মঙ্গলবার, ২ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
করোনা যখন সাংবাদিক পাড়ায়’আক্রান্ত ৫  » «   করোনা নিয়ে শালির বিয়েতে দুলাভাই  » «   সচেতনতা বাড়ানোর জন্য ৬৪ জেলাব্যাপী কাজ করবেন’ তামিম ইকবাল  » «   এসএসসি পাস শিক্ষার্থীদের শুভেচ্ছা জানালেন এম.এ. হান্নান  » «   টেস্টের রিপোর্ট পজেটিভ, করোনায় আক্রা’ন্ত মোহাম্মদ নাসিম  » «   নবীগঞ্জে প্রবাস ফেরত গৃহবধুর মামলায় স্বামীসহ গ্রেফতার ৪  » «   আজমিরীগঞ্জে ৬ জুয়াড়ী আটক  » «   যাত্রী সঙ্কট নিয়ে সিলেট থেকে বিমান চলাচল শুরু  » «   বরেণ্য আলেম আল্লামা মুকাদ্দস আলী অসুস্থ, দোয়া কামনা  » «   ছাতকে করোনা ভাইরাসে ১জনের মৃত্যু  » «   তাহিরপুরে আহত সাংবাদিকের মামলা নেয়নি পুলিশ ?  » «   জগন্নাথপুরে আরেকজন করোনায় আক্রান্ত, বাড়ছে আতঙ্ক  » «   জগন্নাথপুর-সিলেট সড়কের নাজুক দশা, গাড়ি চলাচল বন্ধ  » «   গোলাপগঞ্জে করোনা জয় করলেন আরো ১২ জন  » «   শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি  » «  

জিম্বাবুয়ের সাবেক রাষ্ট্রপতি মুগাবে মারা গেছেন

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :জিম্বাবুয়ের সাবেক রাষ্ট্রপতি রবার্ট মুগাবে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার বয়স হয়েছিলো ৯৫ বছর।আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স জানায়, জিম্বাবুয়ের বর্তমান রাষ্ট্রপতি ইমারসন ম্ননানগাগওয়ার অফিসিয়াল টুইটারে মুগাবের মৃত্যুর সংবাদ জানানো হয়।

টুইটে বলা হয়, “অত্যন্ত দুঃখের সঙ্গে জানানো যাচ্ছে যে জিম্বাবুয়ের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি রবার্ট মুগাবে মারা গেছেন।”

বার্তা সংস্থার প্রতিবেদনে বলা হয়, গত কয়েক বছর থেকে মুগাবে সিঙ্গাপুরে চিকিৎসা নিচ্ছিলেন।

গত নভেম্বরে বর্তমান রাষ্ট্রপতি ইমারসন ম্ননানগাগওয়ার বলেছিলেন, মুগাবের শারীরিক অবস্থা এতোটাই খারাপ যে তিনি সিঙ্গাপুরের একটি হাসপাতালে ভর্তি হওয়ার সময় হাঁটতে পারছিলেন না।

বেসরকারি সংবাদমাধ্যমগুলো মুগাবের প্রোস্টেট ক্যান্সার হয়েছে এমন সংবাদ প্রকাশ করলে সরকারি কর্মকর্তারা তা অস্বীকার করে বলতেন যে সাবেক রাষ্ট্রপতির ক্যাটারাক্ট চিকিৎসা চলছে।

উল্লেখ্য, ১৯৮০ সালে ব্রিটেনের কাছ থেকে স্বাধীনতা পাওয়ার পর থেকে প্রায় চল্লিশ বছর আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় দেশ জিম্বাবুয়ে শাসন করেছিলেন মুগাবে। তিনি ধীরে ধীরে একজন স্বাধীনতাযোদ্ধা থেকে হয়ে উঠেন কুখ্যাত একনায়ক। ২০১৭ সালের নভেম্বরে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে মুগাবেকে ক্ষমতা ছাড়তে বাধ্য করা হয়।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/শু/৭/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -