বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
মধুচন্দ্রিমায় নার্ভাস মিথিলা  » «   বর্তমান সরকারের আমলে সংখ্যালঘুরা সুখে ও শান্তিতে আছে : সেতুমন্ত্রী  » «   বিশ্বের নতুন স্বাধীন রাষ্ট্র হচ্ছে ‘বুগেনভিলে’?  » «   মৌলভীবাজারে বাড়ির ঝোপে মিলল মেছোবাঘের ৫ বাচ্চা  » «   পুরানো ডিভাইসে চলবে না হোয়াটসঅ্যাপ  » «   ৩১ ডিসেম্বর জেএসসি-পিইসির ফল প্রকাশ  » «   এবার রান্নার জন্য বাজারে এল পিয়াজের পাউডার!  » «   কোম্পানীগঞ্জে স্কাউটসের গ্রুপ সভাপতি সম্মেলন অনুষ্ঠিত  » «   ভারতের উত্তাল আসাম-ত্রিপুরা, সেনা মোতায়েন  » «   ভয়েস অব বার্সেলোনার শান্তাকলমা শাখা গঠন  » «   জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে কোন বিতর্ক থাকতে পারে না :এমপি মোকাব্বির খান  » «   বিশ্বনাথে এলাহাবাদ আলিম মাদ্রাসায় নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন  » «   দেশনেত্রীকে মুক্ত করতে রাজপথ দখল নিবে জিয়ার সৈনিকেরা : মিফতাহ্ সিদ্দিকী  » «   বেনাপোলে গাঁজা ও সাজাপ্রাপ্ত পলাতক আসামিসহ গ্রেফতার-১৫  » «   ধর্মপাশায় জাল দলিল চক্রের হুতা সেলিম গ্রেপ্তার  » «  

বিশ্বের সবচেয়ে ছোট ল্যাপটপ!

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :যুক্তরাষ্ট্রের আইটি ইঞ্জি. পল ক্লিঞ্জার একটি বিশেষ ল্যাপটপ তৈরি করেছেন, যা আইবিএমের থিঙ্কপ্যাডের চেয়েও ছোট। ক্লিঞ্জারের এই ল্যাপটপে মাত্র ০.৯৬ ইঞ্চি স্ক্রিন দেয়া হয়েছে।
পলের ছোট এই ল্যাপটপে থিঙ্কপ্যাডের মতো কিপ্যাডের মাঝখানে একটি লাল রঙের ট্র্যাকপয়েন্ট স্টাইলের কার্সার কন্ট্রোলার রয়েছে।

ল্যাপটপটিতে ১২৮দ্ধ৬৪ পিক্সেলের ওএলইডি ডিসপ্লে দেয়া হয়েছে। এর সঙ্গে এই ল্যাপটপে এটিনি-১৬১৪ মিনি কন্ট্রোলার আছে।

এই ল্যাপটপে দেয়া হয়েছে ৩০০ এমএএইচ ব্যাটারি। এর ব্যাটারি রিচার্জেবল। এর সঙ্গে টিপি-৫৪০০ ব্যাটারি চার্জার দেয়া হয়েছে। ল্যাপটপটির বিশেষ দিক হলো- এতে আপনি গেমও খেলতে পারবেন।

পলের এই মিনি ল্যাপটপ থিঙ্কটিনি বানাতে এক সপ্তাহ সময় নিয়েছে। পল জানিয়েছেন, এর কম্পোন্যান্টসের জন্য ৭০ ডলার এবং কাস্টম প্রিন্টেড সার্কিট বোর্ডের জন্য ১৫ ডলার খরচ হয়েছে।

সূত্র: নিউজট্র্যাকলাইভ ডটকম

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/আরক/ম৭পম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -