মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
সাবেক বার্সা ফরোয়ার্ড নেইমারকে কিনতে চায় জুভেন্টাস!  » «   ঘুরতে গিয়ে মোটর সাইকেল থেকে পড়ে লাশ হলো প্রেমিকা  » «   জগন্নাথপুর পৌর শহর যানজট মুক্ত অভিযান  » «   জগন্নাথপুরে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষতি  » «   জগন্নাথপুরে নৌকা বাইচ দেখতে হাজারো জনতার ঢল  » «   ছাতকের হাওর ও পুকুরে ২শ ৯৫ কেজি পোনা মাছ অবমুক্ত  » «   ঝিংগাবাড়ি সমাজ কল্যান সমিতির আনন্দ ভ্রমণ  » «   আর্থিক খাতের দৈনদশায় পূবালী ব্যাংক ব্যতিক্রম : ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদ  » «   ছাতকে রাব্বি হত্যাকান্ড : কাউন্সিলর লিয়াকতসহ ৬জনের আগাম জামিন  » «   বঙ্গবন্ধুর আদর্শ হত্যা করতে পারেনি খুনিরা: শামীম  » «   ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে আফগানিস্তান দল ঘোষণা  » «   ‘দেশ বিরোধী’ তকমা পেলেন সোনম!  » «   কানাডা থেকে দেশে ফিরেই মেহেরুন গ্রেপ্তার  » «   বিশ্বনাথে বিয়ের প্রলোভনে তরুণী ধর্ষিত  » «   বাসর রাতে গলায় ফাঁস দিলেন শিক্ষক  » «  

শিল্প ও অর্থনীতি

ভারত আউট পুঁজিবাজারে চীন

ভারত আউট পুঁজিবাজারে চীন

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :চীনের দুই স্টক এক্সচেঞ্জ শেনজেন ও সাংহাই স্টক এক্সচেঞ্জকে কৌশলগত অংশীদার করার সংশোধিত প্রস্তাবে অনুমোদন দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডাররা। এর ফলে বাদ পড়লো ভারতের… বিস্তারিত »

টার্কি পালনে ভাগ্য বদল সাজিদার

টার্কি পালনে ভাগ্য বদল সাজিদার

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :পরিবারের অভাব অনটনের কারণে পোল্ট্রি ফার্ম, ধান কিনে বিক্রয়সহ নানা ধরনের ক্ষুদ্র ব্যবসা শুরু করলেও স্বচ্ছলতা আসেনি। বছর তিনেক আগে পাশের গ্রাম থেকে একজোড়া টার্কি মুরগি… বিস্তারিত »

চীন-ভারত দ্বন্দ্বে পুঁজিবাজারে অস্থিরতা

চীন-ভারত দ্বন্দ্বে পুঁজিবাজারে অস্থিরতা

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কৌশলগত বিনিয়োগকারী বা স্ট্র্যাটেজিক পার্টনার হতে চায় চীনের পুঁজিবাজার সংস্থা শেনজেন ও সাংহাই স্টক এক্সচেঞ্জ এবং ভারতীয় ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ, নাসডাক ও ফ্রন্টিয়ার বাংলাদেশ… বিস্তারিত »

অর্থনীতির নয়া সম্ভাবনাময় খাত ‘হিজাব’

অর্থনীতির নয়া সম্ভাবনাময় খাত ‘হিজাব’

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :সাম্প্রতিক বছরগুলোতে অর্থনীতির সম্ভাবনাময় খাত হিসেবে বিকশিত হয়েছে ইসলামী পোশাক হিজাব ও বোরকা। বিষয়টি কর্পোরেট জগতেরও নজর এড়ায়নি। তারাও এই খাতে বিনিয়োগের কথা ভাবছে। পশ্চিমা বিশ্বে কর্পোরেট জগত… বিস্তারিত »

অর্থনৈতিক সাফল্যে ভারতের চেয়ে ২৮ ধাপ এগিয়ে বাংলাদেশ

অর্থনৈতিক সাফল্যে ভারতের চেয়ে ২৮ ধাপ এগিয়ে বাংলাদেশ

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন সূচকে (আইডিআই) দক্ষিণ এশিয়ার বড় দেশ ভারতের চেয়ে ২৮ ধাপ এবং পাকিস্তানের চেয়ে ১৩ ধাপ এগিয়েছে বাংলাদেশ। বিশ্ব অর্থনৈতিক ফোরাম-ডব্লিউইএফের ‘ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইনডেস্ক’-আইডিআই ২০১৮ র‌্যাংকিংয়ে এ… বিস্তারিত »

আমি একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ারের বউ বলছি!

আমি একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ারের বউ বলছি!

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :একটি দেশের সার্বিক উন্নয়ন এবং অগ্রযাত্রা নিঃসন্দেহে সেদেশের শিল্পের উপর নির্ভরশীল। বিশ্বের সকল উন্নত দেশগুলো শিল্পনির্ভর। আমাদের বাংলাদেশ কৃষিপ্রধান দেশ হলেও এখানে শিল্পের গুরুত্ব অপরিসীম। আমাদের দেশে গার্মেন্টস… বিস্তারিত »

অর্থনীতিতে ২০১৮ সালে ব্রিটেন-ফ্রান্সকে টপকাবে ভারত

অর্থনীতিতে ২০১৮ সালে ব্রিটেন-ফ্রান্সকে টপকাবে ভারত

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :২০১৮ সালের মধ্যে অর্থনীতিতে ব্রিটেন ও ফ্রান্সকে পেছনে ফেলবে ভারত। মার্কিন ডলারের ভিত্তিতে ইউরোপের এই দুটি দেশকে পেছনে ফেলে অর্থনীতির শক্তি-সামর্থ্যরে দিক থেকে বিশ্বের পঞ্চম শক্তিশালী দেশ হয়ে… বিস্তারিত »

ডিমের কেজি ৭০ টাকা!

ডিমের কেজি ৭০ টাকা!

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :এবার কেজি দরে পাওয়া যাচ্ছে ডিম। ডিমের দাম অস্বাভাবিক ভাবে কমে যাওয়ায় খামারিরা বাধ্য হয়ে হালিতে বিক্রি না করে দাড়ি পাল্লায় ওজন করে কেজি দরে বিক্রি করছেন। বৃহস্পতিবার… বিস্তারিত »

বিদেশী আগ্রাসনে অস্তিত্ব সঙ্কটে পড়েছে পোল্ট্রি শিল্প

বিদেশী আগ্রাসনে অস্তিত্ব সঙ্কটে পড়েছে  পোল্ট্রি শিল্প

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :অস্তিত্ব সঙ্কটে পড়েছে দেশের পোল্ট্রি শিল্প। বিদেশি বিনিয়োগকারীদের দৌড়াত্বে সম্ভাবনাময় এ শিল্পে দেশি উদ্যোক্তারা অস্তিত্ব হারাতে চলছে। সুস্পষ্ট নীতিমালা না থাকার সুযোগে বিদেশি বিনিয়োগকারীরা পোল্ট্রি শিল্পে কর্তৃত্ব ও… বিস্তারিত »

এস আলম গ্রুপের অর্থের খোঁজ চলছে: মুহিত

এস আলম গ্রুপের অর্থের খোঁজ চলছে: মুহিত

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :সাম্প্রতিক সময়ে আলোচিত এস আলম গ্রুপের অর্থের উৎসের খোঁজ করা হচ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। রোববার সন্ধ্যায় সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি… বিস্তারিত »

সর্বশেষ সংবাদ

Developed by: -