জাতীয় – AmarBangladeshbd.com http://amarbangladeshbd.com সত্য প্রকাশে দৃঢ় প্রত্যয় Tue, 14 Jul 2020 16:09:30 +0000 en-US hourly 1 https://wordpress.org/?v=5.4.2 স্যাটেলাইট ও ড্রোনে ভূমি জরিপ http://amarbangladeshbd.com/covernews/180801 Tue, 14 Jul 2020 16:09:30 +0000 http://amarbangladeshbd.com/?p=180801 আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :স্যাটেলাইট ও ড্রোনের মাধ্যমে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে ভূমি ব্যবস্থাপনা আধুনিকায়নে প্রায় আড়াই হাজার কোটি টাকার দুটি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির- একনেক সভায় অনুমোদন দেওয়া হয়েছে। প্রকল্প দুটি... বিস্তারিত »

The post স্যাটেলাইট ও ড্রোনে ভূমি জরিপ appeared first on AmarBangladeshbd.com.

]]>
আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :স্যাটেলাইট ও ড্রোনের মাধ্যমে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে ভূমি ব্যবস্থাপনা আধুনিকায়নে প্রায় আড়াই হাজার কোটি টাকার দুটি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির- একনেক সভায় অনুমোদন দেওয়া হয়েছে।

প্রকল্প দুটি হলো এক হাজার ১৯৭ কোটি টাকা ব্যয়ে চলতি জুলাই হতে ২০২৫ সালের জুন মেয়াদে ‘ভূমি ব্যবস্থাপনা অটোমেশন প্রকল্প’ এবং  এক হাজার ২১২.৫৫ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে চলতি জুলাই হতে ২০২৫ সালের জুন মেয়াদে ‘ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপ করার জন্য ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের ডিজিটাল জরিপ পরিচালনার সক্ষমতা বৃদ্ধিকরণ’ প্রকল্প

আজ মঙ্গলবার শেরে বাংলানগরে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় প্রকল্প দুটির অনুমোদন দেওয়া হয়।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একনেক চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন। ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী ও ভূমি সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী শেরে বাংলানগরে অবস্থিত এনইসি ভবন থেকে সভায় অংশগ্রহণ করেন।

ভূমি ব্যবস্থাপনা অটোমেশন

এ প্রকল্পের মাধ্যমে ১৭টি বিভিন্ন ধরনের ভূমি সেবা অ্যাপ্লিকেশন সফটওয়্যার তথা- ই-মিউটেশন, রিভিউ ও আপিল মামলা ব্যবস্থাপনা, অনলাইন ভূমি উন্নয়ন কর, রেন্ট সার্টিফিকেট মামলা ব্যবস্থাপনা, মিউটেটেড খতিয়ান, ডিজিটাল ল্যান্ড রেকর্ড, মৌজা ম্যাপ ডেলিভারি সিস্টেম, মিস মামলা ব্যবস্থাপনা, কৃষি ও অকৃষি খাসজমি ব্যবস্থাপনা, দেওয়ানি মামলা তথ্য ব্যবস্থাপনা, হাটবাজার ব্যবস্থাপনা, জলমহাল ব্যবস্থাপনা, বালু মহাল ব্যবস্থাপনা, চা-বাগান ব্যবস্থাপনা, ভিপি সম্পত্তি ব্যবস্থাপনা, ভূমি অধিগ্রহণ ব্যবস্থাপনা ও অভ্যন্তরীণ বাজেট ব্যবস্থাপনা ইত্যাদি- ‘ল্যান্ড ইনফরমেশন সার্ভিস ফ্রেমওয়ার্ক’ সিস্টেম সফটওয়্যারের মাধ্যমে একই কাঠামোয় নিয়ে এসে আন্তপরিচালনযোগ্য (Interoperable) ডেটাবেজ তৈরি করে সরকারের অন্য সব সেবার সঙ্গে সমলয় (Synchronize) করা হবে। এ প্রকল্পটি সরাসরি ভূমি মন্ত্রণালয় বাস্তবায়ন করবে।

ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপ প্রকল্প

এ প্রকল্পে স্যাটেলাইট ও ড্রোনের মাধ্যমে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে অপেক্ষাকৃত স্বল্প সময়ে, নির্ভুলভাবে ডিজিটাল পদ্ধতিতে ভূমি জরিপ করার জন্য তিনটি পার্বত্য জেলা ব্যতীত সারা দেশের ৪৭০টি উপজেলার মৌজা পর্যায়ে জিওডেটিক সার্ভের মাধ্যমে দুই লাখ ৬০ হাজার ৩১০টি জিও-রেফারেন্সিং পয়েন্ট নির্ধারণ করা হবে ও এক লাখ ৩৩ হাজার ১৮৮টি মৌজা ম্যাপের ডাটাবেজ ডাটাবেজ প্রস্তুত করা হবে।

প্রকল্প দুটি বাস্তবায়িত হলে প্রত্যাশিত সেবাগ্রহীতা সংশ্লিষ্ট ভূমি অফিসে না গিয়ে ঘরে বসে মোবাইল ফোন ও ইন্টারনেটের মাধ্যমে সেবা পাবেন। হাতের মুঠোয় ভূমিসেবা প্রদানই প্রকল্প দুটির মূল লক্ষ্য।

 (আমার বাংলাদেশ/কাআহমেদ// )

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

The post স্যাটেলাইট ও ড্রোনে ভূমি জরিপ appeared first on AmarBangladeshbd.com.

]]>
আলোচিত রিজেন্ট গ্রুপের এমডি মাসুদ পারভেজ গ্রেপ্তার http://amarbangladeshbd.com/covernews/180798 Tue, 14 Jul 2020 16:00:50 +0000 http://amarbangladeshbd.com/?p=180798 আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টায় আলোচিত রিজেন্ট গ্রুপের এমডি মাসুদ পারভেজকে গাজীপুরের কাপাসিয়া থেকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন র‍্যাব। সন্ধ্যায় র‍্যাবের আইন ও গণমাধ্যাম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন,... বিস্তারিত »

The post আলোচিত রিজেন্ট গ্রুপের এমডি মাসুদ পারভেজ গ্রেপ্তার appeared first on AmarBangladeshbd.com.

]]>
আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টায় আলোচিত রিজেন্ট গ্রুপের এমডি মাসুদ পারভেজকে গাজীপুরের কাপাসিয়া থেকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন র‍্যাব।

সন্ধ্যায় র‍্যাবের আইন ও গণমাধ্যাম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, ‘মাসুদ পারভেজ রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদের অন্যতম সহযোগী। করোনাভাইরাসের (কোভিড-১৯) নমুনা পরীক্ষা না করে রিপোর্ট দেওয়াসহ নানা অভিযোগে ১৬ জনের বিরুদ্ধে দায়ের করা মামলার দ্বিতীয় আসামি তিনি।’

যেকোনো সময়, যেকোনো মুহূর্তে সাহেদকে গ্রেপ্তার করা হবে। পুলিশসহ সব আইনশৃঙ্খলা বাহিনী যৌথভাবে সারা দেশের পাশাপাশি সীমান্তেও নজরদারি বৃদ্ধি করেছে বলেও জানায় র‍্যাব, যাতে কোনোভাবেই সাহেদ দেশ ত্যাগ না করতে পারে।

(আমার বাংলাদেশ/কাআহমেদ// )

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

The post আলোচিত রিজেন্ট গ্রুপের এমডি মাসুদ পারভেজ গ্রেপ্তার appeared first on AmarBangladeshbd.com.

]]>
করোনার আক্রান্ত বেড়েছে, কমেছে মৃত্যু http://amarbangladeshbd.com/covernews/180778 Tue, 14 Jul 2020 09:41:00 +0000 http://amarbangladeshbd.com/?p=180778 আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে  জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৩ হাজার ৪৫৩টি নমুনা। এ... বিস্তারিত »

The post করোনার আক্রান্ত বেড়েছে, কমেছে মৃত্যু appeared first on AmarBangladeshbd.com.

]]>
আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :মঙ্গলবার (১৪ জুলাই) দুপুরে কোভিড-১৯ সম্পর্কিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে  জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৩ হাজার ৪৫৩টি নমুনা।

এ নিয়ে দেশে মোট ৯ লাখ ৬৬ হাজার ৪০০টি নমুনা পরীক্ষা করা হলো। নতুন নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ১৬৩ জনের দেহে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৯০ হাজার ৫৭ জন।

আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৩ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২ হাজার ৪২৪ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪ হাজার ৯১০ জন।

ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ তিন হাজার ২২৭ জনে। স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

অন্যদিকে, মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ১৬৩ জন।

এ নিয়ে দেশে মোট শনাক্ত হলেন ১ লাখ ৯০ হাজার ৫৭ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৩৩ জনের।

এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২ হাজার ৪২৪। এদিকে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৯১০ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৩ হাজার ২২৭ জন।

 (আমার বাংলাদেশ/কাআহমেদ// )

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

The post করোনার আক্রান্ত বেড়েছে, কমেছে মৃত্যু appeared first on AmarBangladeshbd.com.

]]>
বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের জানাজা সম্পন্ন হয়েছে http://amarbangladeshbd.com/covernews/180764 Tue, 14 Jul 2020 08:10:02 +0000 http://amarbangladeshbd.com/?p=180764 আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :মঙ্গলবার বাদ জোহর রাজধানীর কুড়িলে যমুনা ফিউচার পার্ক মসজিদ প্রাঙ্গনে স্বাস্থ্যবিধি মেনে এই জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে আঞ্জুমান মফিদুল ইসলামর তত্ত্বাবধানে তার গোসল সম্পন্ন করা হয়েছে। জানাজার পরে এই... বিস্তারিত »

The post বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের জানাজা সম্পন্ন হয়েছে appeared first on AmarBangladeshbd.com.

]]>
আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :মঙ্গলবার বাদ জোহর রাজধানীর কুড়িলে যমুনা ফিউচার পার্ক মসজিদ প্রাঙ্গনে স্বাস্থ্যবিধি মেনে এই জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে আঞ্জুমান মফিদুল ইসলামর তত্ত্বাবধানে তার গোসল সম্পন্ন করা হয়েছে। জানাজার পরে এই বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার দেয়া হয়।

এরপর বনানী কবরস্থানে মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রীয় মর্যাদায় তার লাশ দাফন করা হবে। সোমবার বিকাল ৩টা ৪০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

যমুনা গ্রুপ বাংলাদেশের বৃহৎ শিল্পগ্রুপ। ১৯৭৪ সালে নুরুল ইসলাম যমুনা গ্রুপ প্রতিষ্ঠা করেন। মেধা, দক্ষতা, পরিশ্রম ও সাহসিকতার মাধ্যমে একে একে শিল্প এবং সেবা খাতে গড়ে তোলেন ৪১টি প্রতিষ্ঠান।

২৫ বছর বয়সে তিনি দেশমাতৃকার টানে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েন। দেশ স্বাধীন হওয়ার পর দেশের অর্থনৈতিক উন্নয়নে নিজেকে নিয়োজিত করেন। একজন সাহসী ও সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তোলেন অসংখ্য শিল্পপ্রতিষ্ঠান।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সংসদে বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের এবং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিভিন্ন মন্ত্রী, রাজনৈতিক দলের নেতা, অর্থনীতিবিদ, ব্যবসায়ী এবং ব্যাংকারসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

 (আমার বাংলাদেশ/কাআহমেদ// )

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

The post বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের জানাজা সম্পন্ন হয়েছে appeared first on AmarBangladeshbd.com.

]]>
চার্জশিট ভুক্ত আসামী জাকিরের দাপটে চাকরি হারালেন সাংবাদিক রুহিন http://amarbangladeshbd.com/covernews/180735 Mon, 13 Jul 2020 17:38:14 +0000 http://amarbangladeshbd.com/?p=180735 নিজস্ব প্রতিবেদক;;ফেসবুকে স্ট্যাটাস দিয়ে হত্যার হুমকি দিয়েছিলেন চ্যানেল এস টেলিভিশনের ক্যামেরা পার্সন রুহিন আহমদ কে’ একাধিক মামলার আসামী শীর্ষ সন্ত্রাসী ককটেল জাকির উরুফে লাউটা জাকির ।নানা কৌশল করে ফাঁদ পেতে... বিস্তারিত »

The post চার্জশিট ভুক্ত আসামী জাকিরের দাপটে চাকরি হারালেন সাংবাদিক রুহিন appeared first on AmarBangladeshbd.com.

]]>
নিজস্ব প্রতিবেদক;;ফেসবুকে স্ট্যাটাস দিয়ে হত্যার হুমকি দিয়েছিলেন চ্যানেল এস টেলিভিশনের ক্যামেরা পার্সন রুহিন আহমদ কে’ একাধিক মামলার আসামী শীর্ষ সন্ত্রাসী ককটেল জাকির উরুফে লাউটা জাকির ।নানা কৌশল করে ফাঁদ পেতে চাকুরিচূত করার জন্য অনেক পায়তারা করে।অবশেষে সফল হলেন সেই ককটেল জাকির।

এই ঘটনায়,সাংবাদিক রুহিন আহমদ দৈনিক আমার বাংলাদেশের প্রতিনিধি কে জানান,হত্যার হুমকি দেওয়ায় আমি প্রতিবাদ করেছি সেজন্য আমার আচরনে চ্যানেল এস পরিবার’ আমার উপর সন্তেষজনক নয় তাই আমাকে অব্যাহতি দিয়েছেন।

গতকাল রাতে চ্যানেল এস এর চিফ রিপোর্টার মঈন উদ্দিন মঞ্জু ,চিফ ক্যামেরা পার্সন লিটন চৌধুরী ও হেড অব এডমিনের উপস্থিতে তাকে অব্যাহতি পত্র হাতে তুলে দেওয়া হয়।তখন তিনি ঘটনাটি সম্পর্কে জানতে চাইলে মঈন উদ্দিন মঞ্জু ও লিটন চৌধুরী বলেন, বর্তমান সময়ের চলমান  বিষয়ে তোমার উপর চ্যানেল এস পরিবার খুব ক্ষুব্দ।তাই চ্যানেল এস এর সিদ্বান্ত মোতাবেক তোমাকে চাকুরিচূত করা হয়েছে।

এসময় সাংবাদিক রুহিন আরও বলেন,এরকম তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী ককটেল জাকিরের প্রতিবাদ করার কারনে যেভাবে চাকুরী থেকে বের করা হল সেটা খুবই কষ্টদায়ক।অন্যায়কারীর বিরুদ্ধে প্রতিবাদ করার কারনে এই দূরদিনে চাকুরী থেকে অব্যাহতি দিলেন সেটা বড় বেমানান।

এরকম,তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসীদের বিরুদ্ধে কথা বলার কারনে যুদি আমাদের মতো অসহায় সাংবাদিকদের চাকরীচূত হতে হয় ভবিষ্যতে এরকম সন্ত্রাসীদের বিরুদ্বে কেউ আওয়াজ তুলতে সাহস পাবে না।ককটেল জাকিরের মতো শীর্ষ সন্ত্রাসীরা দিন দিন বেপরোয়া হতেই থাকবে।এবং তাদের অপকর্মের বংশ বিস্তার হতে থাকবে।

তিনি আরও বলেন,  চাকুরীচূত করা হয়েছে সেটা বড় কথা নয় যেহতু তার বিরুদ্ধে কোতোয়ালী থানায় একটি অভিযোগ তদন্তাধীন রয়েছে সেখানে এভাবে হঠাৎ করে অব্যাহতি দেওয়াটা টিক হয় নি।

উল্লেখ্য, গত ২২ মে শুক্রবার রাতে যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এই সংবাদ কর্মীকে হত্যার নির্দেশ দেন একাধিক মামলার আসামী জাকিরুল আলম জাকির। তার এক কর্মীর ফেইসবুক স্ট্যাটাসে গিয়ে রুহিন আহমদের বাড়ির ছবি এবং প্রফাইলে তাকা বিভিন্ন তথ্যসূত্র দিয়ে নির্দেশ করেন হাত পা কেটে ফেলার।

ইমজার দায়িত্বশীল ব্যাক্তিদের মতামত নিয়ে ও অনুমতিক্রমে সিলেট মেট্রোপলিটন কোতোয়ালি থানায় সাংবাদিক রুহিন আহমদ প্রাণ রক্ষার্থে একটি জিডি করেন যার নাম্বার-১১০৬।

এ বিষয় নিয়ে তিনি আরও বলেন ইমজা সভাপতি মাহবুবুর রহমান রিপন ও সেক্রেটারি সজল চত্রী কে অনেক বার বলেও বিষয়টি সমধান করেন নি।

বর্তমানে খুব আতঙ্কে চলাফেরা করছেন সাংবাদিক রুহিন আহমদ।তিনি প্রশাসনের সুনজর কামনা করেছেন।এবং খুব দ্রুত আইনের আওতায় এই শীর্ষ সন্ত্রাসী লাউটা জাকিরকে আইনের  আওতায় আনার  জন্য অনুরোধ করেন।

সিরিজ (পর্ব ২) বিস্তারিত আসছে…

 (আমার বাংলাদেশ/কাআহমেদ// )

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

The post চার্জশিট ভুক্ত আসামী জাকিরের দাপটে চাকরি হারালেন সাংবাদিক রুহিন appeared first on AmarBangladeshbd.com.

]]>
সাহেদের বিরুদ্ধে দুটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত http://amarbangladeshbd.com/covernews/180730 Mon, 13 Jul 2020 15:16:30 +0000 http://amarbangladeshbd.com/?p=180730 আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :আজ সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাইনুল ইসলাম এই আদেশ দেন। যানা গেছে রাজধানীর কারওয়ানবাজারে রড, ইট, সিমেন্টের ব্যবসায়ী মেসার্স মাসুদ এন্টারপ্রাইজের মালিক সাইফুল্লাহ মাসুদ ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে রিজেন্ট... বিস্তারিত »

The post সাহেদের বিরুদ্ধে দুটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত appeared first on AmarBangladeshbd.com.

]]>
আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :আজ সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাইনুল ইসলাম এই আদেশ দেন।

যানা গেছে রাজধানীর কারওয়ানবাজারে রড, ইট, সিমেন্টের ব্যবসায়ী মেসার্স মাসুদ এন্টারপ্রাইজের মালিক সাইফুল্লাহ মাসুদ ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের বিরুদ্ধে দুটি মামলা করেন।

তাঁর কাছ থেকে ২০১৮ থেকে ২০১৯ সাল পর্যন্ত সাহেদ দুই কোটি ৫৮ লাখ ৩০ হাজার ৫৫ টাকার রড, সিমেন্ট, ইট ক্রয় করেন। তিনি কিছু টাকা পরিশোধ করলেও অনেক টাকা বাকি থাকে।

পরবর্তী সময়ে একইভাবে এক কোটি টাকার রড, ইট, সিমেন্ট নেন সাহেদ। এই এক কোটি টাকার জন্য সাহেদ চারটি ব্যাংক চেক দেন।

কিন্তু চারটি চেক ব্যাংক প্রত্যাখ্যান করে। তারপর সাইফুল্লাহ মাসুদ টাকা চান। কিন্তু সাহেদ টাকা দেননি। বরং ভয়ভীতি দেখান ও হত্যার হুমকি দেন।

এ নিয়ে গত বছরের ৩ মার্চ মাসুদ স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর লিখিতভাবে অভিযোগ জানান। পরবর্তী সময়ে এ ব্যাপারে চলতি বছরের ৮ জুলাই উত্তরা পশ্চিম থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন সাইফুল্লাহ মাসুদ।

কিন্তু এতেও কোনো কাজ হয়নি। তারপর থেকে এ পর্যন্ত সাহেদ আর কোনো টাকা পরিশোধ করেননি।

আজ বিচারক বাদী মাসুদের জবানবন্দি নিয়ে আদালত সাহেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আগামী ১৩ আগস্ট মামলার পরবর্তী দিন রেখেছেন আদালত।

 (আমার বাংলাদেশ/কাআহমেদ// )

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

The post সাহেদের বিরুদ্ধে দুটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত appeared first on AmarBangladeshbd.com.

]]>
যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের মৃত্যুতে বিশিষ্টজনদের শোক http://amarbangladeshbd.com/covernews/180727 Mon, 13 Jul 2020 15:06:11 +0000 http://amarbangladeshbd.com/?p=180727 আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :দেশের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি বিশিষ্টজনেরা শোক প্রকাশ করেছেন।যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের মৃত্যুতে। তাঁরা এই বীর মুক্তিযোদ্ধার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের... বিস্তারিত »

The post যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের মৃত্যুতে বিশিষ্টজনদের শোক appeared first on AmarBangladeshbd.com.

]]>
আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :দেশের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পাশাপাশি বিশিষ্টজনেরা শোক প্রকাশ করেছেন।যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের মৃত্যুতে। তাঁরা এই বীর মুক্তিযোদ্ধার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জ্ঞাপন করেন।

বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো) এবং এডিটর গিল্ডের পক্ষ থেকেও শোক প্রকাশ করা হয়েছে।

আজ সোমবার দুপুরে রাজধানীর বেসরকারি এভার কেয়ার (সাবেক অ্যাপোলো) হাসপাতালে নুরুল ইসলাম বাবুল (৭৪) মারা যান। তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন। তাঁর মৃত্যুতে দেশের শিল্প খাতে শোকের ছায়া নেমে এসেছে।

দেশের বিশিষ্ট এই শিল্পপতির মৃত্যুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম শোক প্রকাশ করেছেন।

বিকেলে এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আলাদা এক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

এ ছাড়া জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের এমপি, জাতীয় পার্টির প্রধান পৃষ্টপোষক ও বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।

বিকেলে যমুনা গ্রুপের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামীকাল মঙ্গলবার বাদ জোহর যমুনা ফিউচার পার্ক মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে বনানী কবরস্থানে নুরুল ইসলাম বাবুলের লাশ দাফন করা হবে।

 (আমার বাংলাদেশ/কাআহমেদ// )

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

The post যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের মৃত্যুতে বিশিষ্টজনদের শোক appeared first on AmarBangladeshbd.com.

]]>
চলতি মাসে অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন: তথ্যমন্ত্রী http://amarbangladeshbd.com/covernews/180707 Mon, 13 Jul 2020 10:09:19 +0000 http://amarbangladeshbd.com/?p=180707 আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :চলতি জুলাই মাসের মধ্যেই অনলাইন নিউজপোর্টাল রেজিস্ট্রেশন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার (১৩ জুলাই) সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের সঙ্গে... বিস্তারিত »

The post চলতি মাসে অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন: তথ্যমন্ত্রী appeared first on AmarBangladeshbd.com.

]]>
আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :চলতি জুলাই মাসের মধ্যেই অনলাইন নিউজপোর্টাল রেজিস্ট্রেশন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১৩ জুলাই) সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান মন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, আমরা গত মার্চ মাসেই অনলাইন নিবন্ধনের উদ্যোগ নিয়েছিলাম। কিন্তু করোনার জন্য সেটা পিছিয়ে যায়। এরই মধ্যে গোয়েন্দ সংস্থার প্রতিবেদন পেয়েছি। তাই আশা করছি, এ মাসের মধ্যেই কিছু অনলাইন নিউজপোটাল নিবন্ধন দেওয়া হবে। আর কিছু বাতিল করা হবে।

(আমার বাংলাদেশ/কাআহমেদ// )

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

The post চলতি মাসে অনলাইন নিউজপোর্টাল নিবন্ধন: তথ্যমন্ত্রী appeared first on AmarBangladeshbd.com.

]]>
৩ দিনের রিমান্ডে ডা.সাবরিনা http://amarbangladeshbd.com/covernews/180703 Mon, 13 Jul 2020 09:10:05 +0000 http://amarbangladeshbd.com/?p=180703 আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :করোনাভাইরাসের নমুনা পরীক্ষার ভুয়া রিপোর্ট দেয়ায় জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা শারমিন হুসাইনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ ১৩ জুলাই, সোমবার দুপুরে আদালতে পুলিশের... বিস্তারিত »

The post ৩ দিনের রিমান্ডে ডা.সাবরিনা appeared first on AmarBangladeshbd.com.

]]>

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :করোনাভাইরাসের নমুনা পরীক্ষার ভুয়া রিপোর্ট দেয়ায় জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা শারমিন হুসাইনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ ১৩ জুলাই, সোমবার দুপুরে আদালতে পুলিশের পক্ষ থেকে তাকে চার দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল ১২ জুলাই, রবিবার দুপুরে তেজগাঁও বিভাগীয় উপ-পুলিশ কামশনার (ডিসি) কার্যালয়ে আনা হয় ডা. সাবরিনা শারমিন হুসাইনকে।

সেখানে জিজ্ঞাসাবাদের পর বিকেলে তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ। এরপর আজ সকালে চার দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়।

গ্রেপ্তার হওয়ার পর জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের চিকিৎসক ডা. সাবরিনা শারমিন হুসাইনকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

(আমার বাংলাদেশ/কা–আহমেদ/প/ম )

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

The post ৩ দিনের রিমান্ডে ডা.সাবরিনা appeared first on AmarBangladeshbd.com.

]]>
ডা.সাবরিনা সিম জালিয়াতি অপরাধ আড়াল করতে সিম পারভীনের নামে http://amarbangladeshbd.com/covernews/180698 Mon, 13 Jul 2020 08:52:17 +0000 http://amarbangladeshbd.com/?p=180698 আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :কোভিড-১৯ টেস্ট নিয়ে জালিয়াতির অভিযোগে গ্রেফতার জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ও জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের চিকিৎসক ডা. সাবরিনা চৌধুরীর জালিয়াতির তথ্য একের পর এক বেরিয়ে আসছে। এবার... বিস্তারিত »

The post ডা.সাবরিনা সিম জালিয়াতি অপরাধ আড়াল করতে সিম পারভীনের নামে appeared first on AmarBangladeshbd.com.

]]>

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :কোভিড-১৯ টেস্ট নিয়ে জালিয়াতির অভিযোগে গ্রেফতার জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ও জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের চিকিৎসক ডা. সাবরিনা চৌধুরীর জালিয়াতির তথ্য একের পর এক বেরিয়ে আসছে।

এবার জানা গেল, দীর্ঘদিন ধরে ডা. সাবরিনা তারই এক রোগীর নামে নিবন্ধিত একটি মোবাইল সিম ব্যবহার করে আসছেন, যা বড় ধরনের অপরাধ।

পুলিশের ধারণা, অন্যের নামে নিবন্ধিত সিম ব্যবহার করে কোনো অপরাধ করেও ডা. সাবরিনা সহজেই দায় এড়ানোর চেষ্টা করতে পারেন।তবে সাবরিনার দাবি, ওই সিম কার নামে নিবন্ধিত তা তিনি জানতেন না।

জিকেজির বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত করতে গিয়ে পুলিশ জানতে পারে, দীর্ঘদিন ধরে যে ফোন নম্বরটি সাবরিনা ব্যবহার করে আসছেন, তা তার নামে নিবন্ধিত নয়।গ্রেফতার হওয়ার আগে রোববার দুপুরে হৃদরোগ ইনস্টিটিউটে সাবরিনার কক্ষে তার সঙ্গে এ বিষয়ে কথা হয়।

ওই ফোন কার নামে নিবন্ধন করা জানতে চাইতেই হতভম্ব হয়ে যান বিভিন্ন সময়ে স্বাস্থ্য বিষয়ক টেলিভিশন আলোচনায় হাজির হওয়া এই কার্ডিয়াক সার্জান।

প্রথমে তিনি বলেন, ওই সিম কার নামে নিবন্ধিত, তা তিনি জানেন না। পরে ব্যক্তিগত গাড়ি চালককে ডেকে এ ব্যাপারে খোঁজ নিতে বলেন সাবরিনা। গাড়ি চালক অন্য একজনকে ফোন করে খোঁজ নিয়ে বলেন, ওই সিম সাবরিনারই এক রোগীর নামে নেয়া।

সাবরিনা তখন বলেন, ‘সিমটা একজন দিয়েছে, এটা আমার রোগীর নামে হয়ত। খুব শিগগিরই পরিবর্তন করে নেব।’

পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, সাবরিনার ওই ফোন নাম্বারটি বাসাবো এলাকার পারভীন আক্তার নামে এক নারীর নামে নিবন্ধিত।

তিনি বলেন, এভাবে সিম ব্যবহার করা আইনসঙ্গত নয়। এই নম্বর ব্যবহার করে তিনি কোনো অপরাধ করলে দায় পড়বে আরেকজনের ওপর। সিম নিবন্ধনের ক্ষেত্রে কোনো জালিয়াতি হয়েছে কি না সেটাও একটি বিষয়। এটা একটা বড় অপরাধ।

সাবরিনার ওই সিম ব্যবহারের বিষয়টিও তদন্ত করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপকমিশনার রুবায়েত জামান।

সাবরিনার গাড়ি চালক বলেছেন, গত প্রায় একবছর ধরে তিনি এই চাকরি করছেন। শুরু থেকেই ওই নম্বরেই তিনি ‘ম্যাডামের’ সঙ্গে যোগাযোগ করে আসছেন।

সৈয়দ মোশাররফ হুসাইন নামে এক সাবেক আমলার মেয়ে সাবরিনা পড়ালেখা করেছেন সলিমুল্লাহ মেডিকেল কলেজে। ২৭তম বিসিএসে তিনি সরকারি চাকরিতে যোগ দেন।

সাবরিনার আগেও বিয়ে হয়েছিল এবং সেই ঘরে তার দুই সন্তান রয়েছে। তবে আরিফুলকে বিয়ে করার পর তাদের কোনো সন্তান হয়নি বলে তাদের ঘনিষ্ঠ একজন জানিয়েছেন।

জালিয়াতির মামলায় গ্রেফতার আরিফুলের বিষয়ে প্রশ্ন করলে সাবরিনা দাবি করেন, দুই মাস আগে তাদের তালাক হয়ে গেছে। এখন তাদের কোনো সম্পর্ক নেই।

ডা. সাবরিনা আরিফ চৌধুরীর ব্যবহৃত গাড়িডা. সাবরিনা আরিফ চৌধুরীর ব্যবহৃত গাড়িশেরেবাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, গত ৮ জুন স্বামী আরিফুলের বিরুদ্ধে একটি জিডি করেন সাবরিনা। সেখানে তিনি অভিযোগ করেন, আরিফুল গত ৪ জুন হাসপাতালে গিয়ে তাকে মারধর করেছেন।

এ ব্যাপারে সহকারী কমিশনার মাহমুদ খান বলেন, জিডি করার পর পুলিশ তদন্ত করতে হাসপাতালে গিয়েছিল। সাবরিনা তখন বলেছিলেন, তারা স্বামী স্ত্রী মিটমাট করে নিয়েছেন। ফলে পুলিশ আর এগোয়নি।

সাবরিনার ঘনিষ্ঠ একজন বলেছেন, রনি নামে সাবরিনার এক ব্যবসায়ী বন্ধু থাকেন মোহাম্মদপুরে। নিজে গাড়ি চালিয়ে প্রায়ই তিনি রনির বাসায় যেতেন।

পুলিশের তেজগাঁও বিভাগের উপ-কমিশনার হারুন অর রশিদ বলেন, তারা এ বিষয়গুলো নিয়েও খোঁজ রাখছেন। জেকেজির জালিয়াতিতে আর কেউ জড়িত থাকলে তাকেও আইনের আওতায় আনা হবে।

(আমার বাংলাদেশ/কা–আহমেদ/প/ম )

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

The post ডা.সাবরিনা সিম জালিয়াতি অপরাধ আড়াল করতে সিম পারভীনের নামে appeared first on AmarBangladeshbd.com.

]]>