মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |
শিরোনাম
গোলাপগঞ্জে হাঁসের সঙ্গে এ কেমন শত্রুতা!  » «   মির্জা ফখরুল সিলেটে আসছেন ২৪ সেপ্টেম্বর  » «   জগন্নাথপুরে রাধারমণ উৎসব পালনে প্রস্তুতি সভা  » «   সিলেটে ঝাড়ু হাতে ৩ ব্রিটিশ এমপি  » «   সিলেট জেলা ও মহানগর যুবলীগের শোক  » «   সরকারি দলের ছাত্র ও যুবকদের রন্ধে রন্ধে দুর্নীতি প্রবেশ করেছে : কর্নেল অলি  » «   সততা ও দক্ষতাই ব্যবসার মূলধন :ভিপি শামীম  » «   লন্ডনের সাপ্তাহিক জনমতের সাংবাদিক বিমানবন্দরে সংবর্ধিত  » «   সিলেট জেলা ও মহানগর জমিয়তের বিক্ষোভ মিছিল ১৮ সেপ্টেম্বর  » «   ঊর্ধ্বগতি রোধের খোলা বাজারে পেঁয়াজ বিক্রি  » «   সিরিয়ায় বোমা হামলায় নিহত ১২  » «   সিলেট সফরে যে বিতর্কের জন্ম দেন শোভন  » «   সদ্য পদত্যাগী শোভন-রাব্বানীকে নিয়ে যা ছিল গোয়েন্দা রিপোর্টে  » «   আইনি সব নিয়ম মেনেই ছাত্রদলের কাউন্সিল, সতর্ক বিএনপি  » «   দুর্নীতি রোধে জিরো টলারেন্স নীতি গ্রহণ প্রধানমন্ত্রীর  » «  

বিশ্বকাপে খেলা নিশ্চিত করল মেয়েরা

আমার বাংলাদেশ অনলাইন ডেস্ক : নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের সেমিফাইনালে আয়ারল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এ জয়ে ২০২০ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিশ্চিত করলো বাংলাদেশ।

ফর্টহিলে টস হেরে প্রথমে ফিল্ডিং পায় বাংলাদেশ। তবে বোলিংয়ে নেমে আইরিশ মেয়েদের সুবিধা করতে দেননি ফাহিমা-সালমারা। পুরো ২০ ওভার খেললেও ৮৫ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ডের ইনিংস।

আইরিশ ইনিংসে বিশের ঘর পেরুতে পেরেছেন কেবল দুজন-অধিনায়ক লরা ডেলানি (২৫) আর এইমার রিচার্ডসন (২৫)। প্রেনডারগাস্ট করেন ১০ রান। বাকিরা দুই অংকও ছুঁতে পারেননি।

বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন ফাহিমা খাতুন। ৪ ওভারে মাত্র ১৮ রান খরচায় তিনি তুলে নেন ৩টি উইকেট।

৮৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে বল অপচয়ের সঙ্গে নিয়মিত উইকেটের পতনে চাপে পড়ে বাংলাদেশের মেয়েরা। দুই ওপেনারসহ প্রথম চার ব্যাটসম্যানই সাজঘরে ফিরে যান ৩০ রানের মধ্যে।

এরপর রিতু মনিকে নিয়ে আস্তে আস্তে দলকে জয়ের পথে ফেরান সানজিদা। দুজনের ৩৮ রানের জুটিতে জয় যখন খুব কাছে, তখন রিতু মনি ও ফাহিমা খাতুন আউট হয়ে গেলে আবারও চাপে পড়ে বাংলাদেশ।

শেষপর্যন্ত সব শঙ্কা দূর করে ঠিকই জয় তুলে নেয় টিম টাইগ্রেস। সানজিদা ৩৭ বলে ৩২ রানে অপরাজিত থেকে জয়ে নোঙর ফেলেই মাঠ ছাড়েন। রিতু করেন ১৫ রান। ওপেনার মুর্শিদার ব্যাটে এসেছে ১৩।

প্রতি মুহুর্তের খবর পেতে এখানে(লাইনে) ক্লিক করে আমাদের ফেসবুক পেজে লাইক দিন

(আমার বাংলাদেশ/রু-আহমেদ/বৃ/৮/প/ম )

সংবাদটি ভালো লাগলে শেয়ার করবেন

সর্বশেষ সংবাদ

Developed by: -