বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
মধুচন্দ্রিমায় নার্ভাস মিথিলা  » «   বর্তমান সরকারের আমলে সংখ্যালঘুরা সুখে ও শান্তিতে আছে : সেতুমন্ত্রী  » «   বিশ্বের নতুন স্বাধীন রাষ্ট্র হচ্ছে ‘বুগেনভিলে’?  » «   মৌলভীবাজারে বাড়ির ঝোপে মিলল মেছোবাঘের ৫ বাচ্চা  » «   পুরানো ডিভাইসে চলবে না হোয়াটসঅ্যাপ  » «   ৩১ ডিসেম্বর জেএসসি-পিইসির ফল প্রকাশ  » «   এবার রান্নার জন্য বাজারে এল পিয়াজের পাউডার!  » «   কোম্পানীগঞ্জে স্কাউটসের গ্রুপ সভাপতি সম্মেলন অনুষ্ঠিত  » «   ভারতের উত্তাল আসাম-ত্রিপুরা, সেনা মোতায়েন  » «   ভয়েস অব বার্সেলোনার শান্তাকলমা শাখা গঠন  » «   জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে কোন বিতর্ক থাকতে পারে না :এমপি মোকাব্বির খান  » «   বিশ্বনাথে এলাহাবাদ আলিম মাদ্রাসায় নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন  » «   দেশনেত্রীকে মুক্ত করতে রাজপথ দখল নিবে জিয়ার সৈনিকেরা : মিফতাহ্ সিদ্দিকী  » «   বেনাপোলে গাঁজা ও সাজাপ্রাপ্ত পলাতক আসামিসহ গ্রেফতার-১৫  » «   ধর্মপাশায় জাল দলিল চক্রের হুতা সেলিম গ্রেপ্তার  » «  

এবার ক্রিকেট বলের ভিতরে ঢুকানো হচ্ছে মাইক্রোচিপ

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :ক্রিকেটে বল অনেকটাই গুরত্বপূর্ণ জিনিষ। একটা বলেই ঘুরিয়েও দিতে পারে ম্যাচকে। আর এইখানে এবার বলের ভিতরেই ঢুকানো হচ্ছে চিপ। অস্ট্রেলিয়ার ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা কুকাবুরা একটি নতুন বল আনতে চলেছে।

সেই বলের পেটে থাকবে মাইক্রোচিপ। পরের মরশুমে বিগ ব্যাশের ম্যাচে এই বলে খেলা হতে পারে। অদূর ভবিষ্যতে টেস্ট ক্রিকেটেও এই বল আনার পরিকল্পনা করছে সংস্থাটি। আপাতত পেটে মাইক্রোচিপ লাগানো এই বল নিয়ে পরীক্ষা চলছে।

তবে সংস্থার তরফে জানানো হয়েছে, পরীক্ষা প্রায় শেষ। এবার মাঠে এই বল আনার অপেক্ষা! গতির বেশ কিছু পরিসংখ্যান দেবে এই বল। বল ছাড়ার সময়ের গতি, বাউন্স করার আগের গতি এবং বাউন্স করার পরের গতি, এই সমস্ত তথ্য পাওয়া যাবে।

আম্পায়ারদের দারুন সাহায্য করবে এই স্মার্ট বল। ডিআরএস-এর ক্ষেত্রে আম্পায়ারদের নিখুঁত সিদ্ধান্ত নিতে সাহায্য করবে এই বল। এছাড়া এলবিডব্লিউ-এর ক্ষেত্রেও এই বল সঠিক তথ্য দিয়ে সাহায্য করবে। সন্দেহজনক ক্যাচের ক্ষেত্রেও আম্পায়াররা সহায়তা পাবেন। সূত্র : জি-নিউজ

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/স/১/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -