মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
আর্থিক খাতের দৈনদশায় পূবালী ব্যাংক ব্যতিক্রম : ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমদ  » «   ছাতকে রাব্বি হত্যাকান্ড : কাউন্সিলর লিয়াকতসহ ৬জনের আগাম জামিন  » «   বঙ্গবন্ধুর আদর্শ হত্যা করতে পারেনি খুনিরা: শামীম  » «   ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে আফগানিস্তান দল ঘোষণা  » «   ‘দেশ বিরোধী’ তকমা পেলেন সোনম!  » «   কানাডা থেকে দেশে ফিরেই মেহেরুন গ্রেপ্তার  » «   বিশ্বনাথে বিয়ের প্রলোভনে তরুণী ধর্ষিত  » «   বাসর রাতে গলায় ফাঁস দিলেন শিক্ষক  » «   যে কারণে ক্ষমা চাইলেন জাকির নায়েক  » «   ঢাকায় হচ্ছে নতুন শহর, থাকবে ৬০ হাজার ফ্ল্যাট  » «   কাশ্মীর ইস্যুতে খোঁজ মিলছে না বলিউড অভিনেত্রী জায়রার  » «   অমীমাংসিত তিস্তা চুক্তি হবে : ভারতের পররাষ্ট্রমন্ত্রী  » «   ছাতকে তারেক হত্যার আসামীরা ধরাছোঁয়ার বাইরে  » «   মাদ্রিদে খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত  » «   সিনহার সহায়তায় মিথ্যাচারে নেমেছের প্রিয়া সাহা!  » «  

১৫ বছর পর ইংলিশ প্রিমিয়ার লীগে রাতে মুখোমুখি হচ্ছে ম্যানইউ-চেলসি

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :১৫ বছর পর ইংলিশ প্রিমিয়ার লীগের মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড-চেলসি। আজ ওল্ড ট্র্যাফোর্ডে লড়বে ঐতিহ্যবাহী দুই দল। ২০০৪-০৫ মৌসুমে স্ট্যামফোর্ড ব্রিজে শেষবার প্রথম ম্যাচ ডে’তে লড়েছিল তারা। তখন ম্যানইউর কোচ স্যার আলেক্স ফার্গুসন। আর প্রথমবারের মতো চেলসির দায়িত্ব নিয়েছেন হোসে মরিনহো। ফার্গির সেই দলের খেলোয়াড় উলে গানার সুলশার সেদিন মাঠে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের বিপক্ষে লড়েছিলেন। আজ তারা লড়বেন ডাগআউটে। গত মৌসুমের শেষ দিকে ম্যানইউর কোচ হয়েছেন সুলশার।

নতুন ক্যারিয়ার শুরু হয়েছিল গত বছরেই; কিন্তু এবার গুরু দায়িত্ব নিয়ে নতুন ভূমিকায় নামছেন ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। আজ (রোববার) প্রথমবার প্রিমিয়ার লিগের কোচ হিসেবে ওল্ড ট্র্যাফোর্ডে নামতে হচ্ছে চেলসি কোচ ল্যাম্পার্ডকে।

পুরো দস্তুর কোচ হিসেবে প্রথম ম্যাচেই তার প্রতিদ্বন্দ্বী কি না প্রিমিয়ার লিগের জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড! মৌসুমের একেবারে শুরুতেই হাই ভোল্টেজ ম্যাচ! বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখাবে স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান ও টু।

নীল বনাম লাল দলের লড়াইয়ে এই মুহূর্তে কার পাল্লা ভারি? প্রাক মৌসুমে দুই দলের অবস্থা দেখে নিশ্চিতভাবে কোনও মন্তব্যই করা সম্ভব নয়। তবে ইংল্যান্ডের ফুটবল বিশেষজ্ঞরা ম্যানইউকে নিয়ে খুব একটা আশাবাদী নন এই মুহূর্তে।

ওলে গানার সোলজায়েরের দলে অন্তর্দ্বন্দ্বের চোরাস্রোত বইছে বলে ব্রিটিশ মিডিয়ার একাংশের খবর। তাদের দাবি, পল পগবা যে ম্যানইউ ছাড়তে চেয়েও শেষ পর্যন্ত মুক্তি পাননি, তাতে ফরাসি তারকার মেজাজ মোটেই ভালো নেই। পগবাকে পেতে মুখিয়েছিল ইতালিয়ান ক্লাব জুভেন্টাস, স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের মতো দলগুলো।

আবার ভিন্ন কিছুও হতে পারে। পরের মৌসুমে ভালো দলের কাছ থেকে প্রস্তাব আসা বন্ধ না করতে চাইলে পগবাকে ঠান্ডা মাথায় রেখে ভালো পারফর্ম করে যেতেই হবে। এ অবস্থায় ল্যাম্পার্ডের চ্যালেঞ্জ ইডেন হ্যাজার্ড ছাড়া দলকে নতুন মৌসুমে গুছিয়ে নেয়া।

গত মৌসুমের শেষেই চেলসি ছেড়ে রিয়াল মাদ্রিদ যোগ দিয়েছেন বেলজিয়াম তারকা হ্যাজার্ড। তার জায়গা কে নেবেন? অনেকেই বলছেন ক্রিশ্চিয়ান পুলিসিচের নাম। আমেরিকান এই তারকা গত বছর বরুসিয়া ডর্টমুন্ডে ছিলেন দারুণ ছন্দে।

চেলসির ফরোয়ার্ড হিসেবে দেখা যাবে ট্যামি আব্রাহামকে। গঞ্জালো হিগুয়াইনকে ছেড়ে দিয়েছে চেলসি। তবে বদলি হিসেবে নামতে পারেন অভিজ্ঞ অলিভিয়ের জিরু এবং মিচি বাতসুয়াই। ল্যাম্পার্ড এর আগে ওল্ড ট্র্যাফোর্ডে একবারই কোচ হিসেবে নেমেছেন। গত মৌসুমে তার ডার্বি টিম এই মাঠেই লিগ কাপে খেলেছিল।

উল্টো দিকে ম্যানইউর ফরোয়ার্ড লাইন তুলনায় বিখ্যাত। অ্যান্থোনি মার্শাল, মার্কাস রাশফোর্ডের সঙ্গে খেলার সম্ভাবনা হেসে লিনগার্ডের। ছন্দে থাকলে ম্যানইউর দলটা একটু বেশিই এগিয়ে চেলসির থেকে’ কিন্তু প্রাক-মৌসুমে সেই ছন্দ দেখাতে পারেনি সোলসায়েরের দল।

তবু ম্যানইউর মিডফিল্ডার হুয়ান মাতা দাবি করেছেন, ‘প্রিমিয়ার লিগের শুরুতেই তিন পয়েন্ট দলের মানসিকতা অনেকটাই ইতিবাচক করে দেয়। সেটা চেলসির বিরুদ্ধে হলে তো ভালোই।’

ল্যাম্পার্ডের সামনে চ্যালেঞ্জ, প্রথম ম্যাচেই ম্যানইউর মত দলকে রুখে দেওয়া। তাও তাদের মাঠে গিয়ে। অ্যাওয়ে ম্যাচ থেকে এক পয়েন্ট নিয়ে আসতে পারলেই খুশি থাকবেন চেলসি কোচ।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/র/২/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -