শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৯ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
দরিদ্র্যতা কমাতে ধনীরা গরিবদের বিয়ে করুন: ইন্দোনেশিয়ার মন্ত্রী  » «   তাহিরপুরে সংস্কার হচ্ছে না শহিদমিনার  » «   শাবিতে আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহিদ দিবস পালিত  » «   ৬৮ বছরেও হয়নি ভাষা সংগ্রামীদের তালিকা  » «   সুনামগঞ্জে প্রথম প্রহরে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন  » «   গোলাপগঞ্জে একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা  » «   গোয়াইনঘাটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি  » «   সিলেট জেলা ছাত্রদলের ৫ সাংগঠনিক টিম গঠন  » «   শ্রদ্ধার ফুল হাতে সিলেট শহীদ মিনারে মানুষের ঢল  » «   প্রেমিকের সাথে হোটেলে প্রবাসীর স্ত্রী, জেল-জরিমানা  » «   এই প্রথম ইংল্যান্ড দলে একসাথে ৩ মুসলিম ক্রিকেটার  » «   আমি উধাও হইনি, দেশেই আছি : বুবলী  » «   জাতীয় দলে ডাক পেলেন মেহেরপুরের সোহাস  » «   প্রেমিকাকে ৮৭ লাখ টাকা হাতখরচ দেন রোনালদো  » «   শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা নিবেদন  » «  

মার্কিন নির্বাচনে নতুন চমক বাংলাদেশের নাবিলা

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :প্রেসিডেন্ট নির্বাচনের হাওয়া ব’ইতে শুরু করেছে যুক্তরাষ্ট্রে। ইতোমধ্যে রিপাবলিকান ও ডেমোক্রেট দুই দলই প্রচা’রণায় নে’মে গেছে। তবে আসন্ন এই নির্বাচনকে ঘি’রে মার্কিন গণমাধ্যমে বেশ গুরুত্ব পাচ্ছে বাংলাদেশি বংশোদ্ভূত নাবিলা ইসলামের নাম।

যুক্তরাষ্ট্রের আসন্ন নির্বাচনে জর্জিয়া অঙ্গরাজ্যের একটি আসনে ডেমোক্রেটিক দলের পক্ষে প্রার্থীতার জন্য ল’ড়ছেন ৩০ বছর বয়সি নাবিলা ইসলাম। মার্কিন গণমাধ্যমে নাবিলাকে ‘আটলা’ন্টার এওসি’ হিসেবে আ’খ্যা দেয়া হচ্ছে।এনবিসি নিউজ’এর প্রতিবেদনে বলা হয়, রাজনীতিকে পেশা হিসেবে বেছে নিতে এরইমধ্যেই চাকরিও ছে’ড়ে দিয়েছেন নাবিলা ইসলাম। আর ভোটের মাঠে প্রচা’রণার মূল হা’তিয়ার হিসেবে নাবিলা বেছে নিয়েছেন স্বাস্থ্যসেবার বিষয়টি।

ইতোমধ্যে রো খান্না নামে ক্যালিফোর্নিয়ার একজন ডেমোক্রেট প্রতিনিধি পরিষদের সদস্য দলের পছন্দের বাইরে গিয়ে নাবিলাকে সমর্থন দিয়েছেন। কংগ্রেসে দায়িত্বরত একজন আইনপ্রণেতার দলীয় পছন্দের বাইরে গিয়ে কোনো প্রার্থীকে সমর্থন দেয়ার ন’জির মার্কিন রাজনীতিতে এটাই প্রথম।

খান্না তার সিদ্ধা’ন্তের কারণ ব্যাখ্যা করতে গিয়ে বলেছেন, নাবিলার নির্বাচনী মূল্যবোধে আমি অনু’প্রাণিত হয়েছি। তিনি এমন একজন প্রার্থী যিনি একজন সাধারণ মার্কিন নাগরিক হিসেবে সবার জন্য স্বাস্থ্যসেবার প্রয়োজনীয়তা উপলব্ধি করেন।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -