সোমবার, ৬ এপ্রিল ২০২০ খ্রীষ্টাব্দ | ২৩ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
কেমন আছেন মধ্যপ্রাচ্যে কর্মরত আমাদের প্রিয়জনেরা!  » «   এবার প্রথম সিলেটে করোনায় আক্রান্ত চিকিৎসক  » «   কানাইঘাটে ব্যবসায়ীকে ছুরিকাঘাত, আটক ১  » «   জগন্নাথপুরে ভূয়া লন্ডনি কন্যা সহ গ্রেফতার ৩  » «   নবীগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটনায় জগন্নাথপুরের যুবক নিহত  » «   আরও প্রবাসীকে ফিরিয়ে আনছে সরকার  » «   যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত বিয়ানীবাজারের কামাল  » «   চীনের ল্যাবেই তৈরি হয়েছিল করোনা  » «   ‘চাল যায়, চাল আসে-তাই নিয়ে সবাই হাসে’  » «   করোনায় শ্রীমঙ্গলে সরব প্রশাসন  » «   সিঙ্গাপুরে ২৬ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   যে কারণে করোনা রোগীর লক্ষণ প্রকাশ পাচ্ছে না  » «   করোনা পরীক্ষার মেশিন আসতেই চিকিৎসকের স্বেচ্ছায় অবসরের আবেদন  » «   মহামারির কারণে যে শহরে রাস্তায় রাস্তায় লাশ পড়ে আছে  » «   বাংলাদেশে করোনাভাইরাসের ভিন্ন আচরণ!  » «  

৩৮ পর্যন্ত ফুটবল খেলতে পারবে মেসি

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :বয়স এখন ৩২। চলতি বছরের জুন মাস এলে ৩৩ এ পা দিবেন ফুটবল জাদুকর লিওনেল মেসি। রেকর্ড ৬ বার ব্যলন ডি’অর জয়ী হবার পর বার্সেলোনার এই তারকা মেসি নিজেও বলেছিলেন, ফুটবল থেকে অবসর নেওয়ার সময় এগিয়ে আসছে।

মেসি নিজের অবসর নিয়ে ভাবনায় থাকলেও বার্সার সাবেক স্প্যানিশ লিজেন্ড কার্লোস পুয়োল মনে করেন, আরও অনেক বছর খেলা চালিয়ে যেতে পারবেন আর্জেন্টাইন খুদে জাদুকর। নির্দিষ্ট করে বললে সেটা কত বছর? সেক্ষেত্রে পুয়োল বলেন, মেসির বয়স এখন ৩২। মেসির মতো খেলোয়াড় যে নিজের দেখভাল করতে পারে, সে ৩৮ বছর পর্যন্তও খেলতে পারবে।

মেসির ভবিষ্যৎ নিয়ে আলোচনা চলছে এখন থেকেই। কিন্তু আলোচনা চললেও থেমে নেই বার্সার প্রাণভোমরা মেসি। চলতি মৌসুমে লা লিগায় ১৯ ম্যাচে ১৪টি গোল করেছেন তিনি। সতীর্থদের দিয়ে করিয়েছেন ১২টি।

অন্যদিকে আর্জেন্টাইন এই তারকার চির প্রতিদ্বন্দ্বী ধরা হয় ক্রিস্টিয়ানো রোনালদোকে। তার বয়স আরও এখন ৩৫। অথচ এই সময়েও অপ্রতিরোধ্য গতিতে ছুটে চলছেন জুভেন্টাস তারকা। ফুটবলে একই ছন্দ মেসির বেলাতেও দেখছেন পুয়োল। মার্কায় দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, আমরা কেন মেসিহীন বার্সাকে নিয়ে কথা বলতে চাইছি? যেখানে সে এখনও খেলে চলেছে। আমাদের ওকে নিয়েই যতগুলো সম্ভব ম্যাচ জেতার চেষ্টা করতে হবে।

এদিকে ৬বার ব্যালন ডি’অর জেতার পর মেসি নিজের ক্যারিয়ার নিয়ে খোলাখুলি বলেছিলেন, আমার বয়স কত, তা নিয়ে আমি বেশ সচেতন। তবে এই মুহূর্তগুলো উপভোগ করছি। কারণ আমি জানি যে অবসর এগিয়ে আসছে।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -