা প্রসব করে। এবং টিলাগড় ইকোপার্ক ও বন্যপ্রাণী সংরক্ষণ কেন্দ্রের ৮টি হরিণের মধ্যে বাচ্চা দেওয়ার অপেক্ষায় আছে আরো চারটি।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -