মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
মিছিল সফল করতে নগরীর বিভিন্ন স্থানে জমিয়তের মতবিনিময়  » «   উৎসবমুখর পরিবেশে ইসকন জিবিসি চেয়ারম্যান’র বর্ণিল অভিষেক  » «   “সিলেট জেলা বিএনপির অভ্যন্তরীণ গণতন্ত্র বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত”  » «   গোলাপগঞ্জে হাঁসের সঙ্গে এ কেমন শত্রুতা!  » «   মির্জা ফখরুল সিলেটে আসছেন ২৪ সেপ্টেম্বর  » «   জগন্নাথপুরে রাধারমণ উৎসব পালনে প্রস্তুতি সভা  » «   সিলেটে ঝাড়ু হাতে ৩ ব্রিটিশ এমপি  » «   সিলেট জেলা ও মহানগর যুবলীগের শোক  » «   সরকারি দলের ছাত্র ও যুবকদের রন্ধে রন্ধে দুর্নীতি প্রবেশ করেছে : কর্নেল অলি  » «   সততা ও দক্ষতাই ব্যবসার মূলধন :ভিপি শামীম  » «   লন্ডনের সাপ্তাহিক জনমতের সাংবাদিক বিমানবন্দরে সংবর্ধিত  » «   সিলেট জেলা ও মহানগর জমিয়তের বিক্ষোভ মিছিল ১৮ সেপ্টেম্বর  » «   ঊর্ধ্বগতি রোধের খোলা বাজারে পেঁয়াজ বিক্রি  » «   সিরিয়ায় বোমা হামলায় নিহত ১২  » «   সিলেট সফরে যে বিতর্কের জন্ম দেন শোভন  » «  

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে আফগানিস্তান দল ঘোষণা

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক :বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলতে দল ঘোষণা করেছে আফগানিস্তান। রশিদ খানের নেতৃত্বে একমাত্র টেস্টে দলে অভিজ্ঞরা থাকলেও ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে সুযোগ পেয়েছেন তিন নবাগত।

টেস্ট আঙিনার নতুন সদস্য হিসেবে তৃতীয় টেস্ট খেলতে বাংলাদেশে আসছে আফগানিস্তান।

চট্টগ্রামে ৫ থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত একমাত্র টেস্ট খেলা হবে। এরপরেই জিম্বাবুয়েকে নিয়ে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ চলবে ১৩ থেকে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত।

নিষেধাজ্ঞার কবলে থাকা মোহাম্মদ শাহজাদ ছাড়াও টেস্ট দল থেকে বাদ পড়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান নাসির জামাল, বাহাতি স্পিনার শরফুদ্দীন আশরাফ, পেসার ওয়াফাদার মোমান্দ ও বাহাতি স্পিনার ওয়াকার সালামখেইল। এরা মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠেয় একমাত্র টেস্টে ছিলেন।

টেস্ট দলে রয়েছেন এখনও সাদা পোশাকে না খেলা পেসার শাপুর জাদরান। ওয়ানডে খেললেও টেস্ট খেলার অভিজ্ঞতা নেই তার। রয়েছেন ভারতের বিপক্ষে অভিষেক টেস্ট খেলা উইকেটকিপার ব্যাটসম্যান আফসার জাজাই। টেস্ট দলে রয়েছেন অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ নবি ও আসগর আফগান।

বিশ্বকাপে আফগানদের নেতৃত্ব দেওয়া গুলবাদিন নাইবের অবশ্য জায়গা হয়নি টেস্ট দলে। তবে ডাক পেয়েছেন টি-টোয়েন্টি সিরিজে।

অপর দিকে নিয়মিত প্লেয়ার ছাড়াও টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন তিন নতুন মুখ- শাহিদুল্লাহ, উইকেটকিপার ব্যাটসম্যান রাহমানুল্লাহ গুরবাজ ও পেস বোলিং অলরাউন্ডার ফজল নিয়াজি।

টেস্ট দল: রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবি, ইহসানুল্লাহ, ইব্রাহিম জাদরান, রহমত শাত, হাসমতউল্লাহ শহীদী, ইকরাম আলিখিল (উইকেটকিপার), জহির খান, জাভেদ আহমাদি, আহমেদ শিরজাদ, ইয়ামিন আহমাদজাই, আফসার জাজাই (উইকেটকিপার), শাপুর জাদরান ও কায়েস আহমেদ।

টি-টোয়েন্টি দল: রশিদ খান (অধিনায়ক), আসগর আফগান, মোহাম্মদ নবি, হযরতউল্লাহ জাজাই, নাজীব তারাকাই, মুজিব উর রহমান, শরফুদ্দীন আশরাফ, নাজিবুল্লাহ জাদরান, শাহিদুল্লাহ, করিম জানাত, গুলবাদিন নাইব, ফরিদ আহমেদ, শফিকুল্লাহ, ফজল নিয়াজি, দাওলাত জাদরান, নাভিন উল হক ও রাহমানুল্লাহ গুরবাজ (উইকেটকিপার)।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/কা-আহমেদ/ম/৩/এ/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -