রবিবার, ২৪ মে ২০২০ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
গোলাপগঞ্জে পৌর কাউন্সিলর রুহিন খাঁন করোনা আক্রান্ত  » «   ঈদের শুভেচ্ছা জানালেন গোলাপগঞ্জের বিশিষ্ট জন  » «   সিলেট নগরীতে ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি, যুবক গ্রেপ্তার  » «   গোলাপগঞ্জে কখন কোথায় ঈদের জামাত  » «   করোনায় আক্রান্ত হলেন কাউন্সিলর আজাদ  » «   সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি’র ঈদ শুভেচ্ছা  » «   গোলাপগঞ্জে ৪জন করোনা রোগী সনাক্ত, মোট আক্রান্ত ৩৫জন  » «   ঈদের দিনে কেমন থাকবে আবহাওয়া  » «   ঈদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী  » «   গোলাপগঞ্জ উপজেলা বিএনপির নেতৃবৃন্দের ঈদ শভেচ্ছা  » «   ঘরে বসেই ঈদের আনন্দ উপভোগের আহ্বান প্রধানমন্ত্রীর  » «   ওসমানীনগর-বালাগঞ্জে মসজিদ জীবাণু মুক্ত করছে সেনাবাহিনী  » «   শাওয়াল মাসের চাঁদ দেখা গেছে, কাল ঈদ  » «   ফল প্রকাশের এক সপ্তাহের মধ্যে একাদশে ভর্তি শুরু  » «   সিলেটে কোথায় কখন ঈদ জামাত  » «  

পাকিস্তানের সেনাপ্রধানের মেয়াদ তিন বছর বাড়ল

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার মেয়াদ আরও তিন বছর বৃদ্ধি করেছে দেশটির সরকার। প্রধানমন্ত্রী ইমরান খান তার মেয়াদ বাড়ানোর অনুমোদন দিয়েছেন।

দেশটির রাষ্ট্রায়ত্ত টেলিভিশন পিটিভির বরাতে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে দৈনিক ডন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেয়া ইমরান খানের স্বাক্ষরিত এক সংক্ষিপ্ত বিবৃতিতে এ খবর বলা হয়।

বিবৃতিতে বলা হয়েছে, ‌‌‘জেনারেল কামার জাভেদ বাজওয়াকে আর্মি চিফ অব স্টাফ পদে আরও তিন বছরের জন্য নিয়োগ দেয়া হয়েছে। চলতি মেয়াদ শেষ হওয়ার পরদিন থেকে এই সময় নির্ধারণ কার্যকর হবে। আঞ্চলিক নিরাপত্তা পরিস্থিতির বর্তমান অবস্থা বিবেচনা করে তার মেয়াদ বাড়ানো হলো।’

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সময়ে জেনারেল বাজওয়া দেশটির ১৬তম সেনাপ্রধান হিসেবে নিয়োগ পান। ২০১৬ সালের ২৯ নভেম্বর পূর্বসূরী জেনারেল রাহিল শরীফের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন তিনি। কাশ্মীর ইস্যুতে ভারতের সঙ্গে চলমান উত্তেজনার মধ্যেই তার মেয়াদ বাড়ানো হলো।

১৯৪৭ সালে ব্রিটিশদের কাছ থেকে স্বাধীনতা লাভের পর পাকিস্তানের প্রায় ৭০ বছরের ইতিহাসে সেনাবাহিনী প্রায় অর্ধেক সময় দেশের শাসন ক্ষমতায় ছিল। সেনাশাসকদের সবাই ছিলেন দেশটির সেনাপ্রধান যারা কোনো না কোনোভাবে রাজনৈতিক সরকারের নিয়োগপ্রাপ্ত।

পাকিস্তানের যেকোনো গণতান্ত্রিক সরকারের কাছেই সঠিক সেনাপ্রধান নিয়োগ একটি বড় চ্যালেঞ্জ বলে দেশটির সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে জানা যায়। উল্লেখ্য, পাকিস্তানের নিয়োগপ্রাপ্ত সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার সামাজিক যোগাযোগমাধ্যমে কোনো অ্যাকাউন্ট নেই।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/কা-আহমেদ/র/৯/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -