রবিবার, ৫ জুলাই ২০২০ খ্রীষ্টাব্দ | ২১ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ |
শিরোনাম
গোলাপগঞ্জে ছাত্রদলেন উদ্যোগে মাস্ক ও সুরক্ষা সামগ্রী বিতরণ  » «   মিয়ানমারের জেনারেলরা চীনের ওপর অসন্তুষ্ট  » «   বার্সেলোনাকে মেসির পক্ষে একাটানা সম্ভব না’  » «   চীনের দাবি স্পেন থেকে ছড়িয়েছে করোনা  » «   বগুড়ায় যাত্রী সেজে কৌশলে মিষ্টি কিনতে পাঠিয়ে অটোরিকশা চুরি  » «   করোনা টেস্ট বিনামূল্যের দাবিতে রাজশাহীতে মানববন্ধন  » «   র‌্যাবের ভুয়া পরিচয়ে চাঁদাবাজি ২ যুবক আটক  » «   বাসের ধাক্কায় প্রাণ গেল ২ মোটরসাইকেল আরোহীর  » «   ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ চালক নিহত  » «   রোটারি ক্লাব অব সিলেট গ্রীন সিটির দায়িত্ব হস্তান্তর  » «   বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান আব্দুল জব্বার জলিল ট্রাস্টের সময়োপযোগী উদ্যোগ: নাদেল  » «   ২০ লাখ টাকার অবৈধ তার মিলল পল্লী বিদ্যুতের গোডাউনে  » «   ১০ শয্যাবিশিষ্ট সেন্ট্রাল অক্সিজেন ইউনিটের উদ্বোধন  » «   করোনা পজিটিভ’ হলেও সুস্থ আছি”মাশরাফি  » «   আইসোলেশনে থেকে হাস্যকর প্রেস ব্রিফিং করে বিএনপি: তথ্যমন্ত্রী  » «  

লেবাননে যুদ্ধঃ দেশে ফিরছেন ৩২ বাংলাদেশি

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :লেবাননের ত্রিপলীতে চলমান যুদ্ধের প্রেক্ষাপটে দেশে ফিরে আসছেন দেশটিতে কর্মরত ৩২ বাংলাদেশি। ইতোমধ্যে স্বেচ্ছায় ফিরতে ইচ্ছুক বাংলাদেশিদের মধ্য থেকে প্রাথমিকভাবে দুইধাপে ৩২ জনকে আইওএম-এর সহায়তায় দেশে প্রত্যাবাসনের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন সেখানকার বাংলাদেশ দূতাবাস।

জানা যায়, তাদের মধ্যে ১৩ জন মঙ্গলবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। বাকি ১৯ জন ৬ নভেম্বর ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

একই ধারাবাহিকতায় দেশে ফেরত আসতে ইচ্ছুক আরও ৫৬ জনকে আইওএম-এর সহায়তায় শিগগিরই দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে জানিয়েছে দূতাবাস।

সোমবার দূতাবাস জানায়, যুদ্ধের কারণে ত্রিপলীর মেতিগা বিমানবন্দর বন্ধ থাকায় যথাযথ নিরাপত্তা নিশ্চিত করে তাদেরকে দূতাবাস প্রাঙ্গণ থেকে বাসযোগে মিসরাতা বিমানবন্দরে প্রেরণের ব্যবস্থা করা হয়। এ সময় দূতাবাস প্রাঙ্গণে রাষ্ট্রদূত শেখ সিকান্দার আলীসহ দূতাবাসের কর্মকর্তারা দেশে প্রত্যাবর্তনকারী প্রবাসীদের জন্য অনুসরণীয় বিভিন্ন প্রক্রিয়া ব্যাখ্যা করেন।

বাংলাদেশ দূতাবাস জানায়, ত্রিপলীর মেতিগা বিমানবন্দর বন্ধ থাকায় মিসরাতা বিমানবন্দর হতে একসাথে অধিক সংখ্যক প্রবাসীর ফেরত টিকিট জোগাড় করতে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এ কারণে পর্যায়ক্রমে ছোট ছোট গ্রুপে তাদেরকে দেশে ফেরত পাঠানো হচ্ছে।

দেশে ফেরার বিষয়ে যেকোনো তথ্য বা সহযোগিতার জন্য দূতাবাসের দুটি মোবাইল নম্বরে (+২১৮৯১৬৯৯৪২০২, +২১৮৯১৬৯৯৪২০৭) প্রবাসীদের যোগাযোগ করতে বলা হয়েছে।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রুআহমেদ//// )

সর্বশেষ সংবাদ

Developed by: -