মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
মিছিল সফল করতে নগরীর বিভিন্ন স্থানে জমিয়তের মতবিনিময়  » «   উৎসবমুখর পরিবেশে ইসকন জিবিসি চেয়ারম্যান’র বর্ণিল অভিষেক  » «   “সিলেট জেলা বিএনপির অভ্যন্তরীণ গণতন্ত্র বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত”  » «   গোলাপগঞ্জে হাঁসের সঙ্গে এ কেমন শত্রুতা!  » «   মির্জা ফখরুল সিলেটে আসছেন ২৪ সেপ্টেম্বর  » «   জগন্নাথপুরে রাধারমণ উৎসব পালনে প্রস্তুতি সভা  » «   সিলেটে ঝাড়ু হাতে ৩ ব্রিটিশ এমপি  » «   সিলেট জেলা ও মহানগর যুবলীগের শোক  » «   সরকারি দলের ছাত্র ও যুবকদের রন্ধে রন্ধে দুর্নীতি প্রবেশ করেছে : কর্নেল অলি  » «   সততা ও দক্ষতাই ব্যবসার মূলধন :ভিপি শামীম  » «   লন্ডনের সাপ্তাহিক জনমতের সাংবাদিক বিমানবন্দরে সংবর্ধিত  » «   সিলেট জেলা ও মহানগর জমিয়তের বিক্ষোভ মিছিল ১৮ সেপ্টেম্বর  » «   ঊর্ধ্বগতি রোধের খোলা বাজারে পেঁয়াজ বিক্রি  » «   সিরিয়ায় বোমা হামলায় নিহত ১২  » «   সিলেট সফরে যে বিতর্কের জন্ম দেন শোভন  » «  

জিম্বাবুয়ের সাবেক রাষ্ট্রপতি মুগাবে মারা গেছেন

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :জিম্বাবুয়ের সাবেক রাষ্ট্রপতি রবার্ট মুগাবে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার বয়স হয়েছিলো ৯৫ বছর।আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স জানায়, জিম্বাবুয়ের বর্তমান রাষ্ট্রপতি ইমারসন ম্ননানগাগওয়ার অফিসিয়াল টুইটারে মুগাবের মৃত্যুর সংবাদ জানানো হয়।

টুইটে বলা হয়, “অত্যন্ত দুঃখের সঙ্গে জানানো যাচ্ছে যে জিম্বাবুয়ের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি রবার্ট মুগাবে মারা গেছেন।”

বার্তা সংস্থার প্রতিবেদনে বলা হয়, গত কয়েক বছর থেকে মুগাবে সিঙ্গাপুরে চিকিৎসা নিচ্ছিলেন।

গত নভেম্বরে বর্তমান রাষ্ট্রপতি ইমারসন ম্ননানগাগওয়ার বলেছিলেন, মুগাবের শারীরিক অবস্থা এতোটাই খারাপ যে তিনি সিঙ্গাপুরের একটি হাসপাতালে ভর্তি হওয়ার সময় হাঁটতে পারছিলেন না।

বেসরকারি সংবাদমাধ্যমগুলো মুগাবের প্রোস্টেট ক্যান্সার হয়েছে এমন সংবাদ প্রকাশ করলে সরকারি কর্মকর্তারা তা অস্বীকার করে বলতেন যে সাবেক রাষ্ট্রপতির ক্যাটারাক্ট চিকিৎসা চলছে।

উল্লেখ্য, ১৯৮০ সালে ব্রিটেনের কাছ থেকে স্বাধীনতা পাওয়ার পর থেকে প্রায় চল্লিশ বছর আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় দেশ জিম্বাবুয়ে শাসন করেছিলেন মুগাবে। তিনি ধীরে ধীরে একজন স্বাধীনতাযোদ্ধা থেকে হয়ে উঠেন কুখ্যাত একনায়ক। ২০১৭ সালের নভেম্বরে সামরিক অভ্যুত্থানের মাধ্যমে মুগাবেকে ক্ষমতা ছাড়তে বাধ্য করা হয়।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/শু/৭/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -